India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তৃণমূলেই কি ফিরছেন শেষে, সিদ্ধান্ত বরাবরের মতো মমতার উপরই ছাড়লেন স্নেহের কানন

Google Oneindia Bengali News

হঠাৎ শোভন চট্টোপাধ্যায় বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে নিয়ে নবান্ন এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এক ঘণ্টা বৈঠকের পর তাঁর তৃণমূলে ফেরা নিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন। রাজনৈতিক মহলে যখন জল্পনা শোভনের তৃণমূলে প্রত্যাবর্তন স্রেফ সময়ের অপেক্ষা, তখন তৃণমূলে ফেরার সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর ছাড়লেন তাঁর স্নেহের কানন।

মমতাদির ইচ্ছা বাস্তবায়িত করাই আমার কাজ

মমতাদির ইচ্ছা বাস্তবায়িত করাই আমার কাজ

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দীর্ঘ এক ঘণ্টার বৈঠকের শোভন চট্টোপাধ্যায় নবান্ন থেকে বেরিয়ে আগের মতোই আনুগত্য প্রকাশ করেছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আনুগত্য প্রকাশ করে বলেছিলেন, আমার রাজনৈতিক জীবন সর্বদাই মমতা বন্দ্যোপাধ্যায়-কেন্দ্রিক। মমতাদির ইচ্ছা বাস্তবায়িত করাই আমার কাজ।

আমার রাজনৈতিক সিদ্ধান্ত দিদিই নেবেন

আমার রাজনৈতিক সিদ্ধান্ত দিদিই নেবেন

তারপর তাঁকে স্বাভাবিকভাবেই প্রশ্ন করা হয়েছিল, তাহলে তৃণমূলে ফিরছেন কবে? তার উত্তরে শোভন বলেন, দিদির সঙ্গে কথা হয়েছে। দিদির সঙ্গে আমার দীর্ঘদিনের দিদি-ভাইয়ের সম্পর্ক আজও অটুট। আগেও আমার রাজনৈতিক সিদ্ধান্ত নিয়েছেন দিদিই। এখনও তাই আমার রাজনৈতিক সিদ্ধান্ত দিদিই নেবেন। দিদি যেমন বলবেন, তেমনই হবে। বললাম না, দিদির ইচ্ছা বাস্তবায়িত করাই আমার কাজ।

পুরনো ছন্দে ফিরে গিয়েছেন শোভন চট্টোপাধ্যায়

পুরনো ছন্দে ফিরে গিয়েছেন শোভন চট্টোপাধ্যায়

শোভনকে প্রশ্ন করা হয়েছিল, অবশেষে তাহলে ফিরছেন রাজনীতিতে? তার জবাবে তাৎপর্যপূর্ণ উত্তরে শোভন বলেন, বাংলায় কি কেউ অরাজনৈতিক আছেন? কেউ অ্যাপলেটিক্যাল নয়। ন্যাচারালি একটা রাজনৈতিক চিন্তাভাবনা থাকে সবারই। আমারও ছিল, আছে, আবার থাকবেও। একেবারে পুরনো ঢঙেই উত্তর দিয়েছেন শোভন। বৈশাখীও জানান অনেকদিন পর দিদির সঙ্গে ভাইয়ের আলোচনা শুনছিলাম। পুরনো শোভনকে দেখে খুব খুশি হয়েছি। খুশি হয়েছিল অভিমানের প্রাচীর ভেঙে গিয়েছে বলে।

একুশের মঞ্চেই প্রত্যাবর্তন শোভনের? জল্পনা

একুশের মঞ্চেই প্রত্যাবর্তন শোভনের? জল্পনা

তাহলে স্পষ্ট শোভন অবশেষে তাঁর পুরনো দলে ফিরতে চলেছেন। কিন্তু কবে তিনি ফিরবেন? তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর নির্ভর করবে। তবে রাজনৈতিক মহল মনে করছে, একুশের মঞ্চেই প্রত্যাবর্তন হতে পারে শোভনের। তা হলে প্রায় তিন বছর পর তিনি ফিরবেন তৃণমূলে। উল্লেখ্য, বিজেপির সংসর্গ ত্যাগ করে তিনি অ্যা-পলেটিক্যাল হয়ে গার্হস্থ্য জীবনযাপন করছেন সেই ২০২১-এর ১৪ মার্চ থেকে। অর্থাৎ এক বছর অতিক্রান্ত তাঁর অ-রাজনৈতিক জীবন।

তৃণমূলের সঙ্গে আত্মিক যোগাযোগ, বললেন শোভন

তৃণমূলের সঙ্গে আত্মিক যোগাযোগ, বললেন শোভন

বৈশাখী বলেছিলেন, শোভন মাথা উঁচু করে তৃণমূলে ফিরবেন। কেননা এখনও রাজনীতিতে অনেক কিছু দেওয়ার আছে শোভনের। তাই তিনি মমতা বন্যোননপাধ্যায়ের অনুপ্রেরণায় ফের রাজনীতিতে কাজ করবেন। এখন দেখার তিনি অফিসিয়ালি কবে তৃণমূলে ফেরেন। শোভন নিজে জানিয়েছেন, দিদির সঙ্গে আগে থেকেই কথা হত। দূরত্ব ভেঙে গিয়েছে। তৃণমূলের সঙ্গে আত্মিক যোগাযোগ। তাই মন থেকে কোনওদিনও দূরে সরতে পারিনি। মাঝের পর্বটা ভুলে যাওয়ার চেষ্টা করব।

অভিমানের প্রাচীর ভেঙেছে, দিদির নির্দেশেই কাজ! শোভনের তৃণমূলে প্রত্যাবর্তন সময়ের অপেক্ষাঅভিমানের প্রাচীর ভেঙেছে, দিদির নির্দেশেই কাজ! শোভনের তৃণমূলে প্রত্যাবর্তন সময়ের অপেক্ষা

English summary
Sovan Chatterjee says Mamata Banerjee will decides whether he will return in TMC or not
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X