• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্ফান নিয়ে কারোর সঙ্গে পরামর্শ করেননি প্রশাসক, ফিরহাদের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছেন দলের বিধায়করাই

আম্ফানের ঝাপটায় একের পর এক বেড়াল ঝুলি থেকে বেড়িয়ে পড়ছে। আম্ফান পরবর্তী পরিস্থিতি মোকাবিলা নিয়ে তৃণমূলের অন্তরেই বিক্ষোভ দানা বাঁধছে। ক্রেতা সুরক্ষা মন্ত্রী সাধন পাণ্ডের মন্তব্যে ফিরহাদ বিরোধিতার সুর জেগে উঠেছে। সাধন পাণ্ডে অভিযোগ করেছেন আম্ফান মোকাবিলায় আরও প্রস্তুতি নেওয়া প্রয়োজন ছিল বলে দাবি করেছেন তিনি। ফিরহাদ হাকিম কারোর সঙ্গে এই নিয়ে আলোচনাও করেননি বলে অভিযোগ করেছেন।

সাধন পাণ্ডের অভিযোগ

সাধন পাণ্ডের অভিযোগ

করোনা পরবর্তী পরিস্থিতি সামলাতে এক কথায় হিমসিম খাচ্ছে কলকাতা পুরসভা। গাছ কেটে রাস্তা পরিষ্কার করতেই এক সপ্তাহ কাটিয়ে দিয়েছেন তাঁরা। এদিকে শহরের বিভিন্ন জায়গায় গাছ না কাটার জন্য বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করতে পারছেন না। পুরসভার আরও বেশি প্রস্তুতি নেওয়া প্রয়োজন ছিল বলে অভিযোগ করেছেন শাসক দলের বিধায়ক সাধন পাণ্ডে। তিনি অভিযোগ করেছেন পরিস্থিতি মোকাবিলা করা নিয়ে প্রশাসক ফিরহাদ হাকিম কোনও বিধায়কদের সঙ্গে কোনও আলোচনা করেননি।

ফুঁসছেন বিধায়করা

ফুঁসছেন বিধায়করা

আম্ফান পরিস্থিতির জেরে প্রকাশ্যে আসতে শুরু করেছে শাসক দলের অন্তর্দ্বন্দ্ব। মমতার ফিরহাদে বেশি গুরুত্ব মেনে নিতে পারছেন না অনেক নেতা বিধায়কই। গোটা করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রকাশ্যে রাস্তায় নেমে কাজ করতে দেখা যায়নি মেয়র পারিষদদের। কেবলমাত্র ফিরহাদ হাকিমকেই দেখা গিয়েছে। এতেই সন্দেহ দানা বাঁধতে শুরু করেছিল। সাধন পাণ্ডের প্রকাশ্যে অভিযোগে সেই সন্দেহতে সিলমোহর পড়ল।

বিধায়কদের গুরুত্ব দেওয়া হচ্ছে না

বিধায়কদের গুরুত্ব দেওয়া হচ্ছে না

প্রশাসক ক্ষমতা পেয়ে মনোপলি চালাচ্ছেন বলে অভিযোগ। সিইএসসির উপর বিদ্যুতের দায় চাপিয়ে লাভ নেই। এমনও অভিযোগ করেছেন সাধন পাণ্ডে যে প্রশাসক ফিরহাদ হাকিম কোনও বিধায়কের সঙ্গে আলোচনা করার প্রয়োজন মনে করেনি। সাড়ে পাঁচ হাজার গাছ পড়েছে এটা কোনও অজুহাত হতে পারে না। সকলের সঙ্গে আলোচনা করে কাজ করলেই পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হতো।

বিক্ষোভ শহরে

বিক্ষোভ শহরে

বিদ্যুতের দাবিতে আজও বিক্ষোভ চলছে শহরের বিভিন্ন জায়গায়। গত বুধবারের পর আজও বিদ্যুৎ আসেনি বাঘাযতীন, নেতাজিনগর, বিজয়গড় সহ শহরের একাধিক জায়গায়। বিদ্যুতের দাবিতে একাধিক জায়গায় বিক্ষোভ দেখিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

আমফান তান্ডবের পর এলাকা পরিদর্শনে মিমি চক্রবর্তী

করোনা অতিমারীতে বধিরতা ডেকে আনতে পারে প্রাণ সংশয়ও, সতর্কবাণী নাক-কান-গলা বিশেষজ্ঞদের

English summary
Sadhan Pandey aleged Firah Hakim not take any opinion from MLAs,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X