• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পঞ্চায়েত নির্বাচনের আগে আরএসএসের সঙ্গে জরুরি বৈঠকে সুকান্তরা, কী বার্তা বঙ্গ বিজেপিকে

পঞ্চায়েত নির্বাচনের আগে আরএসএসের সঙ্গে জরুরি বৈঠকে সুকান্তরা, কী বার্তা বঙ্গ বিজেপিকে
  • |
Google Oneindia Bengali News

বাংলা পঞ্চায়েত ভোট দুয়ারে কড়া নাড়ছে। তার আগে বিজেপির রাজ্য নেতৃত্বের সঙ্গে জরুরি বৈঠকে বসল আরএসএস। বৃহস্পতিবার রাতে বঙ্গ বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তীর বাড়িতে বৈঠকে বসেন বিজেপি ও আরএসএসের নেতত্ব। রাজনৈতিক মহল মনে করছে, পঞ্চায়েত ভোটের পরিকল্পনা রূপায়ণ করতেই এই বৈঠক।

পঞ্চায়েত ভোটের আগে বঙ্গ বিজেপিকে জরুরি বার্তা

পঞ্চায়েত ভোটের আগে বঙ্গ বিজেপিকে জরুরি বার্তা

অমিতাভ চক্রবর্তীর বাড়িতে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সহ ক্ষেত্র প্রচারক জলধর মাহাতোর সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক সতীশ ধন্দ ও অন্যান্যরা সাংগঠিক নেতৃত্ব। পঞ্চায়েত ভোটের আগে বঙ্গ বিজেপিকে জরুরি বার্তা দিতেই এই তড়িঘড়ি বৈঠক বলে জানা গিয়েছে।

রাজ্য বিজেপি নেতৃত্বের কাছে বার্তা পৌঁছে দেওয়ার লক্ষ্যে

রাজ্য বিজেপি নেতৃত্বের কাছে বার্তা পৌঁছে দেওয়ার লক্ষ্যে

সম্প্রতি সঙ্ঘের সর্বভারতীয় নেতৃত্ব প্রয়াগরাজে এক বৈঠক করে। সেই বৈঠকে মোহন ভাগবত যা বলেছিলেন, তার রাজনৈতিক প্রয়োগ ঘটাতেই রাজ্যে রাজ্যে প্রচারকদের পাঠানো হয়েছে। সেইমতো তাঁরা রাজ্য বিজেপি নেতৃত্বের কাছে বার্তা পৌঁছে দেওয়ার লক্ষ্যেই বৈঠকে বসেন। আরএসএসের পাঠানো বার্তায় জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন থেকে শুরু করে সিএএ রূপায়ণের বিষয়টিও রয়েছে বলে সূত্রের খবর।

পঞ্চায়েত নির্বাচনের আগেই রাজনৈতিক প্রস্তুতি শুরু

পঞ্চায়েত নির্বাচনের আগেই রাজনৈতিক প্রস্তুতি শুরু

সঙ্ঘ চাইছে বিজেপি পঞ্চায়েত নির্বাচনের আগেই রাজনৈতিক প্রস্তুতি শুরু করে দিক। বিজেপিকে ঠিক কী অবস্থান নিতে হবে, সে ব্যাপারেই পরামর্শ দেওয়া হয় আরএসএসের তরফে। পঞ্চায়েত নির্বাচমের আগে এই বৈঠক তাৎপর্পূর্ণ বলেই মনে করছে বিশেষজ্ঞমহল। প্রসঙ্গত উল্লেখ্য, সঙ্ঘের চারদিনের শিবিরে নেওয়া সিদ্ধান্ত মোতাবেক, জন্মনিয়ন্ত্রণ বিল নিয়ে সওয়াল করবে সঙ্ঘ। দেশে হিন্দু জনসংখ্যা কমায় এই আইন নিয়ে কেন্দ্রীয় সরকারের কাছে দরবার করবে।

আরএসএস ও বঙ্গ বিজেপির মধ্যে কী নিয়ে আলোচনা

আরএসএস ও বঙ্গ বিজেপির মধ্যে কী নিয়ে আলোচনা

বৃহস্পতিবার রাতে আরএসএস ও বঙ্গ বিজেপির মধ্যে যে আলোচনা হয়, সেখানেও সেই বিষয়ে আলোচনা করা হয়েছে বলে বিশস্ত সূত্রে খবর। সেই সঙ্গে দশের প্রতিটি মণ্ডল পিছু একটি শাখা তৈরি করতে চাইছে আরএসএস। তা চালু করার জন্য বিশেষ উদ্যোগ নেওয়ার বার্তা দেওয়া হয়। এছাড়া ২০২৫ সালে সঙ্ঘের একশো বছর পূর্তি উপলক্ষে প্রচারকে আরও তুঙ্গে তোলার পরিকল্পনা নেওয়া হয়েছে। সেই কারণে দেশজুড়ে বিস্তারক নিয়োগ করার পরিকল্পনা করা হয়েছে। তা নিয়েও এদিন আলোচনা হয় বিজেপির সঙ্গে।

প্রচার পরিকল্পনা চূড়ান্ত করে বিজেপি ঝাঁপিয়ে পড়তে চাইছে

প্রচার পরিকল্পনা চূড়ান্ত করে বিজেপি ঝাঁপিয়ে পড়তে চাইছে

বিজেপিও চাইছে কালক্ষেপ না করে বঙ্গের প্রচারে ঝাঁপিয়ে পড়তে। বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। সেই নির্বাচনের আগে প্রচার পরিকল্পনা চূড়ান্ত করে বিজেপি ঝাঁপিয়ে পড়তে চাইছে। তার আগে আরএসএসের সঙ্গে এই বৈঠক তাঁদের পরিকল্পনা রূপায়ণে সহায়তা করবে বলেই মনে করছে নেতৃত্ব। পঞ্চায়েত নির্বাচন বিজেপির কাছে অগ্নিপরীক্ষা। কারণ বিগত নির্বাচনে শুধু হার জুটেছে বিজেপির।

১০,০০০ কোটি টাকার ঋণের আবেদন, পশ্চিমবঙ্গ সরকারকে আর ঋণ না দেওয়ার পরামর্শ শুভেন্দু অধিকারীর ১০,০০০ কোটি টাকার ঋণের আবেদন, পশ্চিমবঙ্গ সরকারকে আর ঋণ না দেওয়ার পরামর্শ শুভেন্দু অধিকারীর

English summary
RSS gives important message to BJP before Panchayat Election in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X