• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিজেপিতে বিদ্রোহ পঞ্চায়েত ভোটের আগে, দলীয় পদ ছাড়লেন ‘পর্যবেক্ষক’ সৌমিত্র খাঁ

পঞ্চায়েত ভোটের আগে বিদ্রোহ শুরু হয়ে গেল বিজেপিতে। সৌমিত্র খান কোর কমিটি থেকে বাদ পড়ে ইস্তফা দিলেন বিজেপির যুব মোর্চার সহ সভাপতি সাংসদ সৌমিত্র খাঁ। তিনি রাঢ়বাংলার পর্যবেক্ষকের দায়িত্বে ছিলেন বিজেপিতে।
Google Oneindia Bengali News

পঞ্চায়েত ভোটের আগে বিদ্রোহ শুরু হয়ে গেল বিজেপিতে। সৌমিত্র খান কোর কমিটি থেকে বাদ পড়ে ইস্তফা দিলেন বিজেপির যুব মোর্চার সহ সভাপতি সাংসদ সৌমিত্র খাঁ। তিনি রাঢ়বাংলার পর্যবেক্ষকের দায়িত্বে ছিলেন বিজেপিতে। তিনি সেই পদ থেকে ইস্তফা দিলেন। একইসঙ্গে জল্পনা বাড়ালেন দলীয় পদ ছেড়ে।

বিজেপিতে বিদ্রোহ পঞ্চায়েত ভোটের আগে, পদ ছাড়লেন ‘পর্যবেক্ষক’

সৌমিত্র খাঁ দলীয় পদ ছাড়ার পর রাজ্য বিজেপির রাঢ়বাংলা জোনের ইনচার্জ করা হল লকেট চট্টোপাধ্যায়কে। সৌমিত্র খাঁ পদ ছাড়তেই সঙ্গে সঙ্গে লকেট চট্টোপাধ্যায় নয়া দায়িত্বে নিয়ে আসার পিছনে রাজনৈতিক মহল অন্য জল্পনা খুঁজে পাচ্ছে। জল্পনা চলছে, তবে কি সৌমিত্র খাঁ আরও গুরুত্ব হারালেন বিজেপিতে?

মুকুল রায়ের অনুগামী হিসেবে বিজেপিতে গিয়েছিলেন সৌমিত্র খাঁ। তারপর দলে তাঁর গুরুত্ব বৃদ্ধির পিছনে মুকুল রায়ের হাত ছিল বলে অনেক মনে করতেন। সেই কারণে দিলীপ ঘোষের সঙ্গে তাঁর দ্বন্দ্ব লেগেই ছিল। তবে মুকুল রায় ফের তৃণমূলে ফিরে যাওয়ার পর সৌমিত্র খাঁ বিজেপিতে গুরুত্ব নিয়েই ছিলেন। কিন্তু পঞ্চায়েত ভোটের আগে সৌমিত্রকে যেভাবে কোর কমিটি থেকে বাদ দেওয়া হল এবং তিনি যেভাবে পর্যবেক্ষকের পদ থেকে ইস্তফা দিলেন, তাতে গুঞ্জন ওঠাই স্বাভাবিক।

মার্চ-এপ্রিলেই রাজ্যে পঞ্চায়েত ভোট হতে পারে এমন একটা ইঙ্গিত এদিনই মিলেছে রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে। বুধবার আসন বিন্যাস ও সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ খরা হবে। জানুয়ারিতে বিজ্ঞপ্তি জারি হতে পারে পঞ্চায়েত ভোটের। আর পঞ্চায়েক ভোটের আগে রাজ্যে দলের রাজ্য কমিটির তালিকা ঘোষণা করেছেন বিজেপি সর্বভারতী সভাপতি জেপি নাড্ডা। কোর কমিটিতে জায়গা পেয়েছেন মিঠুন চক্রবর্তী। জায়গা পেয়েছেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষও। কিন্তু নাম নেই সৌমিত্র খাঁয়ের।

কেন তিনি কোর কমিটিতে জায়গা পেলেন না, তা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন। ঘনিষ্ঠ মহলে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। শুধু ক্ষোভ প্রকাশ করেই ক্ষান্ত থাকেননি সৌমিত্র খাঁ, তিনি পদও ছেড়ে দেন। ছেড়ে দিয়েছেন রাঢ়বাংলার ইচার্জের পদ। এদিকে মোর্চার পর রদবদল ঘটল রাজ্য বিজেপির ৫ জোনে।
রাজ্য বিজেপিক পাঁচ জোনের মধ্যে কলকাতার ইনচার্জ করা হয় অগ্নিমিত্রা পালকে, আহ্বায়ক হন সজল ঘোষ। হুগলি জোনের ইনচার্জ করা হয় প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে। এর আগে বিজেপির যুব মোর্চার ইনচার্জ করা হয় অগ্নিমিত্রা পালকে। মহিলা মোর্চার ইনচার্জ পদে বসেন লকেট চট্টোপাধ্যায়।

আগের থেকে অনেক বেশি প্রতিরোধ ক্ষমতা, ভারতে সন্ধান মিলল ওমিক্রনের নতুন সাব ভ্যারিয়েন্টের আগের থেকে অনেক বেশি প্রতিরোধ ক্ষমতা, ভারতে সন্ধান মিলল ওমিক্রনের নতুন সাব ভ্যারিয়েন্টের

English summary
Soumitra Khan leaves BJP’s observer post to announce rebellion in party before Panchayat Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X