• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রলারের লোক জাহাজে আর জাহাজের লোক ট্রলারে! দিদিকে 'স্মরণ' করে রাজনীতির পাঠ শেখালেন কানন

  • |

দীর্ঘদিন পরে পুরনো দলের নেত্রীর প্রতি বিস্ফোরক শোভন চট্টোপাধ্যায়(sovan chatterjee)। সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে তিনি বলেছেন, নিজের জীবনকে বাজি রেখেছিল শুভেন্দু অধিকারী (subhendu adhikari)। তৃণমূলে বর্ধমান দ্বন্দ্ব প্রসঙ্গে তিনি বলেন, জাহাজের লোক ট্রলারে আর ট্রলারের লোক জাহাজে যাওয়ার কারণেই এই পরিস্থিতি তৈরি হয়েছে।

 মমতা বন্দ্যোপাধ্যায়কে স্মরণ

মমতা বন্দ্যোপাধ্যায়কে স্মরণ

শোভন চট্টোপাধ্যায় বলেছেন, ১৯৯২ সালে কেন্দ্রে ক্রীড়ামন্ত্রী হিসেবেই হোক কিংবা, পরবর্তী সময়ে কয়লা কিংবা রেলমন্ত্রী হিসেবে পুরো সময় কাজ করেননি। তিনি বলেন, কংগ্রেসের মন্ত্রিসভাতেও বনিবনা হয়নি তাঁর। তিনি বলেন, একটা সময়ে অধীর চৌধুরী এবং সুলতাম আহমেদকে টিকিট দেওয়ার বিরোধিতা করলেও, পরে সুলতান আহমেদকে তৃণমূলে বরণ করে নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

নেতা, কর্মীরা অপ্রাসঙ্গিক হয়েছে

নেতা, কর্মীরা অপ্রাসঙ্গিক হয়েছে

বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায় বলেছেন, পশ্চিমবঙ্গের মানুষ পরিবর্তনের সরকার এনেছিল। কিন্তু সেখানে নেতা ও কর্মীদের অপ্রাসঙ্গিক করা হয়েছে। সিপিএম-এর নেতা কর্মীদের অন্তর্ভুক্তি করে প্রকৃত তৃণমূল কর্মীদের আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হয়েছে। এই বিষয়টিতে তিনি নতুন বোতলে পুরনো মদ বলেও কটাক্ষ করেন। সাধারণ মানুষ বিষয়টিকে মেনে নিতে পারেনি।

আত্ম সমালোচনা করতে হবে

আত্ম সমালোচনা করতে হবে

শোভন চট্টোপাধ্যায় বলেন, মানুষ কেন তখন গ্রহণ করেছিল এবং কেন এখন বিরোধিতা করছে, তার আত্ম সমালোচনা প্রয়োজন। দিদিকে রাজনীতির পাঠ দিতে গিয়ে কানন বলেন, নিজের ভুল নিজেকে ধরতে হবে। কে বলছে তা না দেখে, কী বলছে তা দেখতে হবে। তিনি বলেছেন, ব্যবহারই পরিচয়। এছাড়াও চলাফেরাও নজর করছএন সাধারণ মানুষ।

পঞ্চায়েত নির্বাচনে সন্ত্রাসের সমালোচনা

পঞ্চায়েত নির্বাচনে সন্ত্রাসের সমালোচনা

পঞ্চায়েত নির্বাচনে সন্ত্রাসের সমালোচনাও করেছেন তিনি। শোভন চট্টোপাধ্যায় বলেন একাধিক জেলাপরিষদ আনকনটেস্টেড জিতেছিল তৃণমূল। সেই থেকে এসেছিল ৪২-এর ৪২টি দখল করতে হবে। কিন্তু প্রকৃত পরিস্থিতি কী তা আঁচ করতে পারেনি তৃণমূল কংগ্রেস। তিনি বলেন, ২০১৮-তে না হলেও ২০১৯-এর মানুষের চিন্তা প্রতিষ্ঠিত হয়েছে।

 অ্যাডভান্টেজ বিজেপি

অ্যাডভান্টেজ বিজেপি

শোভন চট্টোপাধ্যায় বলেছেন ২০২১-এ সঠিকভাবে নির্বাচন হলে, অ্যাডভান্টেজ বিজেপি। প্রশান্ত কিশোর ও আইপ্যাকের সমালোচনা করতে গিয়ে তিনি প্রশ্ন করেন, প্যাক ওপেন করতে হবে, নাকি ব্যাক্স প্যাক করতে হবে। বাংলার রাজনীতি এভাবে চলে না বলেও মন্তব্য করেন তিনি। শুভেন্দু অধিকারী প্রসঙ্গে তিনি বলেন, সে জীবনকে বাজি রেখে কাজ করেছিল। পুরনো দলের বর্তমান কার্য প্রণালী সম্পর্কে তিনি বলেন, ভাড়া করা মাঝিকে দায়িত্ব দেওয়া হয়েছে। ট্রলারের লোক জাহাজে আর জাহাজের লোককে ট্রলারে তুলে দেওয়া হয়েছে বলেও কটাক্ষ করেন তিনি।

অমিত শাহের প্রতি কৃতজ্ঞ শোভন

অমিত শাহের প্রতি কৃতজ্ঞ শোভন

মাসের শুরুতে অমিত শাহ এসেছিলেন রাজ্য সফরে। তার মধ্যেও তাঁকে এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে ডেকে নিউটাউনের হোটেলে অমিত শাহ বৈঠক করায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায়। তিনি বলেছেন, ২০১৯-এর অনভিপ্রেত ঘটনার জন্য দেরি হয়েছে। তিনি বলেন পরিবেশ পরিস্থিতি মসৃণ হওয়ার পরেই কাজ বলেও মন্তব্য করেছেন তিনি।

কলকাতাঃ ডিজাস্টারের মানে জানে না দিলীপ, কটাক্ষ সৌগত রায়ের

মুকুল-দিলীপদের ভরসা আর নয়, একুশের প্রার্থী তালিকা নিজে হাতে করবেন 'চাণক্য’

English summary
Sovan Chatterjee criticises Mamata Banerjee for the present situation of trinamool congress
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X