• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৯ মাস ধরে টাকা দেয়নি সরকার, চোখের সামনে চেয়ার ছোড়াছুড়ি দেখলেন ফিরহাদ-মলয়রা

স্থায়ী চাকরি সহ একাধিক দাবিতে শ্রম দফতরের ঠিকা শ্রমিকদের বিক্ষোভ নেতাজি ইন্ডোরে। মন্ত্রীদের সামনেই চলে বিক্ষোভ-স্লোগান-চেয়ার ছোড়াছুড়ি। ছেঁড়া হয় হোর্ডিং, ফেস্টুন। ফিরহাদ হাকিম, মলয় ঘটকের সামনেই চলে বিক্ষোভ। বিক্ষোভের মুখে পড়েন সাধন পাণ্ডে, শোভনদেব চট্টোপাধ্যায়রাও।

চার মন্ত্রীর সামনেই বিক্ষোভ

চার মন্ত্রীর সামনেই বিক্ষোভ

এদিন সেল্ফ এমপ্লয়েড লেবার অর্গানাইজেশনের অনুষ্ঠান ছিল। মন্ত্রী মলয় ঘটকের ডাকেই নাকি এই সভা অনুষ্ঠানিত হয়েছিল। সেই অনুষ্ঠানেই রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম, শোভনদেব চট্টোপাধ্যায় ও মলয় ঘটকের সামনেই চুক্তিভিত্তিক শ্রমিকদের বিক্ষোভ। চলল চেয়ার ছোড়াছুড়ি। মন্ত্রীদের ঘিরে ফেলে ক্ষোভ উগরে দিলেন এসএলও শ্রমিকেরা৷

৯ মাস ধরে এই কর্মীরা কোনও কমিশন পায়নি

৯ মাস ধরে এই কর্মীরা কোনও কমিশন পায়নি

বিক্ষোভকারীদের অভিযোগ, বিগত ৯ মাস ধরে এই কর্মীরা কোনও কমিশন পায়নি সরকারের তরফে। পরে নেতাজি ইন্ডোরের সামনের রাস্তায় বসে পড়ে, ফেস্টুন ছিড়ে, গেট ভেঙে বিক্ষোভ দেখায় এসএলও শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে পৌঁছায় হেয়ার স্ট্রিট থানা, হেস্টিংস থানা৷ আসে পার্কস্ট্রিট থানার পুলিশও। অবরোধ হটাতে লালবাজার থেকে ফোর্স আনা হয়।

মন্ত্রীদের ঘিরে বিক্ষোভ

মন্ত্রীদের ঘিরে বিক্ষোভ

শ্রমমন্ত্রী মলয় ঘটক আজ বিভিন্ন দফতরের অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের নিয়ে সভা করেন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। সেখানে চটকল সহ বিভিন্ন অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকরা উপস্থিত ছিলেন। শ্রমিকদের অন্যতম অভিযোগ ছিল, বিগত ৯ মাস ধরে তাঁরা কেউ বেতন পাচ্ছেন না। এরই মধ্যে হঠাৎ ভিড়ের মধ্যে মঞ্চের দিকে একটি প্লাস্টিকের চেয়ার উড়ে আসে। চেয়ার এসে পড়ে মঞ্চের ঠিক সামনে। লক্ষ্য ছিলেন পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। চেয়ার ছোড়াছুড়ি-স্লোগান-বিক্ষোভের মধ্যেই নেতাজি ইন্ডোর থেকে বাইরে বেরিয়ে আসেন বিক্ষোভকারীরা। রাস্তায় নেমে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা।

ছেঁড়া হয় মন্ত্রীদের ফেস্টুন, প্ল্যাকার্ড

ছেঁড়া হয় মন্ত্রীদের ফেস্টুন, প্ল্যাকার্ড

নেতাজি ইন্ডোরের বাইরে ছেঁড়া হয় শ্রমিক নেতা শোভনদেব চট্টোপাধ্যায়ের প্ল্যাকার্ড। বিক্ষোভকারীদের মূল দাবি ছিল, অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের বেতন নিয়মিত করতে হবে। কথা দিতে হবে, অবিলম্বে বেতন মিটিয়ে দেওয়া হবে। প্রয়োজনে নবান্ন অভিযানেরও হুঁশিয়ারি দিয়ে রাখলেন তাঁরা। এদিকে নেতাজি ইন্ডোরের ভিতরে বিক্ষোভ শুরু হওয়ার পর সাধন পাণ্ডে ঘটনাস্থান থেকে সঙ্গে সঙ্গে বেরিয়ে যান। শ্রমমন্ত্রী মলয় ঘটক নেতাজি ইন্ডোর থেকে বেরনোর সময় আন্দোলনকারীদের বিক্ষোভের মুখে পড়েন।

কলকাতাঃ পুর্নবাসন ছাড়া উচ্ছেদ নয়, সূর্যসেন বাস্তুহারা কলোনীর সৌন্দর্যায়নে গিয়ে বার্তা ফিরহাদের

পিকে-র বিরুদ্ধে অমিত শাহের 'আত্মঘাতী গোল'? একুশের আগে 'বেসুরো' শরিক নিয়ে চিন্তায় বিজেপি

English summary
SLO workers threw chairs and broke havoc in Netaji Indoor stadium in front of 4 Bengal ministers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X