• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সোমেন মিত্রের জীবনাবসান: মমতা থেকে মুকুলরা জানালেন শ্রদ্ধার্ঘ , টুইটে স্মৃতিচারণা

  • |

পার্টিতে তিনি অনেকেরই প্রিয় 'ছোড়দা' ছিলেন। শোনা যায়, তাঁর ডাক নাম ছিল 'খোকন', আর তাঁর পিসতুতো দাদার নাম একই ছিল। দুই খোকন একই বাড়িতে থাকলে,ডাকের সমস্যা হত, সেই থেকে সোমেন মিত্রের নাম 'ছোড়দা'। আর পার্টির অন্দরেও এই ডাকে পরিচিতি পেতে শুরু করেন তিনি। সেই থেকেই বাংলার রাজনীতিতে তিনি ছোড়দা নামে পরিচিত। এহেন সোমেন মিত্রের জীবনা বসানে এককালের সহযোদ্ধারাও শোকে মুহ্যমান। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় থেকে মুকুল রায়রা সোমেন মিত্রের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়ে টুইট করেন।

মমতা কী লিখেছেন?

মমতা কী লিখেছেন?

'কংগ্রেসের সভাপতি তথা সাংসদ সোমেন মিত্রর জীবনা বসানের খবরে আমি শোকাহত। তাঁর পরিবার ও শুভানুধ্যায়ীদের প্রতি আমার গভীর সমবেদনা জানাই।' এই ভাষাতেই এদিন টুইট বার্তার শোক প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুকুল রায়

মুকুল রায়

এককালে কংগ্রেসী রাজনীতিতে সোমেন মিত্রের সঙ্গে বহু সময়ের সাক্ষী মুকুল রায়। মুকুল রায় এদি এই শোকবার্তা শুনেও একটি টুইট করেন, সেখানে তিনি লেখেন, ' সোমেন মিত্রের মৃত্যু সংবাদ শুনে আমি গভীরভাবে মর্মাহত। বাম বিরোধী লড়াইয়ের একটি নামী ব্যক্তিত্ব ছিলেন তিনি। সোমেন দাকে মিস করব। তাঁর স্মৃতি থেকে যাবে। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাই। '

রাজ্যপালের শোকবার্তা

রাজ্যপালের শোকবার্তা

এদিকে, পশ্চিমবঙ্গের রাজ্যপালের তরফেও উঠে আসে শোকবার্তা । রাজ্যপাল এদিন জানান, বাংলা চিরকালই সোমেন মিত্রের অসামান্য অবদানকে মনে রাখবে। তাঁর আত্মার শান্তিও কামনা করেন রাজ্যপাল।

দিলীপ ঘোষ

দিলীপ ঘোষ

বাংলার চিরাচরিত উচ্চ ঘরানার রাজনীতি ধরে রেখেছিলেন সোমেন মিত্র। এমন ভাষাতেই এদিন সোমেন মিত্রের স্মৃতিচারণা করেন বিজেপির দলীয় প্রধান দিলীপ ঘোষ। সোমেন মিত্রর পরিবারের প্রতি তিনি এদিন শ্রদ্ধার্ঘ জ্ঞাপন করেন।

অনুব্রত মন্ডলের ঘোষণায় শুরু হল বিতর্ক

English summary
Somen Mitra passed away, Mamata to Mukul extends condolence
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X