• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূল না বিজেপি- কোন দিকে ঢলে শোভন! আম্ফানের তাণ্ডবে স্পষ্ট অনেক কিছুই

অবশেষে মুখ খুললেন কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। তিনি যে আদতে কোন দিকে ঢলে রয়েছেন তা স্পষ্ট করে দিলেন দু-এক কথাতেই। আম্ফানের তাণ্ডবের পর কলকাতা পুরসভার ব্যর্থতা তুলে ধরেই তিনি বুঝিয়ে দিলেন তাঁর থাকা কতটা জরুরি ছিল। সার্বিক ব্যর্থতার ছবিতে তিনি স্পষ্ট করলেন তাঁর অপরিহার্যতা।

শোভনের মৌনতা ভঙ্গ, কী মত দিলেন অবশেষে

শোভনের মৌনতা ভঙ্গ, কী মত দিলেন অবশেষে

প্রায় ন-মাস হয়ে গেল তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন শোভন চট্টোপাধ্যায়। কিন্তু তারপর থেকে যেন তাঁর দ্বিতীয় অজ্ঞাতবাসের শুরু। প্রথম দফায় তৃণমূল ছাড়ার আগে তিনি অজ্ঞাতবাসে ছিলেন ন-মাস, তারপর দ্বিতীয় অজ্ঞাতবাসও হয়ে গেল ন-মাস। কিন্তু শোভন মৌনতা অবলম্বন করেই কাটিয়ে দিলেন। প্রকাশ্যে এলেন না সেভাবে।

তৃণমূলের পুরবোর্ডকে দিলেন কড়া বার্তা

তৃণমূলের পুরবোর্ডকে দিলেন কড়া বার্তা

তবে ১৮ মাস পর তিনি প্রকাশ্যেই বলে দিলেন, তিনি থাকলে এতটা খারাপ হত না কলকাতার পরিস্থিতি। আম্ফানের তাণ্ডবের পর চারদিন কেটে গেলেও কলকাতা স্বাভাবিক হল না, এজন্য পুরসভার ব্যর্থতাই দায়ী। নাম না করেই পুরমন্ত্রী তথা বর্তমান প্রশাসক ফিরহাদ হাকিমের দিকে তির ছুড়ে দেন তিনি। বলেন, এই পরিস্থিতিতে দায় এড়াতে পারেন না মেয়র বা প্রশাসক-কেউই।

ঘূর্ণিঝড় আম্ফানের মোকাবিলায় অভিযোগ

ঘূর্ণিঝড় আম্ফানের মোকাবিলায় অভিযোগ

শোভন বলেন, রোগী ভেন্টিলেশনে চলে যাওয়ার পর চিকিৎসা শুরু হচ্ছে। পুরসভা আগে এতটা গুরুত্ব দিয়ে ভাবেনি ঘূর্ণিঝড় আম্ফানের ভয়ঙ্করতাকে। আম্ফান তাণ্ডব চালিয়ে যাওয়ার পর পুরসভা কাজ শুরু করেছে। ততক্ষণে রোগী ভেন্টিলেশনে চলে গিয়েছেন। পুরসভা এর গুরুত্বই বুঝতে পারেনি। তাই আমপানের মোকাবিলায় যা করণীয় ছিল, তা করেনি পুরসভা। কাজে ঘাটতি রয়ে গিয়েছে, যার ফল ভুগতে হচ্ছে কলকাতাবাসীকে।

তিনিই সবথেকে যোগ্য, কী বার্তা দিলেন শোভন

তিনিই সবথেকে যোগ্য, কী বার্তা দিলেন শোভন

শোভনবাবু তাঁর এই মন্তব্যে বুঝিয়ে দেন, তিনি কলকাতা পুরসভার মেয়র পদে অনেক যোগ্য। তাঁর অপসারণের পর পুরসভার মেয়র হয়েছেন ফিরহাদ হাকিম। তিনি তাঁর মতো চৌখসভাবে পুরসভা পরিচালনা করতে পারেননি বলে ব্যর্থতা তুলে ধরে বুঝিয়ে দেন। এরপর তিনি বিজেপির সুরে সুর মিলিয়ে বলেন আগে থেকেই ব্যবস্থা নেওয়া উচিত ছিল রাজ্য তথা পুর প্রশাসনের।

কার কাছে গুরুত্ব বাড়ালেন শোভন চট্টোপাধ্যায়

কার কাছে গুরুত্ব বাড়ালেন শোভন চট্টোপাধ্যায়

তিনি একইসঙ্গে বুঝিয়ে দেন, তৃণমূল যদি তাঁকে ফিরিয়ে নেন, তবে অনেক ভালোভাবে পুরসভা পরিচালনা করতে পারবেন। আর বিজেপি যদি তাঁকে গুরুত্ব দেয়, তবে আসন্ন পুরসভা ভোটে তিনি তুরুপের তাস হয়ে উঠতে পারেন। তবে এদিন শোভন তাঁর কথায়, অনেকটাই তিনি যে বিজেপির দিকেই ঝুঁকে তা বুঝিয়ে দেন।

বাড়িতেই ঈদ পালন করুন, আবেদন মুখ্যমন্ত্রীর

খোদ দিল্লির সরকারের বিজ্ঞাপনে সিকিমকে আলাদা দেশ বলে দাবি! তোলপাড় রাজধানীতে

English summary
Sovan Chattterjee clears he chooses whom within TMC and BJP. He breaks silent to attack TMC and gives message to BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X