• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯-এর মতুয়া ভোট কিছুতেই হারাতে চায় না বিজেপি! একুশের লক্ষ্যে ‘পদক্ষেপ’ সাংসদের

মতুয়া ভোটে পাখির চোখ বিজেপির। ২০১৯-এ যে ভোট তাঁদের বিশাল মাইলেজ দিয়ছিল তা হারাতে চায় না পদ্মশিবির। তাই অমিত শাহকে এনে মতুয়াদের উদ্দেশ্যে বার্তা দিতে চায় বঙ্গ বিজেপি। কিন্তু সংকটের মূলে সেই সিএএ। নাগরিকত্ব আইন নিয়ে কী বার্তা দেন অমিত শাহ, সেই ভরসায় রয়েছেন খোদ বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর।

২০১৯-এ নাগরিকত্বের প্রতিশ্রুতিতে ভোট

২০১৯-এ নাগরিকত্বের প্রতিশ্রুতিতে ভোট

বিজেপির সাংসদ শান্তনু ঠাকুর নিজেই ঠাকুরনগর মতুয়া মহাসঙ্ঘের সঙ্ঘধিপতি। নাগরিকত্ব নিয়ে কেন্দ্রের অবস্থান তিনি নিজেই জানাতে পারছেন সম্প্রদায়ের মানুষজনকে। ২০১৯-এ তিনি নাগরিকত্ব দেওয়ার প্রতিশ্রুতি ভোট কেটেছিলেন তৃণমূলের। কিন্তু দু-বছর হতে চললেও এ ব্যাপারে কোনও ভ্রূক্ষেপ নেই কেন্দ্রের।

মতুয়া সম্প্রদায়ের মানুষজনও মুখিয়ে

মতুয়া সম্প্রদায়ের মানুষজনও মুখিয়ে

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এর আগে একাধিকবার বাংলায় এসে সিএএ নিয়ে কোনও মন্তব্য করেননি। ঠাকুরনগরে সভা করার কথা থাকলেও তা স্থগিত হয়ে যায়। এদিকে শান্তনু ঠাকুর থেকে শুরু করে মতুয়া সম্প্রদায়ের মানুষজন মুখিয়ে রয়েছেন নাগরিকত্ব নিয়ে কেন্দ্রের অবস্থান জানতে। এই পরিস্থিতিতে ফের ১১ ফেব্রুয়ারি অমিত শাহের সভা নিয়ে বিভ্রান্তি দূর করেছেন সাংসদ।

শান্তনু ঠাকুরের সিএএ নিয়ে ক্ষোভ প্রকাশ

শান্তনু ঠাকুরের সিএএ নিয়ে ক্ষোভ প্রকাশ

এর আগে বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর সিএএ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, মতুয়াদের নাগরিকত্ব দেওয়া নিয়ে কেন স্পষ্ট কোনও অবস্থান নিচ্ছে না দল। কেন্দ্রের সরকারই বা কেন স্পষ্ট কোনও বার্তা দিচ্ছে না। মতুয়ারা চান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ঠাকুরনরে এসে একটা স্পষ্ট বার্তা দিন।

সিএএ নিয়ে কী বার্তা দেন অমিত শাহ

সিএএ নিয়ে কী বার্তা দেন অমিত শাহ

সেইমতোই ৩০ জানুয়ারির স্থগিত হওয়া সভা ১১ ফেব্রুয়ারি হচ্ছে বলে জানিয়েছেন শান্তনু ঠাকুর। সিএএ নিয়ে ওইদিন কী বার্তা দেন অমিত শাহ, সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। বিজেপিও এই সভা নিয়ে চাপে আছে। তাই মানুষ যাতে ভুল না বোঝে মঞ্চ খোলা হয়নি। ৩০ জানুয়ারির বাঁধা মঞ্চেই ১১ ফেব্রুয়ারি সভা হচ্ছে।

English summary
BJP MP Shantanu Thakur is aggressive to get message from Amit Shah about CAA for Matua vote in 2021 Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X