• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আলাপনের অবস্থান নিয়ে শুভেন্দুর অভিযোগকেই 'মান্যতা'! কেন্দ্রের আচরণ প্রতিহিংসামূলক, বললেন সৌগত

কেন্দ্রীয় সরকারের তরফে নির্দেশ দিয়ে বলা হয়েছে, পশ্চিমবঙ্গের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় (alapan banerjee) যেন ৩১ মে নর্থ-ব্লকে কাজে যোগ দেন। যা নিয়ে বিজেপি (bjp) নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেছে তৃণমূল (trinamool congress)। কেন্দ্রের আচরণ প্রতিহিংসামূলক বলে বর্ণনা করেছেন তৃণমূল মুখপাত্র সৌগত রায় (sougata roy)।

ভোটে বিজেপির প্রচারে দেখা যায়নি, বর্তমানে তিনি কোন পক্ষে, নিজের অবস্থান স্পষ্ট করলেন দিব্যেন্দু অধিকারী ভোটে বিজেপির প্রচারে দেখা যায়নি, বর্তমানে তিনি কোন পক্ষে, নিজের অবস্থান স্পষ্ট করলেন দিব্যেন্দু অধিকারী

প্রধানমন্ত্রীর বৈঠকে নেই মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব

প্রধানমন্ত্রীর বৈঠকে নেই মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব

শুক্রবার প্রধানমন্ত্রী রাজ্যের ইয়াস বিধ্বস্ত এলাকা আকাশপথে পরিদর্শনের পরে কলাইকুন্ডায় পর্যালোচনা বৈঠক করেন। সেই বৈঠকে হাজির ছিলেন রাজ্যপাল, রাজ্যের বিরোধী দলনেতা, রাজ্য থেকে কেন্দ্রীয় মন্ত্রীও। কিন্তু সেই বৈঠকে ছিলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে শুক্রবার সন্ধে থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ শুরু করে বিজেপি। বিজেপির কেন্দ্রীয় নেতা থেকে কেন্দ্রীয় মন্ত্রীরা একের পর এক টুইটে নিশানা করেন মমতা বন্দ্যোপাধ্যায়কে।

জবাব দিয়েছিলেন মুখ্যমন্ত্রী

জবাব দিয়েছিলেন মুখ্যমন্ত্রী

বিজেপিকে অবশ্য বিষয়টি নিয়ে জবাব দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার তিনি বলেছিলেন, তাঁকে অপমানের চেষ্টা করছে বিজেপি। তিনি এবং মুখ্যসচিবের ভাবমূর্তিতে আঘাত হানা হচ্ছে। আলাপন বন্দ্যোপাধ্যায় বাঙালি হওয়াতেই এই কাজ করা হচ্ছে বলে অভিযোগ করেছিলেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী এও জানিয়েছিলেন, কেন্দ্র যদি বিষয়টি নিয়ে মামলা করে তাহলে রাজ্যও প্রস্তুত। তিনি বলেছিলেন, তিনি একবার নয়, প্রধানমন্ত্রীর কাছে তিনবার অনুমতি চেয়েছিলেন পরবর্তী কর্মসূচিতে যোগ দেওয়ার ব্যাপারে।

 মুখ্যসচিব চলেন মুখ্যমন্ত্রীর কথায়

মুখ্যসচিব চলেন মুখ্যমন্ত্রীর কথায়

এদিন বিষয়টি নিয়ে মন্তব্য করতে গিয়ে তৃণমূল মুখপাত্র তথা দমদমের সাসংদ সৌগত রায় বলেন, মুখ্যসচিব মুখ্যমন্ত্রীর কথায় চলেন। তিনি আরও বলেন, মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রী অনুমতি নিয়ে বেরিয়েছিলেন। তাই এখানে মুখ্যসচিবকে জড়ানো অন্যায়। যদি কেন্দ্র বিষয়টি নিয়ে মামলা করে, তাহলে রাজ্যও তৈরি বলে জানিয়েছেন তিনি। যদিও রাজ্যে আধিকারিকদের নিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী শনিবার বলেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায় আইএএস-আইপিএসদের প্রোটোকল না মানতে বাধ্য করেন। ফলে সৌগত রায়ের এদিনের কথা শুভেন্দু অধিকারীর অভিযোগকেই মান্যতা দিল বলেও মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

মুখ্যমন্ত্রী ব্যাকফুটে যাননি, দাবি সৌগতের

মুখ্যমন্ত্রী ব্যাকফুটে যাননি, দাবি সৌগতের

প্রধানমন্ত্রীর পর্যালোচনা বৈঠকে মুখ্যমন্ত্রী এবং মুখ্যসচিবের না থাকা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ব্যাকফুটে বলে বিজেপির তরফে দাবি করা হয়েছে। এব্যাপারে সৌগত রায় বলে, বিজেপির দাবি ভ্রান্ত। তাঁর দাবি মুখ্যমন্ত্রী ব্যাকফুটে যাননি। বিজেপি নেতাদের নিশানা করে তিনি বলেছেন, রাজ্য বিজেপির নেতারা ভুঁইফোড়। তাঁদের মুখ বন্ধ রাখা মুশকিল। কেন্দ্র কার্যকাল তিন মাস বাড়ানোর পরে আলাপন বন্দ্যোপাধ্যায়কে যে রাজ্য সরকার ছাড়বে না, তা স্পষ্ট করে দিয়েছেন সৌগত রায়।

English summary
TMC's Sougata Roy targets BJP led central Govt and practically supports Suvendu Adhikari on CS Alapan Banerjee issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X