• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

থিমের অভিনবত্ব নিয়ে এবারও হাজির শ্রীভূমি স্পোর্টিং, উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা

  • By Rahul Roy
  • |

বাঙালির শ্রেষ্ঠ উৎসব হল দুর্গাপুজো। আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন। তারপরই এক একটি পুজো কমিটির এক এক রকমের চমক দেখতে পাওয়া যাবে। প্রত্যেক বছরই থিম যুদ্ধের লড়াইয়ে থাকা শ্রীভূমি স্পোর্টিং ক্লাব এবারও নয়া চমক নিয়ে হাজির হয়েছে।

থিমের অভিনবত্ব নিয়ে এবারও হাজির শ্রীভূমি স্পোর্টিং

৪৬তম বর্ষে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের নয়া চমক পদ্মাবতের চিতরের দুর্গ। এবার দমদমের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের মাতৃ প্রতিমাও থাকবে অলঙ্কারে আবৃত। বৃহস্পতিবার থেকে ইতিমধ্যেই সেই অলঙ্কার দেবীর গায়ে লাগানোর কাজ শুরু হয়ে গিয়েছে। একটি বেসরকারি স্বর্ণ কোম্পানি মাতৃ প্রতিমার অলঙ্কার লাগানো কাজ শুরু করে দিয়েছে।

বিধান নগরে বিধায়ক সুজিত বসু এই পুজোর মূল উদ্যোক্তা। এদিন তিনি জানান, 'আগামিকাল বিকেল সাড়ে চারটের সময় মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই পুজো মণ্ডপের উদ্বোধন করবেন। এখান থেকেই এ বছরের পুজো উদ্বোধন শুরু করবেন মুখ্যমন্ত্রী। এই মণ্ডপের থিম পদ্মাবত। সঞ্জয় লীলা বনশালীর বিতর্কিত পদ্মাবত সিনেমাকে সামনে রেখেই তৈরি করা হচ্ছে এই পুজো মণ্ডপটি।

প্রতি বছর যে পরিমাণ মানুষের ঢল নামে এই পুজো মণ্ডপে তার থেকে আরও বেশি মানুষ আসবেন বলে আশাবাদী এই পুজোর উদ্যোক্তা সুজিত বসু। তিনি জানান, প্রতিমা যেমন সাবেকি ঘরানার হয়ে থাকে এবারও তাই হচ্ছে। প্রতিমা গড়ছেন শিল্পী প্রদীপ রুদ্র পাল। প্রতিবারই মায়ের গায়ের গয়না দর্শকদের অবাক করে, চমকিত করে। এবারও তার অন্যথা হচ্ছে না।

জানা গিয়েছে, ৮ থেকে ১০ কোটি টাকার স্বর্ণালঙ্কার দিয়ে সাজানো হচ্ছে মা দুর্গাকে।

প্রতিবারই শ্রীভূমির পুজোর একটা মৌলিক আকর্ষণ থাকে। গতবার বাহুবলী সিনেমার অবলম্বনে মাহিষ্মতির রাজপ্রাসাদ হয়েছিল। তার আগের বার পুরীর মন্দিরের আদলে প্যান্ডেল বানিয়েছিলেন উদ্যোক্তারা। এবারও তাঁদের উদ্যোগ চমকে দেবে বলে তাঁরা মনে করছেন।

English summary
Sri Bhumi Sporting Club Durga Puja's theme is Padmaavat, CM Mamata will inaugurate
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X