• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শোভন এখনও মমতার ‘গুডবুক’-এ! একের পর এক সিদ্ধান্তে জল্পনা রাজ্য রাজনীতিতে

শোভন চট্টোপাধ্যায় এখনও মমতা বন্দ্যোপাধ্যায়ের গুডবুকে রয়ে গিয়েছেন। বারবারই অন্যদের সঙ্গে যা হয়, শোভনকে নিয়ে তা হয় না। শোভনকে নিয়ে যে সফট কর্ণার রয়েছে তৃণমূল সুপ্রিমোর, তার একাধিক সময়ে প্রমাণ মিলেছে। তাঁকে আলাদা চোখে দেখেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেটাই তাঁর বিজেপিতে সক্রিয় হওয়ার পিছনে অন্তরায় হয়ে দাঁড়াচ্ছে। বারবার তিনি এক পা এগোলেও দু'পা পিছিয়ে পড়ছেন।

তৃণমূল ছেড়ে শোভন অন্তরালেই থেকে গিয়েছেন পদ্মহাতে

তৃণমূল ছেড়ে শোভন অন্তরালেই থেকে গিয়েছেন পদ্মহাতে

নিতান্তই ব্যক্তিগত কারণে তৃণমূল ছেড়েছিলেন শোভন চট্টোপাধ্যায়। তাঁর তৃণমূল ছাড়ার পিছনে বিজেপিতে যাও বা বিজেপির কোনও প্রভাব ছিল না। তারপর তিনি যদিও বা বিজেপিতে গেলেন, সেখানে গিয়েও সক্রিয় হলেন না। ২০১৯-এর ১৪ অগাস্ট থেকে ২০২১-এর ৯ জানুয়ারি পর্যন্ত তিনি বিজেপিতে সক্রিয় হয়নি। অন্তরালেই থেকে গিয়েছেন পদ্মহাতে।

কোনও এক অদৃশ্য কারণে শোভনের ফেরা হয়নি দিদির দলে

কোনও এক অদৃশ্য কারণে শোভনের ফেরা হয়নি দিদির দলে

এর মধ্যেই ঘটে গিয়েছে নানা ঘটনা। তিনি বিজেপিতে যোগ দেওয়ার পরই ডাল-ভাতকাণ্ড তাঁকে দূরে সরিয়ে দিয়েছিল সক্রিয় রাজনীতি থেকে। তারপর মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে সাড়া দিয়ে তিনি কালীঘাটে ভাইফোঁটা নিতে গিয়েছিলেন। গিয়েছিলেন রাজ্য সরকারের ফিল্ম ফেস্টিভ্যালেও। কিন্তু কোনও অদৃশ্য কারণে তাঁর ফেরা হয়নি দিদির দলে।

শোভন চট্টোপাধ্যায় পেণ্ডুলামের মতো এদিক-ওদিক করেছেন

শোভন চট্টোপাধ্যায় পেণ্ডুলামের মতো এদিক-ওদিক করেছেন

এরপর দুই দলের মধ্যে টানাপোড়েন অব্যাহত থেকেছে। শোভন চট্টোপাধ্যায় পেণ্ডুলামের মতো এদিক-ওদিক করেছেন। কখনও তৃণমূলের দিকে তো কখনও তিনি বিজেপির দিকে। বিজেপি নেতারা তাঁকে সক্রিয় করতে তৎপর হয়েছেন বারবার। আবার এরই মধ্যে এবার ভাইফোঁটাতেও শোভন-বৈশাখীর জন্য উপহার পাঠিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

গাছে তুলে মই কেড়েছেন শোভন, তৃণমূলের নিদান রত্নাকে

গাছে তুলে মই কেড়েছেন শোভন, তৃণমূলের নিদান রত্নাকে

শেষমেশ তিনি বিজেপিতে পদ পেয়েছেন। সাড়ে ১৬ মাসের মাথায় বিজেপিতে সক্রিয় হওয়ার দিনক্ষণ স্থির হয়ে গিয়েছে, এমন সময় বিজেপিকে গাছে তুলে মই কেড়ে নিয়েছেন তিনি। ব়্যালিতে অংশ নেননি তিনি। তাঁর জন্য অপেক্ষা করে পণ্ড কর্মসূচি। আবারও ঠিক হয়েছে তাঁর সক্রিয় হওয়ার দিনক্ষণ। এরই মাঝে শোভনকে নিয়ে রত্নাকে নীরব থাকার নিদান দিয়েছে তৃণমূল কংগ্রেস।

শোভন চট্টোপাধ্যায়কে কোনও চিঠি দেয়নি তৃণমূল, জল্পনা

শোভন চট্টোপাধ্যায়কে কোনও চিঠি দেয়নি তৃণমূল, জল্পনা

একেবারে শেষে যখন তাঁর দ্বিতীয়বারের জন্য সক্রিয় হওয়া চূড়ান্ত হয়েছে, তখনও তৃণমূল শোভনের প্রতি অন্য মনোভাব পোষণ করল। বিধানসভা সদস্য পদ না ছেড়ে দলত্যাগ করা বিধায়কদের রাজনৈতিক অবস্থান জানতে চেয়েছে তৃণমূল। সবাইকে এই মর্মে চিঠি দিলেও, শোভন চট্টোপাধ্যায়কে কোনও চিঠি দেয়নি তৃণমূল। তাই জল্পনা রয়েই যাচ্ছে।

শোভনের পরে তৃণমূলের ১৪ জন বিধায়ক দল ছেড়েছেন

শোভনের পরে তৃণমূলের ১৪ জন বিধায়ক দল ছেড়েছেন

শোভন চট্টোপাধ্যায়ের পরে তৃণমূলের ১৪ জন বিধায়ক দল ছেড়েছেন এবার। তাঁদরে সবাইকে চিঠি দেওয়া হয়েছে রাজনৈতিক অবস্থান জানার জন্য। শুধু শোভন চট্টোপাধ্যায়কে দেওয়া হয়নি চিঠি। আর দেওয়া হয়নি শুভেন্দু অধিকারীকে। কারণ তিনি বিধায়ক পদ ছেড়েছেন। বাকিরা কেউই বিধায়ক পদ ছাড়েননি। শোভনও নন।

শোভন বিজেপিতে গেলেও দোদুল্যমানতা অব্যাহত রয়েছে

শোভন বিজেপিতে গেলেও দোদুল্যমানতা অব্যাহত রয়েছে

রাজনৈতিক মহলের একটা অংশ মনে করছে, শোভনের সঙ্গে পুরনো সম্পর্কের কারণেই তৃণমূল তাঁকে চিঠি দেয়নি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের খুব স্নেহের পাত্র ছিলেন তিনি। তবে অন্য একাংশের মতে, শোভন বিজেপিতে গেলেও তাঁর দোদুল্যমানতা অব্যাহত রয়েছে। তিনিও ভুগছেন দ্বিধাদ্বন্দ্বে। তাই তাঁর জন্য তৃণমূলের দুয়ার খোলা রাখাই উদ্দেশ্য।

English summary
Sovan Chatterjee now is in good book of Mamata Banerjee TMC despite of joining in BJP.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X