• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্ফানে বিধ্বস্ত সুন্দরবন, যুদ্ধকালীন তৎপরতায় কাজের নির্দেশ মুখ্যমন্ত্রীর

আম্ফানের তাণ্ডবে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে দুই ২৪ পরগনা জেলার। সুন্দরবনের সব বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে। যু্দ্ধকালীন তৎপরতায় কাজ শুরু করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। নবান্নে প্রশাসনিক বৈঠক করে কাজের দায়িত্ব ভাগ করে দেন তিনি। গ্রামীণ এলাকায় বিদ্যুৎ সরবরাহ সচল করার জন্য আরও তৎপরতার সঙ্গে কাজ করার নির্দেশ দিয়েছেন তিনি।

দ্রুত বাঁধ মেরামতির নির্দেশ

দ্রুত বাঁধ মেরামতির নির্দেশ

আম্ফানের তাণ্ডবে সর্বনাশ হয়ে গিয়েছে সুন্দরবনের। ভেসে গিয়েছে সব বাঁধ। বর্ষা আসার আগেই সেইসব বাঁধগুলি দ্রুততার সঙ্গে পুনর্নির্মাণের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। ভেঙেপড়া গাছের গুড়ি দিয়ে বাঁধ মেরামতির পরামর্শ দিয়েছেন মমতা। সুন্দরবন উন্নয়ন দফতরকে বরাদ্দ সব অর্থ সুন্দরবন এলাকার গ্রামীণ সড়ক নির্মাণে খরচ করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 জলের জন্য বিদ্যুতের কাজ হচ্ছে না

জলের জন্য বিদ্যুতের কাজ হচ্ছে না

সুন্দরবনের বিস্তীর্ণ এলাকায় বাঁধ ভেঙে যাওয়ার কারণে সড়ক ভেঙে গিয়েছে গ্রামগুলোর। জল জমে রয়েছে বিভিন্ন এলাকায়। সেকারণে বিদ্যুতের কাজ করা যাচ্ছে না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। জল না সরলে বিদ্যুতের খুঁটি বসানোর কাজ করা যাবে না। পানীয় জলের পরিষেবা স্বাভাবিক করার জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ করেছেন মুখ্যমন্ত্রী।

জমির ফসল নষ্ট

জমির ফসল নষ্ট

আম্ফানের কারণে বাঁধ ভেঙে সমুদ্রের নোনাজল ঢুকে পড়েছে সুন্দরবনের বিভিন্ন এলাকায়। যার জন্য বিস্তীর্ণ এলাকার জমির ফসল নষ্ট হয়ে গিয়েছে। লবণাক্ত জমিতে নোনা স্বর্ণ ধান চাষ করার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী। অবিলম্বে কচুবেড়িয়ার জেটি সংস্কারের নির্দেশ দিয়েছেন তিনি। স্থানীয়দের ১০০ দিনের কাজে লাগিয়ে যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক করার নির্দেশ দিয়েছেন তিনি।

হাওড়ায় দমকল কর্মীর মৃত্যুর তদন্ত

হাওড়ায় দমকল কর্মীর মৃত্যুর তদন্ত

হাওড়ায় দমকলকর্মীর মৃত্যুর জন্য সিইএসসিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন মুখ্যমন্ত্রী। এই ঘটনায় ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ এবং পরিবারের একজনকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। একইসঙ্গে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, গুজরাত, চেন্নাই, দিল্লি থেকে আসলেই বাধ্যতামূলক কোয়ারেন্টিন: মুখ্যমন্ত্রী

কেন্দ্রের টাকার হিসেব দেয়নি রাজ্য! সুন্দরবনের ক্ষতিতে যুক্ত শাসকদলও, বিস্ফোরক দিলীপ ঘোষ

English summary
South 24 pargana worstly effected due to cyclone amphan CM instruct restoration work
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X