• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বঙ্গবিজেপির অন্দরে সৌমিত্র-দিলীপ সংঘাতের চোরাস্রোত কি অব্যাহত! যুবমোর্চার অবজার্ভার নিয়ে কোনপথে পদ্মশিবির

  • |

বিজেপির যুব মোর্চার তরফে ৫ টি সাংগঠনিক জোনে যাঁদের রেখে সংগঠনের রাশ পোক্ত করার কথা ভেবেছিলেন সৌমিত্র খাঁ,তাঁদের নামে শিলমোহর দেননি দিলীপ ঘোষ। এমনই তথ্য ওক জনপ্রিয় বাংলা দৈনিকে উঠে এসেছে। ফলে ২০২১ এর আগে বিজেপির অন্দরেও সংঘাতের চিহ্ন স্পষ্ট হয়েছে বলে মনে করা হচ্ছে।

দিলীপ -সৌমিত্র দ্বন্দ্ব ও বিজেপি

দিলীপ -সৌমিত্র দ্বন্দ্ব ও বিজেপি

বিজেপির যুবমোর্চার আওতায় থাকা ৫ টি জোনে পদাধীকারী বেছে নেওয়ার ক্ষেত্রে দিলীপ ও সৌমিত্র সংঘাত ক্রমাগত শিরোনাম কাড়তে শুরু করেছে। এর আগে জেলা সভাপতি নিয়োগ নিয়ে দলের অন্দরে দুই নেতার মন কষাকষির খবর পাওয়া যায়। এবার জানা গিয়েছে, সৌমিত্র খাঁ যাঁদের নাম প্রস্তাব করেছেন, তাঁদের নামে শিলমোহর দেননি রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

ক্ষোভ বিক্ষোভ ও রাজ্য বিজেপি

ক্ষোভ বিক্ষোভ ও রাজ্য বিজেপি

এর আগে সৌমিত্রর নিয়োগ করা সভাপতিদের ঘিরে রাজ্য বিজেপি তোলপাড় হয়েছে। সেখানে কোথাও সভাপতিদের ক্ষোভ বিক্ষভ আবার কোথাও তাঁদের নিয়ে দলের ক্ষোভ বিক্ষোভ। অভিযোগ ওঠে সৌমিত্র দলের জেলা নেতৃত্বের সঙ্গে কথা না বলেই এমন সিদ্ধান্ত নেন। এরপরই দিলীপ ঘোষ সব জেলা কমিটি ভেঙে দেন।

 কলকাতার দায়িত্ব কার হাতে!

কলকাতার দায়িত্ব কার হাতে!

কলকাতায় বিজেপির জেলা নেতৃত্বের যুব মোর্চাপ সহ সভাপতির দায়িত্ব অবশ্য দিলীপ ঘোষ শঙ্কুদেব পণ্ডার হাতেই রেখেছেন। তবে এরপর পরিস্থিতি কোন দিকে গড়ায় সেদিকে নজর সকলের।

 কেন দিলীপের এমন সিদ্ধান্ত আচমকা!

কেন দিলীপের এমন সিদ্ধান্ত আচমকা!

সূত্রের দাবি, সৌমিত্র, বিজেপির রাজ্য নেতৃত্বের মকের বাইরে গিয়ে তালিকা তৈরি করতে চাইছিলেন যুব মোর্চার পর্যবেক্ষপকদের নিয়ে। আর তাই নিয়েই সংঘাত চরমে ওঠে। যদিও বিজেপির যুব মোর্চার অন্যতম দায়িত্বপ্রাপ্ত নেতা সায়ন্তন বসুর মতে, কোনও সংঘাত দলের অন্দরে নেই। আপাতত পর্যবেক্ষক নিয়োগ স্থগিত রয়েছে। তা ৭ ডিসেম্বর উত্তরকন্যা অভিযানের পর হবে বলে এক জনপ্রিয় বাংলা সংবাদমাধ্যমকে জানান তিনি।

 দিলীপ- সৌমিত্র সংঘাত ও তার ইতিবৃত্তান্ত

দিলীপ- সৌমিত্র সংঘাত ও তার ইতিবৃত্তান্ত

এর আগেও দলের মধ্যে দিলীপ সৌমিত্র সংঘাত তরমে ওঠে। একটা সময় যুব মোর্চার সভাপতি পদ থেকে ইস্তফার পথে এগিয়ে যাওয়ার সিদ্ধান্তও নিয়ে ফেলেন সৌমিত্র । এরপর যুব মোর্চার হোয়াটস অ্যাপ গ্রুর তিনি ত্যাগ করেন। যদিও তার কয়েক ঘণ্টার মধ্যে পরিস্থিতি পাল্টায়। শেষে বিজয়াতে দিলীপ ঘোষকে প্রণাম করে সম্পর্কের তিক্ততা কমানোর পথে হাঁটেন সৌমিত্র। এরপর নতুন করে পর্যবেক্ষক নিয়োগ নিয়ে সংঘাত শুরু হয়েছে বলে খবর।

কলকাতাঃ রাহুল গান্ধী ও শুভেন্দুর বৈঠক নিয়ে জল্পনা, আশাবাদী প্রদেশ কংগ্রেস

মোদী, শাহর টুরিস্ট গ্যাং ঘুরছে বাংলায়! রাজ্যের বকেয়া নিয়ে সরব ডেরেক ও'ব্রায়েন

English summary
Speculations on Soumitra Khan versus Dilip Ghosh over observer issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X