• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় ছট নিয়ে আগ্রাসী বিজেপি! পদ্মশিবির ক্ষমতায় এলে কী করা হবে, জানালেন সায়ন্তন

  • |

ছট নিয়ে কার্যত আগ্রাসী মনোভাবে বিজেপি। এদিন সকালেই বিজেপি রাজ্যসভাপতি জানান, ছট যাতে রাজ্যে নিষ্ঠার সঙ্গে মানুষ পালন করতে পারেন, তার দায়িত্ব সরকারকে নিতে হবে। এদিকে, দলের সায়ন্তন বসু দাবি করছেন, যতক্ষণ না হাইকোর্ট অন্য ধর্মের অনুষ্ঠান পালনের ক্ষেত্রে এমন নির্দেশ আসছে, ততখন এই নির্দেশ তাঁরা মানবেন না!

তৃণমূল ভোটে জিততে বহিরাগতদের নিয়ে আসছে : সায়ন্তন বসু
সায়ন্তনের জোরালো বার্তা

সায়ন্তনের জোরালো বার্তা

গত সপ্তাহেই কলকাতা হাইকোর্ট জানিয়েছে যে ছট পুজো রবীন্দ্র সরোবরে নিষিদ্ধ। এরপর রাজ্যসরকার সেই নির্দেশের প্রেক্ষিতে আরও একটি আর্জি জানালে, হাইকোর্ট আগের রায়ই বহাল রাখে। এদিকে এই নির্দেশকে 'দু মুখো নির্দেশ' বলে দাবি করেছেন বিজেপি নেতা সায়ন্তন চৌধুরী। তাঁর দাবি, অন্য ধর্মের অনুষ্ঠানের ক্ষেত্রে , এমন রায় যতক্ষণ না আদালত ইস্যু করছে, ততক্ষণ তাঁরা এই রায় মানবেন না।

 ২০২১ এ বিজেপি সরকার গড়লে ,ছট নিয়ে যা জানালেন সায়ন্তন

২০২১ এ বিজেপি সরকার গড়লে ,ছট নিয়ে যা জানালেন সায়ন্তন

সায়ন্তন বসু জানিয়েছেন, ২০২১ সালে বিজেপি ক্ষমতায় এলেই ধর্মীয় অনুষ্ঠান নিয়ে তাঁরা সজাগ পদক্ষেপ নেবেন। তিনি জানান, সমস্ত ধর্মীয় অনুষ্ঠান হাইকোর্টের রায় মেনেই পালিত হবে বিজেপি শাসিত বাংলায়। এক নামী বালা সংবাদমাধ্যমকে সায়ন্তন বসু জানান, 'আমরা ছট পুজো আটকাব না।'

 তৃণমূল সরকারকে তোপ

তৃণমূল সরকারকে তোপ

সায়ন্তন বসু সাফ জানান, 'যখন দুর্গাপুজো আর ছট পুজোর সময় আসে, তখনই সরকার হাইকোর্টের নির্দেশ পালন করতে সচেষ্ট হয়। অন্য ধর্মের কোনও অনুষ্ঠানের সময় তা হয় না। ' কার্যত হিন্দুত্ব ইস্যুতে মমতাকে মমতাকে তুমুল তোপ দেগে এই বার্তা দেন বিজেপি নেতা।

হিন্দিভাষী ও হিন্দুত্ব ভোট

হিন্দিভাষী ও হিন্দুত্ব ভোট

প্রসঙ্গত, হিন্দিভাষী ও হিন্দুত্ব ভোট নিয়ে ছট পুজোর আসরে রীতিমতো কোমর কষে মমতা শিবিরকে আক্রমণের রাস্তায় বিজেপি। বঙ্গ বিজেপির তরফে দিলীপ ঘোষ এদিন সকালেই জানান যে, শুধুমাত্র হিন্দিভাষী ভোটব্য়াঙ্ক টানতে আদালতে রাজ্য সরকার আর্জি জানায়। বিজেপি নেতার মতে, যে হিন্দিভাষীদের 'বহিরাগত' বলে মমতা কটাক্ষ করেন, এবার তাঁদের ভোটের প্রয়োজনেই মমতাকে সচেষ্ট হতে হচ্ছে।

অনশন ভাঙলেন মুখ্যমন্ত্রী, দিল্লির ধরনা-মঞ্চ থেকে বিরোধী ঐক্যের যে বার্তা দিলেন নেতারা

English summary
Sayantan Basu on Chhath issue in bengal, says, Double-faced’ order only in Hindu festivals
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X