• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কংগ্রেস ও তৃণমূল বিধায়কদের হাতাহাতি! বিধানসভায় তুলকালাম

কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস বিধায়কদের হাতাহাতির জেরে বিধানসভায় তুলকালাম। সুপ্রিম কোর্টের রায় এবার থেকে ছটি ভাষায় মিলবে। কেন সেই তালিকায় বাংলা নেই, তা নিয়ে অধিবেশনের শুরুতেই আলোচনার দাবি করেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান। অধ্যক্ষ আলোচনার প্রস্তাব খারিজ করে দেন। এরপর বিধানসভায় মাত্র চারজন মন্ত্রীর উপস্থিতি নিয়ে প্রশ্ন তোলেন কংগ্রেসের মনোজ চক্রবর্তী।

কংগ্রেস ও তৃণমূল বিধায়কদের হাতাহাতি! বিধানসভায় তুলকালাম

এদিন বিধানসভার অদিবেশন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে দৃষ্টি আকর্ষণী প্রস্তাব আনার কথা বলেন কংগ্রেসের আব্দুল মান্নান। তাতে ছিল সুপ্রিম কোর্টের রায় ছটি ভাষায় মিললেও, তাতে কেন বাংলা নেই, তা নিয়ে আলোচনার দাবি করেন তিনি। বাংলাকে স্বীকৃতি না দেওয়া নিয়ে তিনি প্রশ্ন তোলেন। সূত্রের খবর অনুযায়ী, সেই সময় অধ্যক্ষ বলেন বিষয়টি পরে আলোচনা হতে পারে। সেই সময়ই কংগ্রেসের মনোজ চক্রবর্তী মাত্র চারজন মন্ত্রীর বিধানসভায় উপস্থিতি নিয়ে প্রশ্ন তোলেন। কিন্তু নিয়ম অনুযায়ী

কমপক্ষে ছয়জন মন্ত্রীর উপস্থিত থাকার কথা। তিনি দাবি করেন, বিধানসভা মুলতুবি করে দেওয়া হোক। ছয়জন মন্ত্রী আসার পর ফের চালু করার হোক অধিবেশন। সেই সময় শাসক দলের বেঞ্চ থেকে বিধায়ক শ্যামল মণ্ডল উঠে আসেন এবং মনোজ চক্রবর্তীকে বাধা দেওয়ার চেষ্টা করেন। সেই সময় পরিস্থিতি হাতাহাতির পর্যায়ে চলে যায়। মনোজ চক্রবর্তীর পাশে গিয়ে দাঁড়ান কংগ্রেস এবং বাম বিধায়করা।

এই পরিস্থিতিতে শাসকদলের পরিষদীয় রাষ্ট্রমন্ত্রী তাপস রায় মনোজ চক্রবর্তীকে বোঝানোর চেষ্টা করেন। সূত্রের খবর অনুযায়ী, তিনি স্বীকার করে নেন ছয়জন মন্ত্রী থাকাটা বাধ্যতামূলক। পরবর্তী পর্যায়ে বিষয়টি তিনি দেখবেন বলে জানান।

English summary
Scuffle between TMC and Congress MLAs in the assembly over Cong MLA's demand. MLA ManojChakraborty demands Six ministers presence in the assembly.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X