Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দীপাবলিতে বাঁকুড়া পুলিশের উদ্যোগ, এশিয়ার বৃহত্তম কুষ্ঠ হাসপাতালের এইসব মানুষগুলির মুখে ফুটল হাসি

  • Written By: Dibyendu
Subscribe to Oneindia News

এশিয়ার বৃহত্তম কুষ্ঠ হাসপাতাল বাঁকুড়ার গৌরীপুর কুষ্ঠ হাসপাতাল। দীপাবলির সকালে সাজোসাজো রব। রোগের কারণে পরিবার থেকে বিতাড়িতদের হাতে তুলে দেওয়া হল নানা সামগ্রি।

দীপাবলিতে বাঁকুড়া পুলিশের উদ্যোগ,এইসব মানুষগুলির মুখে হাসি

বহুদিন আগেই পরিবার থেকে বিতাড়িত ওঁরা। সমাজ, পাড়া, গ্রাম ব্রাত্য করেছে ওঁদের। একদিন ওদের সব ছিল। জমিজমা, চাষবাস, ঘরসংসার, পুত্র-কন্যা, স্বামী-স্ত্রী পরিবার-পরিজন-আত্মীয়। সব ছিল। কুষ্ঠ কেড়ে নিয়েছে ওঁদের স্বাভাবিক জীবন। ঠেলে দিয়েছে অন্ধকারে। পরিবার ঘরছাড়া করেছে ওঁদের।
আজ ওঁরা অসহায় । কুষ্ঠরোগ থেকে অনেকেই সুস্থ হলেও আর ফিরে যেতে পারেননি নিজের বাড়িতে। ভয়ে শঙ্কায় লজ্জায়। আজ ওদের আশ্রয় গৌরীপুর কুষ্ঠ হাসপাতাল । কয়েকশো রোগীর বাস এখানে। জীবিকা ভিক্ষাবৃত্তি। বৃহস্পতিবার অসুস্থ-অসহায় এই কুষ্ঠ আক্রান্ত মানুষদের পাশে দাঁড়াল বাঁকুড়া জেলার সদর থানার পুলিশ।

দীপাবলিতে বাঁকুড়া পুলিশের উদ্যোগ,এইসব মানুষগুলির মুখে হাসি

পুলিশের উর্দি, ভারী বুটের আওয়াজে একসময় অশান্ত ছিল জঙ্গলমহলের এই জেলার অনেক এলাকা। পুলিশের ভয়ে সিঁটিয়ে থাকত মানুষ। সেদিনের সেই ছবি আজ আর নেই। দিন বদলেছে। একসাথে পাশে থাকার অঙ্গীকার পুলিশের। আর তাই গৌরীপুর কুষ্ঠ হাসপাতালের এই অসহায় সম্বলহীন মানুষদের জন্য সামগ্রী তুলে দিল বাঁকুড়া সদর থানা। আধিকারিক রাজর্ষি দত্ত বিশেষ উদ্যোগ ।
জেলা পুলিশ সুপার সুখেন্দু হীরা, জেলা পরিষদের সভাধিপতি অরূপ চক্রবর্তী, মহকুমা শাসক সদর অসীমকুমার বালা হাজির থেকে এই সহায় সম্বলহীন কয়েকশো কুষ্ঠরোগীর হাতে তুলে দেন বিছানার চাদর সহ অন্যান্য সামগ্রী। খুশি ভিন রাজ্যের, ভিন জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা কুষ্ঠ রোগীরা।
English summary
Largest leprosy hospital in Asia is Gouripur leprosy hospital in Bankura. In the morning of Deepavali bankura sadar police station staffs helps leprosy patients.
Please Wait while comments are loading...