• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজোর মুখে রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর! বকেয়া ডিএ নিয়ে গুরুত্বপূর্ণ নির্দেশ স্যাটের

  • By Abheek
  • |

আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে বকেয়া ডিএ মিটিয়ে দেওয়ার প্রক্রিয়া শুরু করতে রাজ্যকে নির্দেশ দিল স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনাল। প্রসঙ্গত স্যাটের আগেকার নির্দেশ রাজ্য সরকার না মানায় আদালত অবমাননার মামলা করে সরকারি কর্মচারী সংগঠনগুলি। সেই মামলাতেই এই নির্দেশ।

বকেয়া মেটাতে স্যাট নির্দেশ দিয়েছিল আগেই

বকেয়া মেটাতে স্যাট নির্দেশ দিয়েছিল আগেই

স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনাল অনেক আগেই রাজ্য সরকারি কর্মীদের যাবতীয় বকেয়া মেটানোর নির্দেশ দিয়েছিল। তখনকার নির্দেশে বলা হয়েছিল, ২০০৬ সাল থেকে সরকারি কর্মীদের যাবতীয় বকেয়া মিটিয়ে দিতে হবে।

২০১৯-এ স্যাটের নির্দেশ

২০১৯-এ স্যাটের নির্দেশ

২০১৯-এর ২৬ জুলাই স্যাট রাজ্য সরকারকে নির্দেশ দেয়, পরের ছয়মাসের মধ্যে রাজ্য সরকারি কর্মীদের ডিএ দিতে হবে। কিন্তু রাজ্য সরকার তা না করার সরকারের বিরুদ্ধে আদালত অবমাননার মামলায় দায়ের করে কর্মী সংগঠনগুলি। অন্যদিকে রাজ্য সরকারও স্যাটে রিভিউ পিটিশন দায়ের করে। প্রসঙ্গত সেই রিভিউ পিটিশনের শুনানি শেষ হয়েছে ৩ মার্চ। স্যাটের রায় পুনর্বিবেচনার আবেদন করে রাজ্য সরকার।

স্যাটে রাজ্যের আবেদন খারিজ

স্যাটে রাজ্যের আবেদন খারিজ

যদিও জুলাইয়ে স্যাট রাজ্য সরকারের ওই আবেদন খারিজ করে দেয়। অন্যদিকে রাজ্য সরকার যখন বলে, বর্তমান করোনা পরিস্থিতিতে ডিএ দেওয়ায় সমস্যা, তখন স্যাটের তরফ থেকে ভাবনা চিন্তার কথা জানানো হয়।

সরকারি কর্মীদের বকেয়া দিতে হবে

সরকারি কর্মীদের বকেয়া দিতে হবে

চাপটা যদিও আগেই সরকারের ওপরে এসেছে। সরকার একটা সময়ে জানিয়েছিল ষষ্ঠ বেতন কমিশন চালু হলে, বকেয়া ডিএ দেওয়া যাবে না। সরকার এই সিদ্ধান্ত স্যাটে পরাস্ত হয়। সরকারি কর্মী সংগঠনের আইনজীবী সর্দার আমজাদ আলি বলেছেন, রাজ্য সরকার মামলা হারের পরেও ডিএ মিলছিল না। সেখানে আদালত অবমাননার মামলাতেই ১৬ ডিসেম্বর চূড়ান্ত তারিখ ঘোষণা করেছে স্যাট।

খুশি সরকারি কর্মীরা

খুশি সরকারি কর্মীরা

বুধবারের স্যাটের রায়ে খুশি রাজ্য সরকারি কর্মীরা। রাজ্য স্টিয়ারিং কমিটির সাধারণ সম্পাদক সংকেত চক্রবর্তী বলেছেন, সত্যের জয় হবেই। তিনি বলেছেন, যদি রাজ্য সরকার এই মামলাকে সুপ্রিম কোর্টে নিয়ে যায়, তাহলে তারাও প্রস্তুত।

রাজ্যসভার পর লোকসভা অনির্দিষ্টকালের জন্য মুলতুবি, কৃষি বিল ইস্যুর মাঝেই করোনার জেরে বড় সিদ্ধান্ত

English summary
State administrative tribunal orders to start process arrears of DA within 16 December
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X