• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সোশ্যাল মিডিয়ায় নজরদারি রাজ্য সরকারের, মোছা হল ৩০০০ উস্কানিমূলক পোস্ট

  • |

কেন্দ্রীয় সরকারের নাগরিকত্ব সংশোধনী আইনটি পাশ হওয়ার সাথে সাথেই দেশের পরিস্থিতি হয়ে উঠেছে অগ্নিগর্ভ। লাগাতার অশান্তির জেরে একের পর এক সামনে এসেছে হিংসার ছবি, বাদ যায়নি পশ্চিমবঙ্গও। দেশের সর্বত্র এই আইনের বিরুদ্ধে চলেছে প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি, সোশ্যাল মিডিয়াতেও বিক্ষোভে সরব হয়েছেন একাধিক মানুষ।

সোশ্যাল মিডিয়ায় ৩০০০ উস্কানিমূলক পোস্ট মুছলো রাজ্য সরকার

দেশ জুড়ে বিভিন্ন জায়গায় এই সংগঠিত প্রতিবাদের মাঝেই আসছে সোশ্যাল মিডিয়ায় একাধিক 'ভুয়ো খবর' রটানোর অভিযোগ। এবার সেই অশান্তিকে রুখতে কঠোর পদক্ষেপ নিলো রাজ্য সরকার। কলকাতা পুলিশের সাইবার ক্রাইম শাখা ইতিমধ্যেই এই 'ভুয়ো খবর' বা হিংসা রুখতে ৩০০০ পোস্ট সোশ্যাল মিডিয়া থেকে তুলে নিয়েছে বলে খবর।

এই প্রসঙ্গে কলকাতা পুলিশ কমিশনার অনুজ কুমার সংবাদ মাধ্যম কে জানান, " আমরা সোশ্যাল মিডিয়াতে কড়া নজর রাখছি। এর মাধ্যমেই বিভিন্ন বৈষম্যমূলক হিংসার ভুয়ো তথ্য ছবি ছড়াচ্ছে। এই ধরণের বার্তা বা পোস্ট নজরে এলেই তা মুছে ফেলা হচ্ছে।" তিনি আরও জানান, "এই জাতীয় পোস্ট যারা করছেন কলকাতা পুলিশের তরফ থেকে তাদের সাথে যোগাযোগ করে পোস্ট গুলি তুলে নেওয়ার ও অনুরোধ করা হয়েছে বিভিন্ন সময়। তারা বেশির ভাগই সহায়তা করেছে পুলিশকে"।

পাশাপাশি রাজ্যসরকারের তরফে স্পষ্টভাবে জানানো হয়েছে যে এবার থেকে যারা সোশ্যাল মিডিয়ায় উস্কানিমূলক তথ্য বা ভুয়ো খবর প্রচার করবে যার জেরে রাজ্যের গণতন্ত্র,শান্তি নষ্ট হতে পারে, তাদের বিরুদ্ধে কড়া শাস্তিমূলক পদক্ষেপ নেবে রাজ্য সরকার।

English summary
Surveillance on Social Media by the State Government deleted 3000 inflammatory posts
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X