• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার থেকে স্টেশন চত্বরে থুতু ফেললেই জরিমানা ৫০০ টাকা

  • By অভীক
  • |

ছ'মাস হতে চলল এখনও লোকাল ট্রেন চলার নাম গন্ধ নেই। গুটি কতক দূরপাল্লার ট্রেন চলছে কিন্তু তাতেও পরিষেবা স্বাভাবিক নয় কারণ হয়ে দাঁড়াচ্ছে করো না কাঁটা। এই করোনা পরিস্থিতিতে রেল দফতরকে সুরক্ষিত রাখতে এবং সংক্রমণ রুখতে আরো একধাপ এগিয়ে কড়া পদক্ষেপ নিল রেল কর্তৃপক্ষ। হাওড়া শিয়ালদা স্টেশনে এবার থুথু ফেললে বা স্টেশন চত্বর নোংরা করলেই গুণতে হবে ৫০০ টাকা জরিমানা। এদিন থেকে চালু হলো ৪০ টি 'ক্লোন' ট্রেনও। তাই রেলসফরে করোনা সংক্রমণ রুখতে কড়া অবস্থান নিল রেলমন্ত্রক।

এবার থেকে স্টেশন চত্বরে থুতু ফেললেই জরিমানা ৫০০ টাকা

করোনা পরিস্থিতিতে লকডাউন পর্ব তুলে নিয়ে এখন চলছে আনলক। আনলক পর্বের চতুর্থ শ্রেণীতে এসেও যেন করোনার দাপট কিছুতেই কমার লক্ষণ দেখছে না স্বাস্থ্য দপ্তর। সরকারি বেসরকারি একাধিক দপ্তর বন্ধ রেখে শুধু চালানো হচ্ছে জরুরী বিভাগ গুলো। তার মধ্যে রয়েছে রেলের বেশকিছু বিভাগও।

এর আগেও লকডাউন পর্ব থেকেই দেশের অন্য রাজ্যগুলির পাশাপাশি এ রাজ্যেও স্টেশনগুলি পরিষ্কার রাখতে একাধিক পদক্ষেপ নিয়েছে রেল। একাধিক স্টেশনের খোলনলচে বদল হয়েছে। গত ১৬ সেপ্টেম্বর থেকে স্বচ্ছতা অভিযান শুরু করেছে রেল। হাওড়া, শিয়ালদা, খড়গপুর, আসানসোল, মালদহ ডিভিশনেও স্বচ্ছতা অভিযান চলছে। অনেক আগে থেকেই বিভিন্ন স্টেশনে নোংরা ফেলার পাত্র রাখা থাকলেও যাত্রীরা যা ব্যবহার করেন না। কিন্ত করোনা পরিস্থিতিতে কড়া হচ্ছে রেল। রেলের বক্তব্য, যাত্রীদের মধ্যে করোনা সংক্রমণ রুখতে এই কঠোর অবস্থান নিচ্ছে রেল।

তৃণমূল ও বিজেপি সংঘর্ষে উত্তেজনা দক্ষিণ ২৪ পরগনার গোসাবায়

English summary
Rs 500 fine for spitting in Rail station premises
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X