• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শিক্ষিকার চাকরি থেকে বরখাস্ত হয়েই হাতে এলো নতুন সুযোগ, কলেজ সার্ভিস কমিশনে নাম পরেশ কন্যার

Google Oneindia Bengali News

এসএসসিতে দুর্নীতি করে চাকরি। আদালতের নির্দেশে চাকরি গিয়েছে মন্ত্রী কন্যা অঙ্কিতার। তার এক সপ্তাহের মধ্যেই কলেজ সার্ভিস কমিশনের তািলকায় নাম উঠল পরেশ কন্যার। তাঁকে ইন্টারভিউতেও কল করা হয়েছে বলে জানা গিয়েছে। বাবার ক্ষমতা ব্যবহার করে যোগ্যতা না থাকা সত্ত্বেও চাকরি পেয়েছিলেন অঙ্কিতা এমনই অভিযোগ রয়েছে। এক্ষেত্রেও কি তাই ঘটল। এই নিয়ে উঠছে প্রশ্ন।

এসএসসি জটলা কাটতে না কাটতেই কলেজ সার্ভিস কমিশনে নাম জড়ালো অঙ্কিতা অধিকারীর
কলেজ সার্ভিস কমিশনের তালিকায় অঙ্কিতা

কলেজ সার্ভিস কমিশনের তালিকায় অঙ্কিতা

কলেজ সার্ভিস কমিশনে নাম উঠেছে পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতার। কয়েকদিন আগেই আদালতের নির্দেশে শিক্ষকতার চাকরি হারিয়েছেন তিনি। তার কয়েকদিনের মধ্যেই নতুন সুযোগ এসে হাজির। এবার যদিও বাবার পদের ব্যবহার না করেই তিনি সুযোগ পেেয়ছেন বলে দাবি করা হচ্ছে। ইতিমধ্যে ইন্টারভিউ-র জন্য ডাকও এসে গিয়েছে তাঁর। অঙ্কিতা এসএসসির চাকরির ক্ষেত্রে পার্সোনািলটি টেস্ট দেননি। বাবার মন্ত্রী পদের ব্যবহার করেই তিনি সরাসরি চাকরিতে ঢুকেছিলেন বলে অভিযোগ।

কী বলছে কলেজ সার্ভিস কমিশন

কী বলছে কলেজ সার্ভিস কমিশন

কলেজ সার্ভিস কমিশনের পক্ষ থেকে দাবি করা হয়েছে অঙ্কিতার যোগ্যতা রয়েছে। সেই হিসেবেই তিনি পরীক্ষা দিয়ে সুযোগ পেয়েছেন। এবং সেই যোগ্যতার হিসেবেই তঁাকে ডাকা হয়েছে ইন্টারভিউয়ের জন্য। ২৬ এপ্রিলই অঙ্কিতার কাছে ইন্টারভিউ-র জন্য ডাক এসেছে। মেরিট থাকলে ইন্টরভিউতে ডাকা হবেই চাকরি প্রার্থীকে এমনউ জানানো হয়েছে কলেজ সার্ভিস কমিশনের পক্ষ থেকে। অ্যালফাবেটিকালি সধারণত ইন্টারভিউয়ের জন্য ডাকা হয়ে থাকে। অঙ্কিতার যেহেতু এ দিয়ে নাম শুরু সেকারণে তাঁকে আগে ডাকা হয়েছে।

শিক্ষকতার চাকরি থেকে বরখস্ত

শিক্ষকতার চাকরি থেকে বরখস্ত

কয়েকদিন আগেই হাইকোর্টের নির্দেশে শিক্ষকতার চাকরি হারিয়েছেন মন্ত্রী কন্যা অঙ্কিতা। বাবা পরেশ অধিকারী শিক্ষা প্রতিমন্ত্রী। এসএসসিতে সুযোগ পেলেও পার্সোনালিিট টেস্ট দেননি তিনি। তরপরেও কীভাবে অঙ্কিতা চাকরি পেলেন তাই নিয়ে প্রশ্ন উঠেছিলে। বাবা মন্ত্রী হওয়ার সুবাদেই এই সুযোগ পেয়েছিলেন তিনি। এই অভিযোগে হাইকোর্ট অঙ্কিতার চাকরি খারিজের নির্দেশ দেয়। এবং যত টাকা বেতন তিনি পেয়েছেন শিক্ষকতা করে সেটা রাজ্য সরকারকে ফিরিয়ে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এসএসসি কাণ্ডে জেরা পরেশ অধিকারী

এসএসসি কাণ্ডে জেরা পরেশ অধিকারী

এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে নাম জড়িয়েছে অঙ্কিতার বাবা শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর। তঁাতে তলব করা হয়েছিলে। কিন্তু প্রথমে সিবিআই হাজিরা এড়াতে এক প্রকার মেয়েকে নিয়ে উধাও হয়ে গিয়েছিলেন পরেশ অধিকারী। তারপর জানা যায় তিনি উত্তরবঙ্গে রয়েছে। আদলত অবমাননার অভিযোগে এবং এসএসসি দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে পরেশ অধিকারীকে পর পর ৩ বার জেরা করেছে সিবিআই। প্রয়োজনে আরও জেরা করা হতে পারে বলে জানানো হয়েছে।

পার্থকে জেরা

পার্থকে জেরা

এসএসসি দুর্নীতি কাণ্ডে পরেশ অধিকারী ছড়ার তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কেও জের করেছে সিবিআই। পর্থ চট্টোপাধ্যায়কে অঙ্কিতার চাকরি নিয়েও জের করা হয়েছে। কীভাবে অঙ্কিতাকে চাকরি দেওয়া হয়েছিল তা নিয়েও জেরা করা হয়। পার্থ চট্টোপাধ্যায়ের কাছে অঙ্কিতার চাকরি নিয়েও জানতে চেয়েছিলেন তদন্তকারীরা।

English summary
Collage Service commision list shows Paresh Adhikari's daughter name
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X