• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সারদা মামলায় চাঞ্চল্যকর মোড়! মুম্বইয়ের একাধিক জায়গায় তল্লাশি সিবিআইয়ের

  • |
Google Oneindia Bengali News

বাংলায় ক্রমশ চড়ছে ভোটের উত্তাপ। অন্যদিকে চিটফান্ড কাণ্ডে তদন্তের গতি বাড়াচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সুপ্রিম কোর্টের নির্দেশে সারদা সহ বাংলায় একাধিক চিটফান্ড মামলার তদন্ত করছে সিবিআই এবং ইডি।

ভোটের মুখে ইতিমধ্যে সারদা সহ একাধিক চিটফান্ড মামলার তদন্তে গতি বাড়িয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই সমস্ত মামলায় একাধিক তৃণমূল প্রার্থীকে তলব করেছে ইডি এবং সিবিআই। তবে সোমবার সকাল থেকে সারদা মামলায় তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

সকাল থেকে একাধিক জায়গায় তল্লাশি সিবিআইয়ের

সকাল থেকে একাধিক জায়গায় তল্লাশি সিবিআইয়ের

সারদা মামলায় নতুন করে বেশ কিছু তথ্য হাতে এসেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। মুম্বইয়ের একাধিক জায়গায় তল্লাশি শুরু হয়েছে। সূত্রের সারদা মামলায় তিন সিনিয়র সেবির আধিকারিকের যোগ পাওয়া গিয়েছে। মামলার গভীরে পৌঁছতে তাঁদের জেরা করা প্রয়োজন বলে মনে করছে তদন্তকারী আধিকারিকরা। আর সেই কারণে সেবির এই তিনি আধিকারিকের অফিস, বাড়ি সহ একাধিক জায়গাতে তল্লাশি শুরু করেছেন তদন্তকারীরা।

আধিকারিকদের কলকাতা যোগ!

আধিকারিকদের কলকাতা যোগ!

সেবির এই তিন আধিকারিক কলকাতায় অফিসে বসতেন। ২০০৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত কলকাতাতেই ছিলেন এরা। আর সেই সময়ে সারদা কর্তা সুদীপ্ত সেনের সঙ্গে তাঁদের যোগাযোগ হয় বলে মনে করছেন তদন্তকারীরা। আর সেই সময় সারদা কর্তাকে বেশ কিছু সুবিধা পাইয়ে দিয়েছিলেন বলে মনে করছেন তদন্তকারীরা।

তৃণমূল প্রার্থী বিবেক গুপ্তকে তলব করল ইডি

তৃণমূল প্রার্থী বিবেক গুপ্তকে তলব করল ইডি

গত কয়েকদিন আগেই সারদা মামলায় রাজ্যসভার প্রাক্তন সাংসদ তথা বিধানসভা ভোটে জোড়াসাঁকো কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিবেক গুপ্তকে তলব করে ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট)। আগামী সোমবার ইডি দফতর সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়তাঁকে। সেই মতো হাজিরাও দেন তিনি। বেশ কয়েক ঘন্টা ইডির তদন্তকারীদের জেরার মুখে ছিলেন প্রার্থী। ইডি সূত্রে জানা গিয়েছে, সুদীপ্ত সেনের সারদা সংস্থার সমস্ত পত্রিকা ছাপা হত বিবেকের প্রকাশনা সংস্থা থেকে। সেই সময়ই সারদার সঙ্গে বিবেকের বেশ কিছু আর্থিক চুক্তি ও লেনদেন হয়েছিল। তিনি সারদার কাছে কত টাকা নিয়েছিলেন, তাঁদের মধ্যে কী চুক্তি হয়েছিল, সেই সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্যই বিবেককে তলব করা হয় বলে জানা যায়।

জিজ্ঞাসাবাদ করা হয়েছে মদনকেও

জিজ্ঞাসাবাদ করা হয়েছে মদনকেও

সারদা মামলার তদন্তে নতুন করে ফের মদন মিত্রকে জেরা করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গত কয়েকদিন আগেই তাঁকেও জেরা করেন তদন্তকারীরা। প্রায় কয়েক ঘন্টা তাঁকে জেরা করা হয়।

সারদার টাকা ফিরিয়ে দিলেন ইডির কাছে

সারদার টাকা ফিরিয়ে দিলেন ইডির কাছে

সারদা তদন্তে গত কয়েকদিন আগেই কুণাল ঘোষকে জেরা করে ইডি। বেশ কিছু প্রশ্নের উত্তর দিতে পারেননি বলে জানা যায়। যদিও বুধবার বেতন বাবদ ও বিজ্ঞাপন এনে দেওয়ার জন্য সারদা থেকে পাওয়া টাকা ইডিকে জমা দেন কুণাল ঘোষ। ইডির কাছে তিনি ২ কোটি ৬৭ লক্ষ টাকা ফেরত দেন কুণাল ঘোষ। ২০১৭ সালে এই টাকা ফেরত দিতে চেয়ে ইডির কাছে আবেদন করেছিলেন কুণাল। সারদা সংস্থা থেকে পাওয়া বেতন এবং বিজ্ঞাপন এনে দেওয়ার জন্য পাওয়া টাকা ফিরিয়ে দিয়েছেন বলে জানিয়েছেন কুণাল ঘোষ।

ভোটের আগে তদন্তে গতি

ভোটের আগে তদন্তে গতি

জল্পনা ছিলই। সত্যি হল। ভোটের মুখে সারদা সহ একাধিক চিটফান্ড মামলার তদন্তে গতি বাড়িয়েছেন ইডি। সিবিআই। সুপ্রিম কোর্টের নির্দেশে সারদা সহ সমস্ত চিটফান্ডের তদন্ত করছে সিবিআই। আর সেই তদন্তে নেমে গত কয়েকদিন আগেই মানস ভুঁইয়াকে তলব করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আইকোর মামলায় পার্থ চট্টোপাধ্যায়কেও তলব করা হয়েছে।

English summary
Saradha case: CBI raids six locations in Mumbai linked to three senior SEBI officials
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X