• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কে এই ইভা থাপা? কলকাতা পুলিশের এই কর্মীর কথা শোনা যাচ্ছে রাজ্যের বিরোধী দলনেতার মুখেও

Google Oneindia Bengali News

মিলেছে ধরনার অনুমতি আর তাঁদের আন্দোলনকে অবৈধ বলে তুলে দিতে পারবে না পুলিশ। তারই মাঝে আবার গ্রেফতার হওয়া ৩০ জন চাকরি প্রার্থী জামিন পেয়েছেন। আজ আবার নতুন উদ্যোমে আন্দোলনে নামছেন চাকরি প্রার্থীরা। আদালতের নির্দেশের পর আন্দোসলনের পারদ আরও চড়বে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই আবার চাকরি প্রার্থীকে পুলিশের কামড় দেওয়ার ঘটনায় বিতর্ক আরেক ধাপ পড়িয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। গতকাল তিনি দাবি করেছেন, েয অরুণিমা পালকে যে পুলিশকর্মী কামড়েছিলেন তিনিও ছিলেন তাঁর নবান্ন অভিযানের সময়।

কে এই ইভা থাপা

কে এই ইভা থাপা

'কামড়' বিতর্কে শোরগোল রাজ্য রাজনীতিতে। সাধারণ চাকরি প্রার্থী আন্দোলনকারী থেকে শুরু করে রাজ্যের বিরোধী দলনেতা সকলের মুখেই এখন ঘোরাফেরা করছে কলকাতা পুলিশের এই মহিলা কর্মীর নাম। এক বেলার মধ্যে জনপ্রিয় হয়ে গিয়েছেন তিনি। কলকাতা পুলিশের লালবাজারে বিশেষ টিমে রয়েছেন ইভা। ডিসি সাউথের প্যাকট টিমে কাজ করেন। সাধারণত ভিভিআইপিদের নিরাপত্তার কাজে থাকেন তিনি। সেইভাবেই বিশেষভাবে প্রশিক্ষণ প্রাপ্ত তিনি। চাকরি প্রার্থীদের ক্যামাকস্ট্রিট অভিযানের দিন ঘটনাস্থলে পাঠানো হয়েছিল কলকাতা পুলিশের এই কর্মীকেও।

কী ঘটেছিল সেদিন

কী ঘটেছিল সেদিন

একাধিক সংবাদ মাধ্যমে দেখা গিয়েছে আন্দোলনকারী অরুণিমা পালকে টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তোলার চেষ্টা করছিলেন ইভা থাপা সহ অন্যান্য মহিলা পুলিশকর্মীরা। তারপরেই প্রিজন ভ্যানে উঠে অরুণিমা পাল নিজের হাত দেখিয়ে অভিযোগ করেন তাঁতে পুলিশকর্মী কামড়ে দিয়েছেন অরুণিমা পাল। তারপরেই মহিলা পুলিশকর্মী তাঁকে পাল্টা কামড়ে দেন বলে অভিযোগ। এই ঘটনায় রাজ্য জুড়ে শোরগোল পড়ে গিয়েছিল। অরুণিমা পালকে গ্রেফতার করে লাল বাজারে নিয়ে যাওয়া হয়। কিন্তু ইভা থাপার বিরুদ্ধে এখনও কোনও পদক্ষেপ করা হয়নি। উল্টে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ইভা পালের হাতে কামড়ে দেওয়ার অভিযোগ করা হয়েছে।

পাল্টা দাবি শুভেন্দুর

পাল্টা দাবি শুভেন্দুর

কামড় বিতর্কে যখন উত্তেজনার পারদ তুঙ্গে ঠিক তখনই রাজ্যের বিরোধী দলনেতা পাল্টা বিস্ফোরক দাবি করেছেন। শুভেন্দু অধিকারী গতকাল নন্দীগ্রাম থেকে দাবি করেছেন, বিজেপির নবান্ন অভিযানের দিনেও এই মহিলা পুলিশকর্মী ছিলেন। অর্থাৎ ইমা থাপাকে যে দোষী তা নিয়ে স্পষ্ট দাবি করেছেন শুভেন্দু অধিকারী। কিন্তু তাঁর বিরুদ্ধে এখনও কেন কোনও পদক্ষেপ করা হচ্ছে না তা নিয়ে প্রশ্ন উঠেছে।

 পুলিশের পাল্টা দাবি

পুলিশের পাল্টা দাবি

কলকাতা পুলিশের পক্ষ থেেক দাবি করা হয়েছে ইভা থাপা অরুণিমা পালকে কামড় পরে দিয়েছেন। আগে অরুণিমা পাল কামড়ে দিয়েছেন ইভা থাপাকে। ঘটনার পরেই ইভা থাপাকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয়। এবং ডাক্তারি পরীক্ষায় জানানো হয় ইভা থাপার হাতে কামড়ের চিহ্ন রয়েছে। এবং সেটি হিউম্যান বাইছ। অর্থাৎ অরুণিমা পাল কামড়ানোর পরেই যে মহিলা পুলিশকর্মী ইভা থাপা কামড়ে দিয়েছেন। তারপরেই রেগে গিয়ে ইভা থাপা কামড়ে দেন অরুণিমা পালকে।

নিয়োগ দুর্নীতিতে নয়া মোড়! মেয়ে অঙ্কিতাকে নিয়েই ইডির দফতরে প্রাক্তন মন্ত্রী পরেশ অধিকারী নিয়োগ দুর্নীতিতে নয়া মোড়! মেয়ে অঙ্কিতাকে নিয়েই ইডির দফতরে প্রাক্তন মন্ত্রী পরেশ অধিকারী

English summary
Suvendu Adhikary Target Kolkata Police man for biting TET agitator
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X