• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাজ্যের পঞ্চায়েত ভোটের দামামা বাজল! কবে ভোট, স্পষ্ট ইঙ্গিত রাজ্য নির্বাচন কমিশনের

রাজ্যের পঞ্চায়েত ভোটের দামামা বাজল, কবে ভোট, স্পষ্ট ইঙ্গিত রাজ্য নির্বাচন কমিশনের
Google Oneindia Bengali News

২০২৩-এর মার্চ-এপ্রিলেই হবে রাজ্যের পঞ্চায়েত ভোট। মঙ্গলবার ২০ জেলার আসন-বিন্যাস সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশের দিনক্ষণ ঘোষণা করে নির্বাচন কমিশন এমনটাই ইঙ্গিত দিয়েছে। এদিন নির্বাচন কমিশন ইঙ্গিত দিয়েছে রাজ্য পুলিশকে দিয়েই ভোট হবে রাজ্যের পঞ্চায়েতে। একইসঙ্গে কমিশন জানিয়েছে হাওড়া পুরসভার ভোট ২০২৩ সালেই হবে।

আসন-বিন্যাস সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ বুধবার

আসন-বিন্যাস সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ বুধবার

রাজ্য নির্বাচন কমিশন আসন-বিন্যাস সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ করবে বুধবার। এদিন কমিশন সূত্রে জানানো হয়েছে, এই খসড়া তালিকা নিয়ে কোনও অভিযোগ থাকলে এক মাসের মধ্যে তা জানাতে পারবে রাজনৈতিক দলগুলি। তারপর নভেম্বরে প্রকাশ করা হবে চূড়ান্ত খসড়া তালিকা।

মার্চ বা এপ্রিলে পঞ্চায়েত ভোট হতে পারে রাজ্যে

মার্চ বা এপ্রিলে পঞ্চায়েত ভোট হতে পারে রাজ্যে

নির্বাচন কমিশন ইঙ্গিত দিয়েছে, জানুয়ারি মাসের পর বিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের। ফলে ফেব্রুয়ারি মাস পার করে মার্চ বা এপ্রিলে ভোট হতে পারে রাজ্যে। সেই মতো প্রস্তুতি নিয়ে রাখছে কমিশন। একে একে আসন পুনর্বিন্যাস ও আসন সংরক্ষণের কাজ এগিয়ে নিয়ে যাওয়ার পর খসড়া ও চূড়ান্ত তালিকা প্রকাশের দোরগোড়ায় পৌঁছে গিয়েছে নির্বাচন কমিশন।

রাজ্যের পঞ্চায়েত নির্বাচন রাজ্য পুলিশ দিয়েই!

রাজ্যের পঞ্চায়েত নির্বাচন রাজ্য পুলিশ দিয়েই!

নির্বাচন কমিশন স্পষ্ট করেই জানিয়ে দিয়েছে, রা্জ্যে পঞ্চায়েত ভোট করতে তারা প্রস্তুত রয়েছে। শুধু রাজ্য সরকার ইঙ্গিত দিলেই কমিশন ভোটের বিজ্ঞপ্তি প্রকাশ করে দেবে। রাজ্য পুলিশ দিয়েই পঞ্চায়েত ভোট হবে, সে ব্যাপারেও ইঙ্গিত দিয়েছে কমিশন। কেননা রাজ্যের পঞ্চায়েত নির্বাচন রাজ্য পুলিশ দিয়েই হয়। এবারও রাজ্য পুলিশ দিয়েই হবে, এটাই স্বাভাবিক।

রাজ্য পুলিশে দিয়ে নির্বাচন, প্রতিক্রিয়া বিরোধীদের

রাজ্য পুলিশে দিয়ে নির্বাচন, প্রতিক্রিয়া বিরোধীদের

রাজ্য নির্বাচন কমিশনের এই ইঙ্গিতের কড়া প্রতিক্রিয়া দিয়েছেন বিরোধীরা। বিজেপি থেকে শুরু করে সিপিএম, কংগ্রেসও কড়া অভিব্যক্তি প্রকাশ করেছে। বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, ইডি সিবিআই সক্রিয় হওয়ার আগে ভোট করতে চাইছে। আর রাজ্য পুলিশ দিয়ে ভোট করিয়ে আর একটা প্রহসন উপহার দিতে চাইছে। সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, রাজ্য পুলিশ দিয়ে ভোট হলে গণতন্ত্রকে হত্যা করা হবে। ত্রিপুরায় বিজেপি আর বাংলায় তৃণমূল সমান। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, নির্বাচন কমিশন তো তৃণমূল কংগ্রেসের শাখা সংগঠন। ফলে বাংলার সরকার যা বলবে, নির্বাচন কমিশনও তা বলবে। রাজ্য পুলিশ দিয়ে আর একটা প্রহসনের ভোট মানব না, কেন্দ্রীয় বাহিনীর দাবিতে আমরা সুপ্রিম কোর্ট পর্যন্ত যাব।

হাওড়া পুরসভার ভোট ২০২৩-এই

হাওড়া পুরসভার ভোট ২০২৩-এই

এদিকে হাওড়া পুরসভার ভোট এখনও আইনের মারপ্যাঁচে বিশ বাঁও জলে। তবে এই ভোট ২০২৩ সালেই হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। হাওড়া পুরসভা থেকে বালি পুরসভা বিচ্ছিন্নকরণের পর এই ভোট হবে। দুই পুরসভায় আসন সংরক্ষণ ও আসন পুনর্বিন্যাসের কাজও করা হচ্ছে।

মালবাজার বিপর্যয়ের পর মাস্টারস্ট্রোক মমতার, ৪৫ জীবন বাঁচানো ৭ উদ্ধারকারীকে 'পুরস্কার’মালবাজার বিপর্যয়ের পর মাস্টারস্ট্রোক মমতার, ৪৫ জীবন বাঁচানো ৭ উদ্ধারকারীকে 'পুরস্কার’

English summary
State election commission indicates Panchayat Election will be held on March or April of 2023
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X