• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডিএ নিয়ে দুটি মামলার শুনানি একসঙ্গে শুনবে স্যাট

  • By Aveek
  • |

ডিএ নিয়ে রাজ্য সরকার ও রাজ্যের কর্মচারীদের আনা দুটি মামলার শুনানি একসঙ্গে শুনবে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল (স্যাট)। আগামী ৯ ডিসেম্বর ট্রাইবুনালের বিচারক রঞ্জিত কুমার বাগ এবং বিচারক সুবেশ কুমার দাসের ডিভিশন বেঞ্চে রাজ্য সরকারি কর্মচারীদের দায়ের করা এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

ডিএ নিয়ে দুটি মামলার শুনানি একসঙ্গে শুনবে স্যাট

এদিন রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠন আইএনটিইউসি এর সম্পাদক মলয় মুখোপাধ্যায় জানান, ডিএ নিয়ে আমাদের দায়ের করা আদালত অবমাননার মামলার প্রেক্ষিতে ডিভিশন বেঞ্চ রাজ্য সরকারকে দুই সপ্তাহের মধ্যে কপি সার্ভ করার নির্দেশ দিয়েছেন। এবং রাজ্যের আনা রিভিউ মামলায় কপি আমাদেরকে দেওয়ার নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, গত ২৬ জুলাই সর্বভারতীয় মূল্যসূচক (অল ইন্ডিয়া সেন্ট্রাল প্রাইস ইনডেক্স) অনুযায়ী, কেন্দ্র সরকার যে নিয়ম মেনে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ডিএ বা মহার্ঘ ভাতা দেয় সেই নিয়ম মেনেই রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ দেওয়ার নির্দেশ দিয়েছিল স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল (স্যাট)। তিন মাসের মধ্যে সর্বভারতীয় স্তরে মূল্য সূচকের ভিত্তিতে রাজ্যের মুখ্য সচিবকে সব প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। কিন্তু তিন মাস পেরোলেও রাজ্য সরকার কর্মচারীদের স্বার্থে এখনও পর্যন্ত কোনও রকম উদ্যোগ নেয়নি। তাই ফের আদালতের দ্বারস্থ হয় সরকারি কর্মচারীদের সংগঠন। অন্যদিকে, স্যাটের এই রায়ের প্রেক্ষিতে রিভিউ পিটিশনের আবেদনে মামলা দাখিল করে রাজ্য সরকার।

English summary
SAT to hear to appeals jointly on DA case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X