• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সোনিয়া গান্ধী গড়লেন দলের নীতি নির্ধারক কমিটি, নয়া কমিটিতে কারা পেলেন স্থান

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে যখন লকডাউন চলছে দেশে, তখনই দলীয় সংগঠনে এক বড়সড় সিদ্ধান্ত নিয়ে নিল কংগ্রেস। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী দলের নিয়ম নীতি ঠিক করার জন্য গঠন করলেন নীতি নির্ধারক কমিটি। ১১ জনের এই কমিটির মাথায় বসানো হল প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে।

দলের নীতি নির্ধারণে কমিটি

দলের নীতি নির্ধারণে কমিটি

আলোড়ন তুলে দেওয়া ঘটনাপঞ্জি নিয়ে দলের নীতি কী হবে, তা ঠিক করতেই এই কমিটি গঠন বলে জানালেন সোনিয়া গান্ধী। তিনি এই কমিটিতে প্রবীণদের ব্রাত্য করে অপেক্ষাকৃত নবীনদের সুযোগ দিয়েছেন। এই কমিটিতে তিনি রেখেছেন রাহুল গান্ধীকে। রণদীপ সিং সুরজেওয়ালাকে তিনি মুখপাত্র করেছেন কমিটির।

কমিটিতে কারা

কমিটিতে কারা

এছাড়া কমিটিতে রয়েছেন পি চিদম্বরম, মণীশ তিওয়ারি, কে সি বেণুগোপাল, জয়রাম রমেশ, প্রবীণ চক্রবর্তী, গৌরব বল্লভ, সুপ্রিয়া শীনাতে এবং রোহন গুপ্ত প্রমুখ। বেণুগোপাল জানান, এই কমিটির সদস্যরা প্রতিদিন সাক্ষাৎ করে দলের পরবর্তী পদক্ষেপ নির্ধারণ করবে।

নীতি নির্ধারক কমিটিতে ব্রাত্যরা

নীতি নির্ধারক কমিটিতে ব্রাত্যরা

রাজনৈতিক মহল মনে করছে, এই নীতি নির্ধারণ কমিটি গড়ে রাহুল গান্ধী পুনঃপ্রতিষ্ঠা দিলেন সোনিয়া গান্ধী। এতদিন যে সমস্ত প্রবীণ নেতা দলের হাল ধরেছিলেন, তাঁদের কাউকে রাখলেন না নীতি নির্ধারক কমিটিতে। ব্রাত্য রয়ে গেলেন এ কে অ্যান্টনি, আহমেদ প্যাটেল, গুলাম নবি আজাদ-সহ অনেকেই।

কারা দলের মুখপাত্র

কারা দলের মুখপাত্র

এই কমিটি গড়ে সোনিয়া গান্ধী স্থির করে দিলেন কারা দলের মুখপাত্র রূপে পরবর্তী সময়ে আসবেন। তাদের দ্বারা দল পরিচালিত হবে। এখন দেখার এই নয়া কমিটির পরে দলের মধ্যে কোনও বিদ্রোহের আঁচ তৈরি হয় কি না। কিংবা সোনিয়া গান্ধী কীভাবে তা সামাল দেন তাও দেখার।

English summary
Sonia Gandhi constitutes a Policymaking Committee for Congress. Most of the old congress leaders are outcast in this committee.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X