• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শোভন কি শেষে পাড়ি জমাবেন তৃণমূল কংগ্রেসেই! পুজোর আসরে খেলা জমিয়ে দিলেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় ফের খেলা জমিয়ে দিলেন। ফের সেই টার্গেট শোভন চট্টোপাধ্যায়। বিজেপির বাড়া ভাতে ছাই ফেলে দেওয়ার মতোই ব্যবস্থা করলেন তিনি। আর শোভনও 'দিদি'র পুজোর উপহার নিয়ে এমনই খুশি যে মোদীর পুজো উদ্বোধনেও মুখ দেখালেন না। তাই বিজেপি যতই ঘটা করে তাঁকে রাজ্য কমিটিতে আমন্ত্রিত সদস্য করুন, শোভন বুঝিয়ে দিলেন এখনও খেলা শেষ হয়নি।

দিদির পুজো-উপহারে শোভনের অবস্থান নিয়ে ধোঁয়াশা

দিদির পুজো-উপহারে শোভনের অবস্থান নিয়ে ধোঁয়াশা

একা শোভন চট্টোপাধ্যায় নয়, বৈশাখী বন্দ্যোপাধ্যায়কেও পুজোর উপহার পাঠিয়েছে্ন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে মিষ্টি। দিদির কাছ থেকে পাওয়া উপহার বলে কথা। তাই মিষ্টিমুখের সমারোহ যেমন পড়ে গেল, তেমনই শোভন জল্পনা জিইয়ে রাখলেন তৃণমূলের ফেরার। ২০২১-এর নির্বাচনের আগে শোভনের অবস্থান নিয়ে ধোঁয়াশা আরও জোরদার হল।

অবাধ্য ভাইকে ভোলেননি মমতা, কিন্তু শোভন...

অবাধ্য ভাইকে ভোলেননি মমতা, কিন্তু শোভন...

শোভন চট্টোপাধ্যায় বিজেপিতে যোগ দেওয়ার পর দলে সক্রিয় না হলে মমতা বন্দ্যোপাধ্যায়ের এক ডাকে ভাইফোঁটা নিতে চলে গিয়েছিলেন। তিনি বুঝিয়ে দিয়েছিলেন মুকুল রায় দলের সেকেন্ড অ্যান্ড কম্যান্ড হয়েও দল ছাড়তে পারেন, কিন্তু তিনি দিদির অনেক বেশি স্নেহের পাত্র। তাই অবাধ্য ভাইকে ডেকে নিয়ে ভোলেননি মমতা।

শোভনের তৃণমূলে ফেরা নিয়ে জল্পনা মমতার চালে

শোভনের তৃণমূলে ফেরা নিয়ে জল্পনা মমতার চালে

তারপর থেকেই মূলত বিজেপিতে নাম লেখানো শোভনের তৃণমূলে ফেরা নিয়ে জল্পনা শুরু হয়ে যায়। তা নাগাড়ে চলছে, কবে ফের দিদির দলে ফিরে আসবেন তিনি। আবারও কাননকে পেয়ে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর দলের শূন্যস্থান পূরণ করবেন। শোভন কিন্তু সেই জল্পনা ছেড়ে বের হচ্ছেন না। কোনও দলেই তিনি সক্রিয় হচ্ছেন না।

ছ-মাসও দেরি নেই, শোভন এখনও অজ্ঞাতবাসে

ছ-মাসও দেরি নেই, শোভন এখনও অজ্ঞাতবাসে

দু-বছরেরও বেশি তিনি সক্রিয় রাজনীতে থেকে দূরে থেকেছেন। এখনও তিনি অভিমান ভরে দূরে সরে থেকেছেন। তিনি কী করবেন, কোন দলে যাবেন, তা নিয়ে ধন্দের আর শেষ হচ্ছে না। প্রতিদিনই নতুন নতুন করে জল্পনার বাতাবরণ তৈরি হচ্ছে। আর ছ-মাসও দেরি নেই ভোটের, শোভন এখনও অজ্ঞাতবাসে।

শোভন বিজেপিতেই অন্তরাল, সক্রিয় হবেন কবে

শোভন বিজেপিতেই অন্তরাল, সক্রিয় হবেন কবে

কিছুদিন আগেই রত্নাকে দায়িত্ব থেকে অব্যহতি দেওয়ার রটনায় শোভনের তৃণমূলে ফেরার পথ প্রশস্ত হওয়ার জল্পনা ছড়িয়েছিল। এর অদ্যাবধি পরেই বিজেপির সহ পর্যবক্ষেক অরবিন্দ মেনন শোভনের বাড়তে গোপন বৈঠক করে শোভনের পথ রোখেন। শোভন তিনদিনের মধ্যে সাংবাদিক বৈঠক করে সক্রিয় হওয়ার বার্তা দেন।

বিজেপিতে যোগ দিলেও মন পড়ে আছে তৃণমূলে

বিজেপিতে যোগ দিলেও মন পড়ে আছে তৃণমূলে

কিন্তু তারপরও কেটে গিয়েছে কয়েকমাস। শোভনের সক্রিয়তা দেখা যায়নি। এর মধ্যে বিজেপি আবার শোভন ও বৈশাখীকে আমন্ত্রিত সদস্যের সম্মান দিয়েছে। কিন্তু শোভন তারপর নরেন্দ্র মোদীর ভার্চুয়াল সমাবেশে পর্যন্ত গহরহাজির থাকলেন। উল্টে তিনি মেতে গেলেন দিদির উপহার নিয়ে। তিনি বুঝিয়েই দিলেন অভিমান করে বিজেপিতে যোগ দিলেও মন পড়ে আছে তৃণমূলে!

২০২১-এর আগে শোভন কি যোগ দেবেন তৃণমূলেই

২০২১-এর আগে শোভন কি যোগ দেবেন তৃণমূলেই

তবে কি শোভন শেষপর্যন্ত ২০২১-এর আগে যোগ দেবেন তৃণমূল কংগ্রেসেই। মমতা বুঝিয়ে দিলেন ভুল করে ফেলা ভাইকে কাছে টেনে নিতে প্রস্তুত। মমতাময়ী দিদির স্নেহ থেকে শোভন কোনওদিন বঞ্চিত থাকেননি, এবার পুজোতেও থাকলেন না। মমতা দুর্গাপুজোর উপহার পাঠিয়ে দিলেন শোভন-বৈশাখীকেও। এই উপহারই ফের জল্পনার পারদ চড়িয়ে দিল।

English summary
Sovan Chatterjee is in speculation again to return in TMC after Mamata Banerjee’s Puja-gift. Again the speculation is started about Sovan’s role before 2021 Assembly Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X