• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কবে থেকে দোকানবাজার খুলবে, কোন জোনে কী সুবিধা, ক্যবিনেট বৈঠকে বুধবারই সিদ্ধান্ত

নবগঠিত ক্যবিনেট কমিটির প্রথম বৈঠক হবে বুধবার। এই বৈঠকেই সিদ্ধান্ত হবে রাজ্যের কোথায় কোথায় দোকান-বাজার খুলবে আর কোথায় খুলবে না। জরুরি বৈঠকের পর রাজ্য সরকারের তরফে এই সিদ্ধান্ত জানানো হবে। মুখ্যসচিব রাজীব সিনহা মঙ্গলবারই এই ইঙ্গিত দিয়েছেন। মুখ্যমন্ত্রীর নি্দেশ মেনে জোন হিসেবে দোকানপাট খোলার নিদান দেবে সরকার।

৩ মে দ্বিতীয় দফার লকডাউন শেষে কী হবে

৩ মে দ্বিতীয় দফার লকডাউন শেষে কী হবে

৩ মে দ্বিতীয় দফার লকডাউন শেষ হচ্ছে। তারপরে কী হবে? আদতে কি দোকানবাজার খুলবে? রেড জোন, অরেঞ্জ জোন বা গ্রিন জোন নিয়ে সিদ্ধান্ত স্পষ্ট করবে ক্যাবিনেট কমিটি। এখন রাজ্য স্থির করেছে, কেন্দ্রের কোনও গাইডলাইন না পেলেন বুধবার বৈঠকে বসে একটা সিদ্ধান্ত নিয়ে নেবে রাজ্য।

কোন জোনে কী সুবিধা

কোন জোনে কী সুবিধা

সূত্রের খবর রেড জোনে কোনওরকম শিথিলতা করা হবে না। এখানে য়েমন চলছে তেমনই চলবে। রেড জোনে নিত্য প্রয়োজনীয় ও জরুরি পরিষেবা প্রাপ্তির দোকান খোলা থাকবে। আর অরেঞ্জ জোনে নিত্য প্রয়োজনীয় ও জরুরি পরিষেবার বাইরেও দোকান-বাজার নির্দিষ্ট সময়ের জন্য খোলা থাকবে।

সোশ্যাল ডিস্ট্যান্সিং মানতেই হবে

সোশ্যাল ডিস্ট্যান্সিং মানতেই হবে

গ্রিন জোনে সব দোকানপাট খুলতে পারে। তবে গ্রিন জোন মানেই কিন্তু যথেচ্ছ ঘোরাঘুরি নয়। ২১ মে পর্যন্ত সাবধানতা অবলম্বন করে চলতে হবে। কোনও জায়গায় সংক্রমণ দেখা দিলেই গ্রিন জোন অরেঞ্জ জোন হয়ে যাবে। আর অরেঞ্জ জোন রেড জোনে। গ্রিন জোন হলেও মাস্ক পরে সোশ্যাল ডিস্ট্যান্সিং মেনে চলতে হবে।

English summary
State government will take decision about shop and market open on Wednesday.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X