• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল-ঘনিষ্ঠ সৌমিত্র ঘোর বিপাকে বিজেপিতে! তালিকা বাতিল ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে

জেলা যুব সভাপতি নির্বাচন করতে গিয়ে জোর ধাক্কা খেলেন সৌমিত্র খাঁ। একদিন আগেই বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ জেলা যুব সভাপতিদের নাম ঘোষণা করেছিলেন। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ঘোর বিপত্তি। বাতিল করতে হল সম্পূর্ণ তালিকা। সৌমিত্র খাঁর তৈরি করা তালিকা নিয়ে ঘোর বিতর্ক বিজেপির অন্দরেই।

সৌমিত্রের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ

সৌমিত্রের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ

সৌমিত্র খাঁয়ের করা বিজেপির জেলা যুব মোর্চার সভাপতিদের নিয়ে দলের মধ্যেই মতানৈক্য রয়েছে। এই তালিকা নিয়েযুব মোর্চার রাজ্য সভাপতির বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ করেছে রাজ্য বিজেপি। সেই কারণেই রাজ্য যুব মোর্চার সভাপতি নতুন দলের হয়ে ব্যাট করতে নেমেই ঘোরতর বিপাকে পড়ে গেলেন।

বিজেপিতে তাঁর প্রথম ইনিংসেই ব্যাকফুটে সৌমিত্র

বিজেপিতে তাঁর প্রথম ইনিংসেই ব্যাকফুটে সৌমিত্র

পরিস্থিতি এমন জায়গাতেই পৌঁছে গেল যে, সৌমিত্র খাঁ তার ঘোষিত যুব মোর্চার জেলা সভাপতিদের নাম বাতিল করতে বাধ্য হলেন। এক-আধজনের পরিবর্ত যে বাছা হবে, তাও নয়, সম্পূর্ণ তালিকা বাতিল করে সৌমিত্র খাঁ বিজেপিতে তাঁর প্রথম ইনিংসেই ব্যাকফুটে পড়ে গেলেন।

সৌমিত্রের তালিকায় আপত্তি রাজ্য বিজেপির

সৌমিত্রের তালিকায় আপত্তি রাজ্য বিজেপির

বিজেপি সূত্রে খবর, সৌমিত্র খাঁয়ের তৈরি করা তালিকায় ১৫ জেলায় যুব মোর্চার সভাপতির নাম বদল করা হয়েছিল। তাতে ঘোরতর আপত্তি ছিল বিজেপির একাংশের। রাজ্য বিজেপির হেভিওয়েটদের আপত্তিতে তা বাতিল করে দিতে হয়। অভিযোগ, সৌমিত্র খাঁ স্বজনপোষণ করেছেন। অর্থাৎ সৌমিত্র নিজের লোককে প্রাধান্য দিয়েছেন বলে অভিযোগ।

সৌমিত্র একতরফা সিদ্ধান্ত নিয়েছেন!

সৌমিত্র একতরফা সিদ্ধান্ত নিয়েছেন!

সৌমিত্রর এই সিদ্ধান্ত মানতে পারেনি বিজেপির রাজ্য নেতৃত্ব। অনেকেই সৌমিত্রর এই সিদ্ধান্তের বিরুদ্ধে রাস্তায় পর্যন্ত নামেন। সৌমিত্র একতরফা সিদ্ধান্ত নিয়েছেন বলে অভিযোগ ওঠে। আর তারপরই সৌমিত্র পিছু হটে তালিকা প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়ে নেন।

মতানৈক্য! সৌমিত্রের কড়া জবাব

মতানৈক্য! সৌমিত্রের কড়া জবাব

সৌমিত্র খাঁ দাবি করেছেন, তিনি রাজ্য সভাপতিকে জানিয়েই এই তালিকা প্রকাশ করেছিলেন। তিনি এই তালিকা চূড়ান্ত বলেই জানেন। এর বাইরে কিছু জানেন না বলে সৌমিত্র সাফ বলে দেন। এর ফলে রাজ্য বিজেপির সঙ্গে তাঁর মতানৈক্য সামনে চলে এসেছে।

রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বার্তা

রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বার্তা

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, যুব রাজ্য কমিটি এখনও তৈরিই হয়নি। অর্থাৎ যুব সভাপতির নাম ঠিক হওয়ার প্রশ্ন নেই। কে ঠিক করল তাঁদের নাম। বিজেপির কেন্দ্রীয় নেতা রাহুল সিনহা বলেন, তালিকায় একটু সমস্যা হয়েছে, তাই নতুন করে তালিকা প্রকাশ করা হবে।

সৌমিত্র খাঁ স্বয়ং প্রশ্নের মুখে!

সৌমিত্র খাঁ স্বয়ং প্রশ্নের মুখে!

বর্তমান পরিস্থিতিতে নতুন ন'জন যুব সভাপতি পড়েছেন ঘোর বিপাকে। তাঁরা ইতিমধ্যেই যুব জেলা সভাপতি হিসেবে সংবর্ধিত হয়েছেন। কাজ শুরুর মুখে ওই তালিকা বাতিল হয়ে গিয়েছে। ফলে তুমুল বিতর্ক তৈরি হয়েছে বিজেপিতে। সৌমিত্র খাঁ স্বয়ং প্রশ্নের মুখে পড়ে গিয়েছেন।

English summary
Soumitra Khan, the closed aid leader of Mukul Roy is in controversy in BJP. His announced list of youth president is canceled within 24 hours.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X