• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১-এর ভোটের ব্লু-প্রিন্ট তৈরি করতে সঙ্ঘপ্রধান আসছেন বাংলায়! বৈঠক ঘিরে জল্পনা

২০২১-এ তৃণমূল কংগ্রেসকে বাংলার ক্ষমতা থেকে হটানোই মূল লক্ষ বিজেপি ও আরএসএসের। সেই বিশেষ লক্ষ্য নিয়েই এবার বাংলায় আসছেন আরএসএস প্রধান মোহন ভাগবত। রাজনৈতিক মহল মনে করছে, আসন্ন ২০২১ বিধানসভা নির্বাচনের ব্লু-প্রিন্ট তৈরি করতেই সঙ্ঘপ্রধান আসছেন বাংলায়। তাঁর বাংলায় আগমনকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে শুরু হয়েছে নয়া জল্পনা।

মোহন ভাগবত বাংলায় আসছেন

মোহন ভাগবত বাংলায় আসছেন

বিজেপি নিজেদের মতো করে তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ শানাচ্ছে, তৃণমূলকে কোণঠাসা করার চেষ্টায় রাজনৈতিক আন্দোলন জারি রেখেছে। এবার মোহন ভাগবত বাংলায় এসে বিজেপিকে পেপ-টক দেবেন বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। কোন পথে তাঁদের হাঁটতে হবে তৃণমূলকে হটানোর জন্য, তার দিগনির্দেশ করবেন ভাগবত।

আরএসএস নেতৃত্বের সঙ্গে বৈঠক

আরএসএস নেতৃত্বের সঙ্গে বৈঠক

বিশেষ সূত্রে জানা গিয়েছে, ২২ সেপ্টেম্বর রাতে কলকাতায় পা রাখবেন তিনি। এরপর আগামী ২৩ ও ২৪ সেপ্টেম্বর তিনি রাজ্যের বিভিন্ন সঙ্ঘ নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন। এছাড়া তাঁর অন্যান্য কর্মসূচিও রয়েছে। তবে বিজেপি নেতৃত্বের সঙ্গে তিনি কোনও বৈঠক করবেন কি না, সে বিষয়ে এখনও নিশ্চিত কিছু জানা যায়নি।

বিজেপি নেতৃত্বের সঙ্গে কবে বৈঠক

বিজেপি নেতৃত্বের সঙ্গে কবে বৈঠক

অসমর্থিত সূত্রে জানা গিয়েছে, তিনি ২৪ সেপ্টেম্বর বিজেপির কিছু নেতার সঙ্গে বৈঠক করতে পারেন। তবে সেটা এখনও জল্পনার পর্যায়েই রয়ে গিয়েছে। এ ব্যাপারে কোনও পক্ষই নিশ্চিত করে কিছু বলেনি। আরএসএসের দক্ষিণবঙ্গহের প্রচারপ্রমুখ বিপ্লব রায় বলেন, সঙ্ঘের সেবামূলক কিছু কর্মকাণ্ডে যোগ দেবেন ভাগবতজি। সঙ্ঘের জনসেবামূলক কাজকর্মের খোঁজখবর নেবেন তিনি।

বিজেপির জন্য কোনও দিশা দেখাবেন

বিজেপির জন্য কোনও দিশা দেখাবেন

তবে ২০২১ বিধানসভা নির্বাচনের প্রাক্কালে তিনি যেহেতু বাংলায় আসছেন, সেহেতু বঙ্গ বিজেপিকে তিনি কোনও বার্তা দেবেন না, সেটা হতে পারে না। তিনি নিশ্চয়ই কোনও বৈঠকে বিজেপির জন্য কোনও দিশা দিয়ে যাবেন। এমনও হতে পারে তিনি সঙ্ঘের জনসেবামূলক কর্মকাণ্ডকে বিজেপি কীভাবে হাতিয়ার করবে আসন্ন নির্বাচনের তার রূপরেখা প্রস্তুত করে দিয়ে গেলেন।

মুকুলের হাত ধরে বিজেপিতে যোগ হতে পারে ভারী কোনও নাম

বিজেপির সঙ্গে সংঘর্ষ উত্তপ্ত গোসাবা! পুলিশকে 'শাসনে'র অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

{quiz_339}

English summary
RSS chief Mohan Bhagwat is coming soon in West Bengal to make blue-print of 2021 Election,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X