• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দ্রৌপদীর বস্ত্রহরণের মতোই কষ্টদায়ক হাঁসখালির ঘটনা, মমতাকে ভর্ৎসনা রূপার

Google Oneindia Bengali News

তিনি একাধারে অভিনেত্রী, অন্যদিকে বিজেপি নেত্রী।। তিনি রূপা গঙ্গোপাধ্যায়ের । বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায় মহাভারত ধারাবাহিকে দ্রৌপদীর ভূমিকায় অভিনয় করে প্রচুর প্রসংসা কুড়িয়েছিলেন। কিন্তু তাঁর আজও চোখ জলে ভিজে আসে যখন তিনি দ্রৌপদীর বস্ত্রহরণের দৃশ্য অভিনয় করার কথা ভাবেন। কারণ সেই চরিত্রে তিনি এতটাই ঢুকে গিয়েছিলেন যে নিজের মধ্যে দ্রৌপদীর কষ্টকে সেদিনওঁ অনুভব করতেন, আজওঁ করেন। সেই কষ্ট দ্বিগুন হয়েছে হাঁসখালির ঘটনার পর। তাঁর নাগাড়ে একটি মেয়ের কষ্টের কথা মনে পড়েছে, আর তিনি বলেছেন মনে মনে কেঁদে উঠেছেন।

এই কথা শুধু তাঁর নয় সারা বাংলার মেয়েদের সারা ভারতের মেয়েদের বোঝা উচিৎ। তিনি আসলে ওই কাণ্ড নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মন্তব্যকে এক হাত নিয়েছেন। পশ্চিমবঙ্গে মহিলাদের উপর অত্যাচারের সঙ্গে মহাভারতে দ্রৌপদীর বস্ত্রহরণের দৃশ্য এবং তার কষ্টকে এক জায়গায় এনে তিনি এই কথা বলেন। রূপা গঙ্গোপাধ্যায়ের এই মন্তব্য তখনই করেছেন যখন পশ্চিমবঙ্গ নদিয়ার হাঁসখালিতে একটি নাবালকের গণধর্ষণ এবং মৃত্যুর ঘটনায় উত্তাল রয়েছে যেখানে তৃণমূল নেতার ছেলে জড়িত ছিল বলে জানা গিয়েছে।

কী বলেছেন রূপা গঙ্গোপাধ্যায় ?

কী বলেছেন রূপা গঙ্গোপাধ্যায় ?

বিজেপি সাংসদ বলেন , "লোকে বলেছিল দ্রৌপদীর চরিত্রে আমার অভিনয় খুব ভালো। কিন্তু ওটা অভিনয় ছিল না। আমি শুটিং থেকে হোটেলে ফিরে আসতাম এবং তারপর কাঁদতাম কারণ আমি দ্রৌপদীর কষ্টকে অনুভব করেছিলাম। একজন মহিলাকে যদি ওইভাবে উপহাস করা হয়, তাহলে মহিলাটির ব্যথা কল্পনা করুন। এবং এটাই এখন বাংলার মহিলাদের অবস্থা , যারা কোনও মতে বেঁচে আছে, "

তিনি বলেন , "এখন কল্পনা করুন যে আপনার সন্তানের সাথে এটি ঘটছে। আপনার চোখ বন্ধ করুন এবং আপনার সন্তানের মুখ কল্পনা করুন এবং তারপর আপনার মেয়ের একই ঘটনা কল্পনা করুন. পশ্চিমবঙ্গের লোকেরা কীভাবে মহিলাদের সাথে যা ঘটছে তা নিয়ে এত উদাসীন আমি জানি না" আসলে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিবৃতির পরিপ্রেক্ষিতে বিজেপি সাংসদের মন্তব্য এসেছে, যিনি ঘটনাটিকে একটি প্রেমের সম্পর্ক এবং সামান্য ঘটনা বলেন।

মমতা যা বলেছিলেন

মমতা যা বলেছিলেন

মুখ্যমন্ত্রী বলেছিলেন, "কিভাবে বুঝবেন সে ধর্ষিত হয়েছে কিনা? পুলিশ এখনও মৃত্যুর কারণ জানতে পারেনি। আমি তাদের জিজ্ঞাসা করেছিলাম। সে কি গর্ভবতী ছিল নাকি প্রেমের সম্পর্ক ছিল নাকি অসুস্থ ছিল? এমনকি পরিবার জানত যে এটি একটি প্রেমের সম্পর্ক ছিল। যদি কোনও যুগল সম্পর্কে থাকে তবে আমি কীভাবে তাদের আটকাতে পারি?"।

রেখা শর্মাকেও অবাক করেছে

রেখা শর্মাকেও অবাক করেছে

মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন মন্তব্য জাতীয় মহিলা কমিশনের চেয়ারপারসন রেখা শর্মাকেও অবাক করেছে, যিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর নিন্দা করেন এবং তার বক্তব্যকে দুর্ভাগ্যজনক বলে অভিহিত করেন। তিনি বলেন , "একজন নারী হয়ে তার অন্য নারীর কষ্ট বোঝা উচিত। তিনি যে এই ঘটনার শিকার হয়েছে তাঁর দিকে আঙুল তুলে দিলেন কীভাবে ? এটা মারাত্মক ভুল কাজ,"।

হাঁসখালী গণধর্ষণ মামলা

হাঁসখালী গণধর্ষণ মামলা

তৃণমূল কংগ্রেস নেতার ছেলের বিরুদ্ধে এক কিশোরীকে তার জন্মদিনের পার্টিতে আমন্ত্রণ জানিয়ে ধর্ষণের অভিযোগ ওঠে। মেয়েটি প্রচন্ড রক্তক্ষরণে মারা যায় এবং অভিযুক্তরা জোর করে তার দেহ দাহ করেছে বলে অভিযোগ ওঠে। মেয়েটির পরিবারের দাবি, মূল অভিযুক্ত ব্রজগোপাল গাজনা গ্রাম পঞ্চায়েতের সদস্য সমর গৌলার ছেলে। পুলিশ অভিযুক্তকে গ্রেপ্তার করেছে এবং যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা আইন, ২০১২-এর অধীনে একটি মামলা নথিভুক্ত করেছে৷

Recommended Video

রাজ্যের আইন শৃঙ্খলা ও কলকাতা হাইকোর্টের বিশৃঙ্খলা নিয়ে মুখ্যমন্ত্রীকে তলব রাজ্যপালের

English summary
rupa ganguly slams mamata banerjee on nadia gangrape case commnet
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X