• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'আইন ভঙ্গকারীদের মদত দেওয়া হচ্ছে', বিস্ফোরক রাজ্যপাল! শাহকে চিঠি সাংসদের

  • |
Google Oneindia Bengali News

রাজ্যের আইনশৃঙ্খলা ইস্যুতে ফের একবার সরব হলেন রাজ্যপাল জগদীপ ধনখড়ের। তিনদিন ধরে জ্বলছে হাওড়া'র উলুবেড়িয়া। আজ শনিবারও নতুন করে উলুবেড়িয়ার কিছু অংশে অশান্তির খবর সামনে এসেছে। খোদ প্রশাসনিক প্রধান এই ঘটনায় কড়া বার্তা দিয়েছেন। এমনকি আজও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অশান্তি থামানোর কথা বলেছেন।

অমিত শাহকে চিঠি বিষ্ণুপুরের বিজেপি সাংসদের

কিন্তু কে কার কথা শোনে!! তবে এই পরিস্থিতির জন্যে মমতা বন্দ্যোপাধ্যায়কেই দায়ী করেছে বিরোধীরা।

এই অবস্থায় কড়া বার্তা রাজ্যপালের। যাঁরা আইন ভেঙেছেন, তাঁদের সমর্থন করাটা দুর্ভাগ্যজনক বলে মন্তব্য রাজ্যপাল জগদীপ ধনখড়ের। আজ শনিবার বেশ কয়েকটি টুইট করেন তিনি। সেখানে কার্যত রাজ্য প্রশাসনিক ব্যর্থতাকেও একহাত নিয়েছেন রাজ্যপাল। ট্যুইটে রাজ্যপাল লেখেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি উদ্বেগজনক।

গত ৯ মে থেকে এই অবস্থা চলা সত্ত্বেও কোনও পদক্ষেপ নেওয়া হচ্ছে না বলে টুইটে দাবি রাজ্যপালের। আর তা দুর্ভাগ্যজনক বলেও অভিযোগ। এমনকি আইন ভঙ্গকারীদের মদত দেওয়া হচ্ছে বলেও টুইটে বিস্ফোরক দাবি।

পাশপাশি রাজ্যপালের সংযোজন, 'আইনভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে মমতার কাছে আবেদন, যাঁরা জড়িত প্রত্যেককে গ্রেফতার করতে হবে।' মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পুলিশকে ট্যাগও করেছেন তিনি। যদিও এর আগেই হাওড়ার ঘটনায় একাধিকবার উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল।

এমনকি এই ঘটনায় মুখ্যসচিবের কাছেও তথ্য চেয়ে ছিলেন তিনি। কিন্তু এরপরেও সেভাবে ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ বিরোধীদের। আর এরপরেই রাজ্যপালের এহেন কড়া বার্তা বলেই মনে করছেন ওয়াকিবহালমহলের।

বলে রাখা প্রয়োজন, রাজ্যের মুখ্য সচিবের কাছে হাওড়া পরিস্থিতির রিপোর্ট তলব করেন রাজ্যপাল। শুক্রবার এই সংক্রান্ত রিপোর্ট তলব করা হয়।

অন্যদিকে হাওড়ার ঘটনায় অমিত শাহকে চিঠি দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। হাওড়ার একাধিক এলাকায় কার্ফু জারি করা হয়েছে। বন্ধ ইন্টারনেট পরিষেবা। এই পরিস্থিতিতে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী পাঠানোর দাবি জানিয়েছেন তিনি। শুধু সৌমিত্রই নয়, সেনাবাহিনী নামানোর দাবি জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও।

রাজ্যপাল জগদীপ ধনখড়কে এই চিঠি তিনি পাঠিয়েছেন বলে জানা যাচ্ছে। হাওড়ার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্যে সেনাবাহিনীই প্রয়োজন বলে দাবি নন্দীগ্রামের বিধায়কের।

অন্যদিকে আজ শনিবারও কড়া বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, আগেও বলেছি, দুদিন ধরে হাওড়ার জনজীবন স্তব্ধ করে হিংসাত্মক ঘটনা ঘটানো হচ্ছে । এর পিছনে কিছু রাজনৈতিক দল আছে এবং তারা দাঙ্গা করাতে চায়, অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, এসব বরদাস্ত করা হবে না এবং এ সবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা হবে। পাপ করল বিজেপি, কষ্ট করবে জনগণ? বলে রাখা প্রয়োজন, এই টুইটের পরেই হাওড়া পুলিশে ব্যাপক রদবদল করা হয়েছে নবান্নের তরফে।

English summary
Saumitra Khan urges Amit Shah to deploy central forces, tweet jagdeep dhankhar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X