• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শোভনকে নিয়ে কোনপথে সিদ্ধান্ত তৃণমূল কংগ্রেসে! গরহাজির 'কানন' ফের জল্পনা জিইয়ে রাখলেন

তৃণমূল কংগ্রেস বৃহস্পতিবার কালীঘাটে দলীয় কার্যালয়ে সাংগঠনিক বৈঠক করেছে। সেই বৈঠকে বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায়কে দেখা যেতে পারে বলে জল্পনা তৈরি হয়েছিল। মনে করা হচ্ছিল, এদিনই তৃণমূলের সাংবিধানিক বৈঠকে উপস্থিত থেকে ফের একবার গেরুয়া শিবির ছেড়ে তৃণমূল কংগ্রেসের পতাকা হাতে তুলে নেবেন তিনি। তবে সেই জল্পনা সত্যি হয়নি। এদিনের বৈঠকে উপস্থিত থাকতে দেখা যায়নি শোভন চট্টোপাধ্যায়কে। তৃণমূল নিজেদের মতো করে সাংগঠনিক বৈঠক করেছে। এবং আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে রণনীতি তৈরি করেছে। মনে করা হচ্ছিল, শোভন চট্টোপাধ্যায় হয়তো এদিন ফের একবার তৃণমূলে যোগ দেবেন। যদিও শেষ পর্যন্ত সেই জল্পনা সত্যি হয়নি।

চলার পথ মসৃণ হয়নি

চলার পথ মসৃণ হয়নি

নয়াদিল্লিতে গিয়ে ১৪ অগাস্ট সুমন চট্টোপাধ্যায় ও তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় বিজেপিতে যোগ দিলেও তার পরের প্রায় মাস তিনেক গেরুয়া শিবিরে তাদের অভিজ্ঞতা সুখের নয়। একের পর এক নানা ঘটনাকে কেন্দ্র করে অশান্তি তৈরি হয়েছে, দূরত্ব বেড়েছে বিজেপি ও শোভনের মধ্যে। এবং গত তিনমাসে শোভন চট্টোপাধ্যায়কে বিজেপির কোনও কর্মসূচিতে অংশগ্রহণ করতে দেখা যায়নি।

ফের তৃণমূলে শোভন!

ফের তৃণমূলে শোভন!

এর মধ্যেই খবর রটে যায়, শোভন ফের একবার বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরতে চলেছেন। কোনও প্রতিক্রিয়া না পাওয়া গেলেও জল্পনা আরও বাড়িয়ে ভাই ফোঁটার সময় বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে শোভন চট্টোপাধ্যায় কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে উপস্থিত হন। তারপর থেকেই জল্পনা আরও চরমে উঠেছে। মনে করা হচ্ছিল এদিন শোভন চট্টোপাধ্যায় ফের তৃণমূলে ফেরত আসবেন।

মমতাও মেনে নিয়েছেন!

মমতাও মেনে নিয়েছেন!

এদিকে তৃণমূল সূত্রে খবর দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও প্রিয় কানকে নিয়ে অনেকটা নরম মনোভাব পোষণ করছেন। সেজন্যই কালীঘাটে তাঁকে আসার অনুমতি দিয়েছিলেন। দলের শীর্ষ নেতৃত্বও চাইছে শোভন ফের একবার দলে ফিরে আসুন।

ধীরে চলো নীতি দুই পক্ষের তরফেই

ধীরে চলো নীতি দুই পক্ষের তরফেই

শোভন চট্টোপাধ্যায় দলে ফিরে এলে তাঁকে ফের একবার মন্ত্রিত্ব দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। এছাড়া সামনের বছরে ২০২০ সালে কলকাতা পুরসভার নির্বাচন রয়েছে। দীর্ঘদিন ধরে কলকাতার মেয়র ছিলেন শোভন। কলকাতার পুর এলাকায় তাঁর যথেষ্ট দাপট রয়েছে। সেটাকে কাজে লাগিয়ে তৃণমূলের জয় পেতে চাইবে। আর সেক্ষেত্রে বড় ভূমিকা নিতে পারেন শোভন। সেজন্যই সম্ভবত এর মধ্যেই তাঁর দলে ফেরার পথ ত্বরান্বিত হতে চলেছে।

English summary
Sovan Chatterjee absent in TMC meeting, will he join Mamata soon
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X