• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যে বাড়ানো হোক কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা! প্রধানমন্ত্রীকে চিঠি সৌগত রায়ের

  • |

করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় দেশের একটা বড় অংশের মানুষকে বিনামূল্যে খাদ্যশস্য পৌঁছে মোদী সরকার। পশ্চিমবঙ্গে রাজ্য সরকার নিজেদের মতো করে ফ্রি রেশন দিচ্ছে। কিন্তু কেন্দ্রীয় প্রকল্পের মেয়াদ শেষ হচ্ছে এই নভেম্বরে। এই প্রকল্পের মেয়াদ আরও বৃদ্ধির জন্য প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন তৃণমূল সাংসদ সৌগত রায়।

মোদীকে চিঠি সৌগত রায়ের

মোদীকে চিঠি সৌগত রায়ের

সারা দেশে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় বিনামূল্যে খাদ্যশস্য দেওয়া হচ্ছে। আগেকার ঘোষা অনুযায়ী, তা দেওয়া হবে নভেম্বর পর্যন্ত। কিন্তু পরবর্তী সময়েও যে কেন্দ্রের প্রকল্পের চাহিদা রয়েছে, তা একবার স্মরণ করিয়ে দিলেন তৃণমূল সাংসদ সৌগত রায়। এদিন তিনি প্রধানমন্ত্রী পাঠানো চিঠিতে বলেছেন, এই প্রকল্পের সময়সীমা আরও বাড়ানো হোক। তাঁর আবেদন, নভেম্বর নয়, ২০২১-এর মার্চ পর্যন্ত বাড়ানো হোক এই প্রকল্পের সুবিধা।

রেশন ডিলার্স অ্যাসোশিয়েশনের আবেদনকে সমর্থন

রেশন ডিলার্স অ্যাসোশিয়েশনের আবেদনকে সমর্থন

বিষয়টি নিয়ে ইতিমধ্যেই দাবি জানিয়েছেন অল ইন্ডিয়া ফেরা প্রাইস শপ জিলার্স অ্যাসোসিয়েশন। চিঠিতে তাদের আবেদনকে সমর্থন জানানোর কথা জানিয়েছেন সৌগত রায়। এর আগে অল ইন্ডিয়া ফেরা প্রাইস শপ জিলার্স অ্যাসোসিয়েশন প্রধানমন্ত্রী মোদীর কাছে লেখা চিঠিতে একই আবেদন জানিয়েছিল।

 দেশ জুড়ে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় সাহায্য

দেশ জুড়ে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় সাহায্য

দেশে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার পরেই লকডাউন ঘোষণা করা হয়। সেই সময় প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় তিনমাসের জন্য দেশবাসীকে বিনামূল্যে খাদ্যশস্য বিতরণের কথা জানিয়েছিল মোদী সরকার। সেই মতো রেশন দোকানগুলি থেকে বিনামূল্যে চাল, গম, ছোলার মতো খাদ্যশস্য বিনামূল্যে বন্টন করা হচ্ছিল। পরে তা নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়।

হিসেব না দেওয়ার রাজ্যকে নিশানা করেছিল কেন্দ্র

হিসেব না দেওয়ার রাজ্যকে নিশানা করেছিল কেন্দ্র

আগের মাসগুলিতে পাঠানো কেন্দ্রীয় সাহায্যের হিসেব রাজ্যের খাদ্য দফতর না দেওয়ায় কেন্দ্রের তরফে জানিয়ে দেওয়া হয়, নভেম্বরে রেশন সামগ্রী পাঠানো সম্ভব নয়। যা নিয়ে সংঘাতে জড়ায় কেন্দ্র ও রাজ্য সরকার।

রাজ্যের ফ্রি রেশন ২০২১-এর জুন পর্যন্ত

রাজ্যের ফ্রি রেশন ২০২১-এর জুন পর্যন্ত

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রাজ্যের মানুষের জন্য ফ্রি রেশনের সুবিধা বর্ধিত করা হচ্ছে আগামী বছরের জুন মাস পর্যন্ত।

কেন্দ্রীয় প্রকল্পে আগ্রহ রাজ্যের

কেন্দ্রীয় প্রকল্পে আগ্রহ রাজ্যের

এর আগে রাজ্যের তরফে কেন্দ্রের কাছে পাঠানো চিঠিতে কেন্দ্রীয় প্রকল্প রাজ্যে লাগু করার ব্যাপারে আগ্রহ প্রকাশ কতরা হয়েছে। রাজ্যে যাতে প্রধানমন্ত্রী কৃষাণ সম্মান নিধি প্রকল্প চালু করা হয়, তাঁর জন্য চিঠি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তার জন্য বেশ কিছু শর্ত দিয়েছিলেন তিনি। তিনি বলেছিলেন, কেন্দ্র রাজ্যকে টাকা দিক। রাজ্য সেই টাকা বন্টন করবে। যা নিয়ে অবশ্য বিজেপি মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করেছে।

কলকাতাঃ নরেন্দ্র মোদি ও বিজেপির হাতে আমাদের দেশ পুড়ছে, সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক নুসরাত জাহান

আগুন নিয়ে যেন খেলা না করেন! রাজ্যপালকে পাল্টা হুঁশিয়ারি গৌতম দেবের

English summary
Sougata Roy sends a letter to PM Narendra Modi to increase the tenure of free Ration
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X