• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আজই শিয়ালদহ থেকে যাত্রা শুরু করবে মেট্রো, বিতর্ক কাটিয়ে উদ্বোধনে আমন্ত্রণ মুখ্যমন্ত্রীকে

Google Oneindia Bengali News

আজই শিয়ালদহ থেকে যাত্রা শুরু করবে ইস্ট-ওয়েস্ট মেট্রো রেল। বহু প্রতীক্ষিত সই রুটের উদ্বোধন আজ। জটিলতা কাটিয়ে আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রীকে। প্রথমে মুখ্যমন্ত্রীকে কেন আমন্ত্রণ জানানো হয়নি তা নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়েছিল।

ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধন

ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধন

আজই শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ ইস্ট-ওয়েস্ট মেট্রোর পথ চলা শুরু হবে। বহু প্রতীক্ষিত এই রুটের উদ্বোধন হবে আজ। শিয়ালদহ থেকে মেট্রো ছুটবে সেক্টর ফাইভের দিকে। সবচেয়ে বেশি সুবিধা পাবেন নিত্য যাত্রীরা। শিয়ালদহ থেকে মেট্রো ছুটলেও উদ্বোধন হবে হাওড়া ময়দান থেকে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। সোমবার বিকেলে উদ্বোধন হলেও সাধারণ মানুষ এই পরিষেবা পাবেন।

উদ্বোধন তরজা

উদ্বোধন তরজা

মেট্রো রেলের উদ্বোধন নিয়ে জোর তরজা চলছে। কেন্দ্রীয় প্রকল্প হলেও রাজ্যে অনুষ্ঠান কেন মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়নি তাই নিয়ে সুর চড়িয়েছিল শাসক দল। এই নিয়ে ময়দানে নামে বিজেপিও। শেষ বিতর্কের অবসান ঘটিেয় মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়। মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছে, তাঁরা রাজ্যের মুখ্যমন্ত্রীক আমন্ত্রণ জানিয়েছেন। সেই সঙ্গে আমন্ত্রণ জানিয়েছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং প্রসূন বন্দ্যোপাধ্যায়কে। বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায় এবং পরেশ পালকেও আমন্ত্রণ জানানো হয়েছে অনুষ্ঠান। থাকবেন রাজ্যপাল জগদীপ ধনখড়কেও।

কবে থেকে যাত্রী পরিষেবা

কবে থেকে যাত্রী পরিষেবা

সোমবার উদ্বোধন হলেও যাত্রীরা কিন্তু আজ থেকেই সফর করতে পারবেন না। তাঁদের যাত্রা শুরু হবে বৃহস্পতিবার থেকে। দিনে ১০০টি মেট্রো চলানো হবে। সকালে এক ঘণ্টা সময় বাড়িয়ে দওয়া হয়েছে। সকাল ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত চলবে ইস্ট ওয়স্ট মেট্রো। নিত্য যাত্রীদের কথা মাথায় েরখেইই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৫ মিনিট অন্তর চালানো হবে মেট্রো। অফিস টাইমে ১৫ মিনিট ন্তর আর অন্য সময়ে ২০ মিনিট অন্তর চলবে মেট্রো রেল।

নিত্য যাত্রীদের সুবিধা

নিত্য যাত্রীদের সুবিধা

শিয়ালদহ মেট্রোরেল চালু হলে সবথেকে বেশি সুবিধা পাবেন নিত্য যাত্রীরা। কারণ প্রতিদিন শিয়ালদহ থেকে সক্টর ফাইভে প্রায় ৩০ থেকে ৪০ হাজার যাত্রী সফর করেন। ট্রেন থেকে নেমে তাঁদের বাস ধরতে হয়। মেট্রো পরিষেবা চালু হয়ে গেলে সহজেই তাঁরা সেক্টর ফাইভে পৌঁছে যেতে পাররেন এবং অত্যন্ত কম সময়ের মধ্যে। শহরতলী থেকে আসা নিত্য যাত্রীরা সবথেকে বেশি সুবিধা পাবেন বলে মনে করা হচ্ছে।

 Weather Update: উপকূল-সহ ১২ জেলায় তুলনামূলক বেশি বৃষ্টি! একনজরে বাংলার আবহাওয়ার পূর্বাভাস Weather Update: উপকূল-সহ ১২ জেলায় তুলনামূলক বেশি বৃষ্টি! একনজরে বাংলার আবহাওয়ার পূর্বাভাস

English summary
East West Metro rail inaugration today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X