• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আবেগ দিয়েই আইনের মোকাবিলা, অস্ত্রমিছিলে এফআইআর-এর প্রতিবাদে রাস্তায় নামছে সংঘ

কলকাতা, ১০ এপ্রিল : আবেগ বনাম আইন। রামনবমীর ধর্মীয় আবেগ জিইয়ে রাখতে চাইছে সঙ্ঘ। এই পথ দিয়েই ছুচ হয়ে তারা ঢুকতে চাইছে বাংলায়। তাই রামনবমীতে অস্ত্রমিছিল নিয়ে যে আইনি লড়াই শুরু হয়েছে, তার প্রতিবাদে এবার পথে নামার সিদ্ধান্ত আরএসএসের।

বাংলায় প্রথমবার রামনবমীর মিছিলে দারুন সাড়া মিলেছে বলে সঙ্ঘ মনে করছে। তাঁদের হিসেব অনুযায়ী রাজ্যে মোট ১৫ লক্ষ মানুষ ওইদিন মিছিলে বেরিয়েছিলেন। সঙ্ঘের ধারণা, অস্ত্র নিয়ে মিছিলে ধর্মীয় মেরুকরণের বীজ বুনে দিতে পারা গিয়েছে। যে আবেগ গোটা বাংলার বুকে ছড়িয়ে দেওয়া গিয়েছে, তা থিতিয়ে যাক, চায় না সঙ্ঘ। তাই আন্দোলন জারি রাখতে নির্দেশ জারি করা হয়েছে।

আবেগই অস্ত্র, এফআইআর-এর প্রতিবাদে রাস্তায় নামছে সঙ্ঘ

অস্ত্র নিয়ে মিছিলের পর মোট ১০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এই তালিকায় বিজেপি রাজ্য সভাপতি দিলড়ীপ ঘোষ-সহ একাধিক শীর্ষনেতার নাম রয়েছে। এবার অস্ত্র আইনে করা সেই মামলার বিরোধিতায় এবার পথে নেমে প্রতিবাদ করতে নির্দেশ জারি হয়েছে। আবেগ ছড়িয়ে আইনের মোকাবিলা করাই শ্রেয় মনে করছে সঙ্ঘ। এই পথে এক ঢিলে দুই পাখি মারা সম্ভব। একদিকে রাজ্যের মানুষের মনে সাম্প্রদায়িকতার বীজ ছড়িয়ে দেওয়া যাবে। অন্যদিকে শক্তি যাচাইও হয়ে যাবে।

এই লড়াইয়ে সঙ্ঘের দাবি, অন্য ধর্মের পক্ষ থেকে যখন অস্ত্র নিয়ে মিছিল হয়, তখন তো মামলা হয় না। হিন্দু ধর্মের বেলায় এই মামলা কেন। রাস্তায় নেমেই সেই প্রতিবাদে গর্জ উঠবেন সঙ্ঘ সদস্যরা।

English summary
RSS want to continue movement against FIR in arms act
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X