• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মার্চের মধ্যেই ৫৫ লক্ষ বাড়িতে পানীয় জলের সংযোগ, ‘জল স্বপ্ন’ পূরণে রাজ্য

  • |

আগামী বছরের মার্চ মাসের মধ্যে রাজ্যের ৫৫ লক্ষ পরিবারকে পানীয় জল সংযোগের লক্ষ্যমাত্রা নিয়েছে সরকার। সোমবার রাজ্য সরকারের সংশ্লিষ্ট মহলের এক উর্ধতন কর্মকর্তা এই কথা জানিয়েছেন বলে জানা যাচ্ছে। এদিকে ইতিমধ্যেই আগামী পাঁচ বছরের মধ্যে ২ কোটি পরিবারে পানীয় জলের সংযোগ দেওয়া ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

মার্চের মধ্যেই ৫৫ লক্ষ বাড়িতে পানীয় জলের সংযোগ, ‘জল স্বপ্ন’ পূরণে রাজ্য

এদিকে বাংলার প্রতিটি ঘরে জলের সংযোগ পৌঁছে দিতে গত ৬ই জুলই জল স্বপ্ন মিশনের চূচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সূত্রের খবর, গত দু’মাসে মোট ১ লক্ষ ৪৫ হাজার পরিবার পানীয় জলের সংযোগ পেয়েছে। বর্তমানে সেই লক্ষ্যমাত্রা বাড়িয়ে দিনে ২০ হাজার করার নির্দেশ দেওয়া হয়েছে নবান্নের তরফে। গত বৃহস্পতিবার এক উচ্চ পর্যায়ের বৈঠকে নবান্নে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে খবর। ওয়াকিবহাল মহলের ধারণে আগামী বছর বিধানসভা ভোটের কথা মাথায় রেখেই কাজে গতি আনতে চাইছেন তৃণমূল সুপ্রিমো।

এদিকে এই মিশনের আওতায় কাজে গতি আনতে ইতিমধ্যেই বিভিন্ন জেলার জেলাশাসকও প্রশাসনিক অধিকর্তাদেরও সঙ্গে জোরকমে আলোচনা শুরু করা হয়েছে বলে খবর। যে সমস্ত জায়গায় এখনও পাইপ লাইন বসেনি সেখানেও যাতে দ্রুত কাজ শেষ করা যায় তার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর জল স্বপ্ন প্রকল্পের জন্য ধার্য করা হয়েছে ৫৮ হাজার কোটি টাকা। যার অর্ধেক দিচ্ছে কেন্দ্র।

Positive Story : ব্যারাকপুর মহকুমায় চতুর্থ কোভিড হাসপাতালের উদ্বোধন

দলবদলেও উলটপুরান! তৃণমূলে ভাঙন ধরিয়ে ফরওয়ার্ড ব্লকে শতাধিক নেতা-কর্মী

English summary
state government takes new targets for jol swapno project connection of drinking water to 55 lakh households by march
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X