• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস আতঙ্কের জেরে দক্ষিণ পূর্ব রেলে ব্যাপক তৎপরতা

  • |
Google Oneindia Bengali News

করোনা আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব । ভয়ে এখন অনেকেই ঘর থেকে বাইরে আসতে চাইছেন না । ঘরের বাইরে এলেও মুখে মাস্ক লাগিয়ে নিচ্ছেন । ট্রেন বাসে যাত্রী সংখ্যা কমেছে । বাতিল করা হয়েছে বেশ কিছু ট্রেন। সরকারের পক্ষ থেকে এই সময়ে সতর্কতা মূলক ব্যবস্থা যেমন নেওয়া হয়েছে তেমনই মানুষকে সচেতন করতে নানা জায়গা তে নানা উদ্যোগ নেওয়া হচ্ছে ।

করোনা ভাইরাস আতঙ্কের জেরে দক্ষিণ পূর্ব রেলে ব্যাপক তৎপরতা

এত কিছুর পরও কাটছে না আতঙ্ক। এই পরিস্থিতিতে যাত্রীদের সুরক্ষার জন্য এক গুচ্ছ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে দক্ষিণ পূর্ব রেল। একদিকে যেমন ট্রেনের কামরা জীবাণুমুক্ত করা হচ্ছে, তেমনই সচেতন করা হয়েছে রেলের কর্মীদের, বিশেষ করে যারা বিভিন্ন কামরা পরিষ্কার করে ।

দক্ষিণ পূর্ব রেলের অন্যতম প্রধান কোচিং ডিপো আছে সাঁতরাগাছি স্টেশনে। এখানে এখন করোনা মোকাবিলা করার জন্য বাড়তিনজর দেওয়া ও উদ্যোগ নেওয়া হয়েছে এবং আধুনিক মানের যন্ত্র পাতি ব্যবহার করা হচ্ছে । এই সঙ্গে লোকবল বৃদ্ধি করা হয়েছে ।

দক্ষিণ পূর্ব রেলের পক্ষে এখন কর্মীদের করোনা নিয়ে সতর্ক করে দেওয়া হয়েছে তেমনই তাদের স্যানিটাইজ করা হয়েছে, সাবান দিয়ে দেওয়া হয়েছে প্রতি বার কাজ শুরু করার আগে ও পরে ব্যবহার করার জন্য ।

বিভিন্ন কামরাতে রেলের পক্ষ থেকে মানুষকে সচেতন করতে ও সতর্ক থাকতে বলে কি কি করণীয় ও করণীয় নয় তা জানাতে পোস্টার দেওয়া হচ্ছে ।

অধ্যক্ষ পদ থেকে সরে গেলেন অধ্যাপক বৈশাখী বন্দ্যোপাধ্যায়

এ সি কামরা থেকে খুলে নেওয়া হয়েছে সব পর্দা ও সরিয়ে দেওয়া হয়েছে কম্বল । তাপমাত্রা রাখা হয়েছে নির্দেশ মতো । এই ছাড়া প্রতিটি কামরা, বসার জায়গা, শোয়া ও বসার সিট, মেঝে, পানীয় জলের জায়গা সহ সবকিছুতে নিয়মিত জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে বলে জানিয়েছেন রেলের আধিকারিকরা । তারা জানিয়েছেন যে এই সময়ে যাত্রীদের শারীরিক নিরাপত্তা দেওয়ার জন্য যা যা করার তা করা হচ্ছে ।

English summary
South Eastern railways take initiative to tackle coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X