• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল-শুভেন্দুসহ কাকে কত টাকা দিয়েছেন সারদা-কর্তা! নাম করে জানালেন চাঞ্চল্যকর চিঠিতে

একুশের বিধানসভা নির্বাচনের আগে সারদাকর্তা সুদীপ্ত সেন বোমা ফাটালেন বাংলার রাজনৈতিক মঞ্চে। জেল থেকেই তিনি চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। প্রেসিডেন্সি জেল থেকে লেখা চিঠিতে তিনি বিভিন্ন রাজনৈতিক দলের ছয় প্রভাবশালীর নাম উল্লেখ করেছেন। তিনি চিঠিতে উল্লেখ করেছেন চাঞ্চল্যকর সব নাম।

একুশের আগে সুদীপ্ত বোমা ফাটালেন চিঠি লিখে

একুশের আগে সুদীপ্ত বোমা ফাটালেন চিঠি লিখে

কয়েকদিন আগেই সারদা চিটফান্ডকাণ্ডের তদন্তে সিবিআইয়ের হাতে এসেছিল একটি অডিও ক্লিপ। ওই অডিওক্লিপে একাধিক ব্যক্তির কণ্ঠস্বর শুনতে পাওয়া যায়। এবার সুদীপ্ত বোমা ফাটালেন চিঠি লিখে। চিঠিতে তিনি লিখলেন- মুকুল রায়, শুভেন্দু অধিকারী থেকে শুরু করে অধীর চৌধুরী, বিমান বসু ও সুজন চক্রবর্তীর নাম।

প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে চিঠিতে কাদের নাম

প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে চিঠিতে কাদের নাম

১ ডিসেম্বর জেলবন্দি সারদাকর্তা সুদীপ্ত সেন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে চিঠি লেখেন- মুকুল রায়, শুভেন্দু অধিকারী, অধীর চৌধুরী, বিমান বসু ও সুজন চক্রবর্তীকে তিনি প্রচুর টাকা দিয়েছেন। কাকে কত টাকা দিয়েছেন তাও তিনি চিঠিতে সবিস্তারে উল্লেখ করেছেন বলে জানা গিয়েছে। এই চিঠি প্রকাশ্যে আসার পর রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

সুদীপ্তর চিঠিতে রয়েঠে বাম-কংগ্রেস নেতাদের নামও

সুদীপ্তর চিঠিতে রয়েঠে বাম-কংগ্রেস নেতাদের নামও

সূত্রের খবর, ওই চিঠিতে সুদীপ্ত সেন উল্লেখ করেছেন বিধানসভরা বামপরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তীকে ৯ কোটি টাকা দিয়েছেন। আর তৃণমূলের শুভেন্দু অধিকারী এবং কংগ্রেসের অধীর চৌধুরীকে দিয়েছেন ৬ কোটি করে, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুকে দিয়েছেন ২ কোটি টাকা। এছাড়া আরও একজন রয়েছেন এই তালিকায়। তিনি হলেন মুকুল রায়।

মুকুল রায়কে নিয়ে ধামাকা সুদীপ্ত সেনের

মুকুল রায়কে নিয়ে ধামাকা সুদীপ্ত সেনের

সুদীপ্ত সেন চিঠিতে মুকুল রায়কে নিয়ে লিখেছেন, তৃণমূলের প্রাক্তন সেকেন্ড ইন কম্যান্ড তথা বর্তমানে বিজেপি সর্বভারতীয় সভাপতি মুকুল রায়কে কত টাকা দিয়েছেন, তা তিনি মনে করতে পারছেন না। তবে তাঁকে মোটা অঙ্কের টাকা দিয়েছেন বলে উল্লেখ করেছেন সুদীপ্ত সেন। এই চিঠি কারা দফতরের মাধ্যমে এডিজির কাছে পৌঁছেছে। সেখান থেকে তা মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে।

ভোটের মুখে কেন চিঠি লিখে বিস্ফোরক সুদীপ্ত

ভোটের মুখে কেন চিঠি লিখে বিস্ফোরক সুদীপ্ত

এখন প্রশ্ন উঠেছে, হঠাৎ ভোটের মুখে কেন চিঠি লিখে বিস্ফোরক অভিযোগ করতে গেলেন সুদীপ্ত সেন। এর পিছনে সুপ্ত রাজনীতি আছে বলে মনে করছে রাজনৈতিক মহল। চিঠর বয়ান সুদীপ্ত সেনের লেখা কি না তা স্পষ্ট নয়। হাতের লেখা কার, তা পরীক্ষা করবে সিবিআই। চিঠি পাঠানো হবে গ্রাফোলজিস্টের কাছে।

জেল থেকে সুবিধাভোগীদের নাম বললেন সুদীপ্ত

জেল থেকে সুবিধাভোগীদের নাম বললেন সুদীপ্ত

সারদা মামলায় গত ৭ বছর ধরে জেল খাটছেন সুদীপ্ত সেন। সেই জেলে বসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন তিনি। সুদীপ্তর অভিযোগ, তাঁর কাছ থেকে নানা সময়ে টাকা নিয়েছেন ওই ৬ জন। এই প্রথম জেল থেকে সুবিধাভোগীদের নাম উল্লেখ করে চিঠি দিলেন সুদীপ্ত।

English summary
Sarada chief Sudipto Sen writes letter to CM and PM with name of Mukul Roy and Subhendu Adhikari. He gives plenty of money to them and Adhir Chowdhury, Sujan Chakraborty and Biman Bose.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X