• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার বাংলাকে এবার তাক করেছে গেরুয়ার জোড়া ফলা, জাল বিছোচ্ছেন সঙ্ঘপ্রধান

বিজেপির তো টার্গেট করেছেই, এবার আরএসএসের নজরেও পড়ে গেল মমতার বাংলা। সপ্তাহ খানেক আগেই রাজ্য থেকে ঘুরে গিয়েছেন সঙ্ঘ প্রধান মোহন ভাগবত। ফের তিনি আসছেন রাজ্যে। সঙ্ঘের সভায় যোগদানের পাশাপাশি তিনি বৈঠক করবেন রাজ্য বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে। এমনকী সঙ্ঘের প্রশিক্ষণ শিবিরে দুদিন উপস্থিত থাকবেন তাঁরা।

মমতার বাংলাকে এবার তাক করেছে গেরুয়ার জোড়া ফলা

এবার চারদিনের সফরে মোহন ভাগবত আসছেন বাংলায়। লোকসভা ভোটের পর এটি তাঁর তৃতীয়বার বাংলা সফর। ১০০ দিনের মধ্যে তিনবার বাংলা সফর করে তিনি বুঝিয়ে দিলেন রাজ্যে গেরুয়া রাজ চালাতে আরএসএসও তৎপর। বিজেপি একা নয়, এবার সঙ্গে আরএসএসও রয়েছে। তৃণমূলের লড়াই ক্রমশ কঠিন হচ্ছে।

মোহন ভাগবত আসার জন্য ফের তলব করা হয়েছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও সাংগঠিনর সাধারণ সম্পাদক সুব্রত চট্টোপাধ্যায়কে। ১৯ সেপ্টেম্বর তিনি রাজ্যে আসবেন। ১৯ ও ২০ সেপ্টেম্বর তাঁর কলকাতায় একাধিক কর্মসূচি রয়েছে। আর ২১ থেকে ২২ তিনি উলুবেড়িয়ায় প্রশিক্ষণ শিবিরে থাকবেন। সেখানেই দুদিন উপস্থিত থাকতে বলা হয়েছে দিলীপ ঘোষদের।

দিলীপ ঘোষ, সুব্রত চট্টোপাধ্যায়দের পাশাপাশি তিনি ১০ জন বিজেপি নেতাকে তলব করেছেন। তাঁরা দুদিন ভর আরএসএসের প্রশিক্ষণ শিবিরে উপস্থিত থাকবেন। সেখানেই তিনি রিপোর্ট কার্ড নেবেন বিজেপির। দ্বিতীয় দফায় রাজ্যে এসে যে রিপোর্ট কার্ড তৈরি করতে নির্দেশ দিয়েছিলেন তিনি, দিলীপ ঘোষের কাছ থেকে সেই রিপোর্ট কার্ড নেবেন তিনি।

রাজ্যে এতদিন বিশেষ নজর দেয়নি আরএসএস। পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটের বছর দেড়েক আগে থেকে রাজ্যে গেরুয়া বিস্তারের রূপরেখা তৈরি করতে উঠে পড়ে লেগেছে সঙ্ঘ নেতৃত্ব। বিজেপির সভাপতির কাছ থেকে তিনি রিপোর্ট নেবেন। তাঁর নির্দেশ মতো রাজ্যে বিকল্প কী পন্থা তৈরি হয়েছে, ৪০ শতাংশ ভোট কী করে ধরে রাখবে বিজেপি, তা রিপোর্ট আকারে নেবেন ভাগবত। উল্লেখ্য, ভাগবত বলেছিলেন রাজ্যে তৃণমূল বিরোধিতা ছাড়া বিজেপির বিকল্প কোনও নীতি নেই।

English summary
RSS chief Mohan Bhagwat again coming in Mamata’s Bengal. RSS and BJP now target Bengal to occupy from Mamata Banerjee.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X