• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোভিড ভ্যাকসিনের জরুরি ভিত্তিতে প্রয়োগের জন্য আবেদন ১৫ দিনের মধ্যে, জানাল সিরাম

অক্সফোর্ড ইউনিভার্সিটি ও ফার্মা জায়ান্ট অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনভাইরাস ভ্যাকসিনের জরুরি ব্যবহারের জন্য দুই সপ্তাহের মধ্যেই আবেদন করবে সিরাম ইনস্টিটিউট। ইনস্টিটিউটের প্রধান আদার পুনাওয়ালা শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে বৈঠকের পর জানান, তাঁরা ভ্যাকসিনের জরুরি ব্যবহারের জন্য প্রক্রিয়া শুরু করেছেন।

কেভিড ভ্যাকসিনের জরুরি ভিত্তিতে প্রয়োগের জন্য আবেদন ১৫ দিনে

পুনাওয়ালা সাংবাদিকদের বলেন, এখন পর্যন্ত ভারত সরকার কতটা ডোজ কিনবে সে সম্পর্কে আমাদের কাছে লিখিতভাবে কিছুই জানায়নি। তবে ইঙ্গিত পাওয়া যায় যে ২০২১ সালের জুলাইয়ের মধ্যে ৩০০ থেকে ৪০০ মিলিয়ন ডোজ হবে। আমরা জরুরি ব্যবহারের জন্য আগামী দুই সপ্তাহের মধ্যে আবেদন করছি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার করোনভাইরাস ভ্যাকসিনের উৎপাদন প্রক্রিয়াটি ব্যক্তিগতভাবে পর্যালোচনা করতে ভারতের শীর্ষ ভ্যাকসিন হাবগুলি পরিদর্শন করেছেন। প্রধানমন্ত্রী দফতর থেকে জানানো হয়, নাগরিকদের টিকাদান করার জন্য ভারতের প্রচেষ্টা, প্রস্তুতি, চ্যালেঞ্জ এবং রোডম্যাপের তৈরি করা হচ্ছে।

প্রধানমন্ত্রী মোদী গুজরাতের ফার্মাস মেজর জাইডাস ক্যাডিলাস প্ল্যান্ট পরিদর্শন করে তার তিন শহর পরিদর্শনের সফর শুরু করেছিলেন। তারপর হায়দরাবাদে যাত্রা করেন তিনি। কোভাক্সিনের কাজ চলছে যে প্ল্যান্টে সেই ভারত বায়োটেক পরিদর্শন করেন প্রধানমন্ত্রী এবং অবশেষে পুনেতে যান ভারতের সিরাম ইনস্টিটিউট পরিদর্শনে। এখানে অক্সফোর্ডের ভ্যাকসিন উৎপাদনের কাজ হচ্ছে।

প্রধানমন্ত্রী মোদীকে পুনওয়ালা গ্রুপের চেয়ারম্যান ডাঃ সাইরাস পুনাওয়ালা এবং তাঁর পুত্র সিরাম ইনস্টিটিউটের সিইও আদর পুনাওয়াল্লা স্বাগত জানান। ভারতের সিরাম ইনস্টিটিউটে প্রধানমন্ত্রী পরিদর্শ করেন, কথাবার্তা বলেন অফিসিয়ালদের সঙ্গে। তারা কীভাবে ভ্যাকসিন উৎপাদনে আরও র্যা ম্প করার পরিকল্পনা করছে সে বিষয়ে তাদের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত জানেন।

English summary
Serum Institute chief Adar Punawala says the y apply for emergency use of Covid Vaccine in 2 weeks.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X