• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দার্জিলিংয়ের ভোটে বিনয় তামাংয়ের বিরুদ্ধে প্রার্থী! কঠোর সিদ্ধান্ত নিল তৃণমূল কংগ্রেস

দার্জিলিং বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের মনোনীত প্রার্থী হয়েছেন গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় তামাং। দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে মনোনয়ন জমা দিয়েছেন পাহাড় তৃণমূল কংগ্রেসের মহিলা শাখার সভানেত্রী সারদা সুব্বা রাই। তাঁর দলবিরোধী কাজের জন্য ভোটের মুখে কঠোর সিদ্ধান্ত নিল তৃণমূল।

বিনয় তামাংয়ের বিরুদ্ধে প্রার্থী

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সারদা সুব্বা রাইকে ছ'বছরের জন্য বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১৯ মে দার্জিলিং বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। তার আগে কড়া সিদ্ধান্ত নিয়ে বিনয় তামাংয়ের দিকেই সমর্থনের হাত বাড়িয়ে দিল তৃণমূল। উল্লেখ্য, এই কেন্দ্র তৃণমূল কংগ্রেস কোন প্রার্থী দেয়নি। তৃণমূল মোর্চা নেতা তথা জিটিএ প্রধান বিনয় তামাংকে সমর্থনের সিদ্ধান্ত নিয়েছে।

এরপরই দলের সিদ্ধান্তের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেন সারদা সুব্বা রাই। তৃণমূলের তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নেন। নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নও জমা দেন। তাঁর মনোনয়ন পেশের পরই দল তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেয়। তাঁকে ছ-বছর সাসপেন্ড করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সারদা সুব্বা রাই বলেন, পাহাড়ে শিক্ষক নিয়োগ নিয়োগ নিয়ে অনিয়ম চলছে। ভলেন্টিয়ার শিক্ষকরা ভুয়ো কাগজ তৈরি করে শিক্ষক হিসেবে চাকরিতে যোগদান করছেন। বিনয় তামাং গোষ্ঠীর লোকজন অতিরিক্ত সুবিধা ভোগ করছেন বলেও তিনি অভিযোগ করেন। তিনি বলেন, পাহাড়ে ১০৫ দিনের বন্ধ-অবরোধে গুরুংয়ের দোসর ছিলেন বিনয় তামাং। তাঁকে কেউ ভোট দেবে না বলেও মনে করেন সারদা।

English summary
TMC leader Sarada Subba Rai expels from Party being candidate against Binoy Tamang. She submits nomination against Binoy Tamang. TMC decides to support Tamang.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X