• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুন্দরবনে করোনা হাসপাতাল ও অডিটোরিয়াম গড়ার ভাবনা রাজ্যের

  • By অভীক
  • |

করোনার সংকট কালে যেভাবে থাবা বসাচ্ছে এই মারণ ভাইরাস করোনা তাতে আতঙ্কিত গোটা দেশ তথা রাজ্য। আতঙ্কিত প্রত্যন্ত সুন্দরবনের মানুষও। তাই এই পরিস্থতিতে সুন্দরবনের পাশ্ববর্তী হাসনাবাদ ব্লকে উন্নত পরিকাঠামোর হাসপাতাল ও করোনা হাসপাতাল গড়ার চিন্তা ভাবনা করছে রাজ্য প্রশাসন। সোমবার সেই প্রস্তাবের কথাই শোনা গেলো বসিহাট মহাকুমার হাসনাবাদ ব্লকের বিডিও- অরিন্দম মুখোপাধ্যায় গলায়। ছিলেন উত্তর 24 পরগনা জেলা পরিষদের শিক্ষা পরিবহন ও তথ্য সংস্কৃতি দপ্তর এর কর্মদক্ষ ফিরোজ কামাল গাজীও।

সুন্দরবনে করোনা হাসপাতাল ও অডিটোরিয়াম গড়ার ভাবনা রাজ্যের

এদিন হাসনাবাদ ব্লকের সুন্দরবনের ক্ষতিগ্রস্তদের পরিবারে হাতে ত্রাণ দিতে গিয়ে তাঁরা বলেন, কলকাতা সরকারি হাসপাতাল এর অনুকরণে হাসনাবাদ একটি আধুনিক হাসপাতাল গড়ার চিন্তা ভাবনা করছে জেলা প্রশাসন। সেই প্রস্তাবও পাঠানো হয়েছে রাজ্য প্রশাসনের কাছে। সেখানে সম্পূর্ণ বিনা খরচায় সুন্দরবনের মানুষ এই পরিষেবা পাবেন। শুধু হাসপাতালই নয়, পাশাপাশি অডিটোরিয়াম করার পরিকল্পনার কথাও ঘোষণা করেন এদিন।

প্রত্যন্ত এলাকায় দীর্ঘ দিনের সমস্যা রয়েছে এই অডিটোরিয়ামের। এখানের প্রায় ১ লক্ষ মানুষের বাস। রাজনৈতিক - সামাজিক ছাড়াও কোনও বিষয় নিয়ে এখানের মানুষের কোনও প্রশিক্ষণ দিতেও সমস্যায় পড়তে হয় প্রশাসনকে। নির্বাচন, স্বাস্থ্য, কৃষি যেকোনও ক্ষেত্রেই যাতে গ্রামের মানুষকে প্রশিক্ষণ দিতে সুবিধে হয়, তার জন্যই এই দ্রুত অডিটোরিয়ামের করার কথা ভাবছেন।

পাশাপশি, এদিন ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়ে মানুষকে সচেতন হওয়ার কথা জানান তাঁরা। একটা কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে যে করোনা ভ্যাকসিন আসতে এখনও সময় লাগবে। আপনার সামাজিক গুরুত্ব মেনে চলার এবং মাস্ক ব্যাবহারের বার্তা দেন বিডিও।

মানুষ লকডাউন মেনে নিলেও সরকার লকডাউন ভেঙে দিয়েছে, কটাক্ষ সুজনের

ভারতের করোনা টিকা 'কোভ্যাক্সিন' কবে আসবে! 'হিউম্যান ট্রায়াল' শুরু হতেই একাধিক তথ্য প্রকাশ্যে

English summary
State government planning to build auditorium and Coronavirus Hospital in sunderbans
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X