• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনা সেনারা তাঁবু গেড়েছে প্যানগং-এ, উপগ্রহ চিত্রে আগ্রাসন স্পষ্ট, উদ্বেগ লাদাখ সীমান্তে

Google Oneindia Bengali News

উপগ্রহ চিত্রে চিনা আগ্রাসনের দৃশ্য ফুটে উঠল লাদাখে। চিনা যানবাহন, তাঁবু, নৌকা থেকে শুরু করে সবকিছু মজবুত রয়েছে প্যানগং লেকের চতুর্দিকে। লাদাখের প্যানগং তসো অঞ্চলে চিনা সেনা মোতায়েন বাড়ছে। ভারতীয় সশস্ত্র বাহিনীর শীর্ষ আধিকারিকরা এই ঘটনাকে সবচেয়ে বড় উদ্বেগ হিসাবে মনে করছে।

চিনা সেনারা তাঁবু গেড়েছে প্যানগং-এ, উদ্বেগ লাদাখ সীমান্তে

ভারত ও চিন দু'পক্ষের মুখোমুখি সংঘাতের কেন্দ্রটি হ'ল এই প্যানগং হ্রদ। এই অঞ্চলের ফিঙ্গার ফোর তৈরি করে রেখেছে চিন। উপগ্রহ চিত্রগুলি বিশ্লেষণ করে দেখা গিয়েছে যে, ফিঙ্গার ফোরে চিনা সেনাবাহিনী আগ্রাসন দেখাচ্ছে। চিন ভারতের গুরুত্বপূর্ণ রিজ লাইনগুলি দখল করার চেষ্টা করছে।

উপগ্রহের ছবিতে দেখা গিয়েছে, ফিঙ্গার ফোর এবং ফিঙ্গার এইটের পূর্বদিকের অংশে চিনা যানবাহন, তাঁবু এবং নৌকা দেখা গেছে। এই ছবিগুলি যথেষ্ট উদ্বেগজনক। ফিঙ্গার ফোরের রিজলাইনগুলির শীর্ষ অবস্থান করতে চাইনিজ সেনারা ছোট্ট পাফ টেন্ট ব্যবহার করতেও প্রস্তত।

উপগ্রহ চিত্র দেখে বিশেষজ্ঞরা জানিয়েছেন, ফিঙ্গার ফোরের নিচের অংশে বড় বড় তাঁবু নেই। তবে নতুন নির্মিত ব্রাউন ডাগআউটগুলি দেখা যাচ্ছে, যা পিএলএ-র ব্যবহৃত পাফ টেন্টগুলি লুকিয়ে রাখতে পারে। পর্বতমালার শীর্ষস্থান দখল করতে এবং পার্বত্য যুদ্ধের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ হিসাবে বিবেচনা করা হয় এই অবস্থানকে।

English summary
Satellite images show China's attempt to capture Pangong Lake's Finger Four in Ladakh border.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X