• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাওড়া সিটি পুলিশের একদিনের ডিসি ট্রাফিক স্কুলছাত্রী ববি দাস

  • |

হাওড়া সিটি পুলিশের একদিনের ডিসি ট্রাফিক হলেন যোগেশ চন্দ্র গার্লস স্কুলের টুয়েলভের ছাত্রী ববি দাস। একদিনের জন্য হাওড়া সিটি পুলিশের ডিসি ট্রাফিক হিসাবে কাজ করবেন তিনি। আজ সকালে শিবপুর পুলিশ লাইনে একটি অনুষ্ঠানের এই সিদ্ধান্ত নেয় হাওড়া সিটি পুলিশ ।

হাওড়া সিটি পুলিশের একদিনের ডিসি ট্রাফিক স্কুলছাত্রী ববি দাস

পথদুর্ঘটনা কমানোর জন্য একাধিক সচেতনতামূলক কর্মসূচি নিয়েছে রাজ্য সরকার ও রাজ্য প্রশাসন। নেওয়া হয়েছে সেভ ড্রাইভ সেভ লাইফ এর মতো একাধিক কর্মসূচিও তা সত্ত্বেও জনগণের একাংশ সচেতন হতে নারাজ। তাই এবার থেকে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের প্রতিযোগিতার মাধ্যমে দেওয়া হবে নাগরিকদের সচেতনতা। এই প্রতিযোগিতায় ছাত্র-ছাত্রীদের একজনকে একদিনের জন্য দেওয়া হবে ডিসি ট্রাফিক হওয়ার সুযোগ। ছাত্র-ছাত্রীদের মাধ্যমে জনগণকে সচেতন করতেই এই অভিনব প্রতিযোগিতার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে হাওড়া জেলা প্রশাসনের তরফে।

অন্যদিকে হাওড়া শরৎ সদনে এদিন পুলিশের পক্ষ থেকে একটি অ্যাপস সূচনা করা হয় মূলত নাগরিকদের সুবিধার জন্য । যাতে সাধারণ মানুষ যেকোন সমস্যায় দীর্ঘ সময় নষ্ট না করে পুলিশের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারে তার জন্য এই অ্যাপস। অ্যাপস থেকে হাওড়া পুলিশের সাথে সংযোগ করা যাবে। যদি কোনরকম অঘটন ঘটে সেক্ষেত্রে পুলিশ অ্যাপস ট্রাকিং করে সরাসরি পৌঁছে যাবে সেই ব্যক্তির কাছে । এই প্রথমবার আনুষ্ঠানিকভাবে চালু করল পুলিশ।

শুধু তাই নয় হাওড়া সিটি পুলিশের পক্ষ থেকে স্কুল কলেজের ছাত্রদের জন্য হেলমেট প্রদান করা হয়। এবং প্রতিবন্ধী নাগরিকদের জন্য দেওয়া হয় হুইলচেয়ার এবং শ্রবণ যন্ত্র।

English summary
school girl BOBY das becomes dc traffic of Howrah Police
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X