• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কিষাণ নিধি নিয়ে মিথ্যাচার করছেন মোদী, মমতাকে আক্রমণের পাল্টা দিলেন সৌগত

কিষাণ নিধি প্রকল্প নিয়ে মিথ্যাচার করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সরাসরি মোদীকে আক্রমণ শানিয়ে মন্তব্য তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায়ের। কিছুক্ষণ আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে বলেছেন মমতা সরকারের জন্যই বাংলার কৃষকরা কেন্দ্রের অনুদান থেকে বঞ্চিত হচ্ছেন। সৌগত রায় পাল্টা জবাব দিয়ে বলছেন মোদী অসত্য কথা বলছেন। রাজ্য সরকারের মাধ্যমে টাকা দিক কেন্দ্র তাহলেই রাজ্য কেন্দ্রীয় প্রকল্প বণ্টন করে দেবে। আসলে সরাসরি কৃষকদের হাতে টাকা দিয়ে নাম কিনতে চাইছেন মোদী। এমনই অভিযোগ করেছেন সৌগত রায়।

কলকাতাঃ বাংলার কৃষকেরা ভালো আছেন, প্রধানমন্ত্রীর বাংলার কৃষকদের বঞ্চনার অভিযোগের জবাব সৌগতর
মোদীর দাবি একেবারেই মিথ্যে

মোদীর দাবি একেবারেই মিথ্যে

কিষাণ নিধি নিয়ে একেবারেই মিথ্যাচার করছেন মোদী। অসত্য কথা বলছেন প্রধানমন্ত্রী। মমতাকে আক্রমণের পাল্টা জবাব দিলেন সৌগত রায়। যুক্ত রাষ্ট্রীয় পরিকাঠামো না মেনে সরাসরি কেন্দ্র থেকে টাকা দিতে চাইছেন তিনি। মমতা সরকার রাজ্যের মাধ্যমে টাকা দেওয়ার কথা বলেছে। রাজ্যের মাধ্যমে কৃষকদের টাকা দিক কেন্দ্র। তাহলেই রাজ্য সরকার কৃষকদের হাতে টাকা পৌঁছে দেবে। কিন্তু কেবল মাত্র নাম কেনার জন্য মোদী সরকার সরাসরি টাকা বিলি করছেন সেটা হতে দেবেন না মমত।

আদানি, আম্বানিদের হাতে কৃষকদের তুলে দিতে চান

আদানি, আম্বানিদের হাতে কৃষকদের তুলে দিতে চান

কৃষি আইনে মোদী সরকার যা করতে চাইছেন তাতে কৃষকদের স্বাধীনতা বলে কিছু থাকবে না। তিনি পুঁজিপতিদের হাতে কৃষকদের তুলে দিতে চাইছেন বলে অভিযোগ করেছেন। ফসল ফলার আগেই পুঁজিপতিদের সঙ্গে ফসলের চুক্তি হয়ে যাবে। যাতে কম দামে ফসল হাতে পায় আদানি আম্বানিরা সেই চেষ্টায় মরিয়া হয়ে উঠেছে কৃষক। দেশে খাদ্য ভান্ডারও বেচে দিতে চাইছেন মোদী এমনই অভিযোগ করেছেন সৌগত রায়।

রাজ্য সরকার কৃষকদের টাকা দেয়

রাজ্য সরকার কৃষকদের টাকা দেয়

সৌগত রায় মোদীকে কটাক্ষ করে বলেছেন বছরে ৬ হাজার টাকা কৃষকদের দিয়ে মোদী সরকার মনে করছেন ৬ লক্ষ টাকা দিচ্ছে। আর রাজ্য সরকার একর প্রতি কৃষকদের ৫ হাজার টাকা করে দিচ্ছেন। যাঁদের বেশি জমি রয়েছে তাঁরা আরও বেশি টাকা পাচ্ছেন। সিঙ্গুরেও কৃষকদের জন্য জমি তৈরি করে দেওয়া হয়েছে সেকথা প্রধানমন্ত্রী জানেন না বলেই একথা বলছেন।

রাজ্যপাল-দিলীপ ঘোষকে একযোগে আক্রমণ

রাজ্যপাল-দিলীপ ঘোষকে একযোগে আক্রমণ

রাজ্যপাল ও দিলীপ ঘোষও এদিন মমতা সরকারের বিরুদ্ধে কৃষকদের বঞ্চনার অভিযোগ তুলেছেন। তার পাল্টা জবাবে সৌগত রায় বলেছেন, দিলীপ ঘোষ কৃষক আন্দোলনের কিছু জানেনই না সেকারণে একথা বলছেন। আর রাজ্যপাল এক্তিয়ারের বাইরে গিয়ে কথা বলছেন। সংবিধান তাঁকে একথা বলার অধিকার দেয়নি। এমনই দাবি করেছেন সৌগত রায়।

'ব্র্যান্ড মোদী' ২০২০ সালে আরও বেশি পোক্ত হয়েছে! ৪ রাজ্যের ভোটের আগে সমীক্ষা কী বলছে

English summary
Sougata Roy slams Narendra Modi after critisize Mamata Banerjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X