• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যোগী রাজ্যে সন্ন্যাসী ও কলেজ প্রিন্সিপালের ওপর হামলা! অভিযোগের জেরে শোরগোল

  • |

বিজেপি শাসিত যোগী আদিত্যানাথের রাজ্যে লখনৌতে নিগৃহীত অমরনাথ তীর্থযাত্রী সন্যাসী, শিক্ষক, বুদ্ধিজীবীরা। এমনটাই অভিযোগ উঠেছে। এই ঘটনায় তীব্র আলোড়ন ছড়িয়ে পড়েছে সোস্যাল মিডিয়া থেকে সাধারণ মানুষের মধ্যে। যোগী রাজ্যের উন্মত্ত আরপিএফ জওয়ানদের কাছে শারীরিক নিগ্রহের শিকার হতে হয়েছে অমরনাথ তীর্থযাত্রীদের। এই রাজ্যের উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের ভারত সেবাশ্রম সংঘের স্বামী জ্যোতির্ময়ানন্দসহ বুনিয়াদপুর কলেজের প্রিন্সিপাল ও নয়জন সঙ্গীর ওপহ আরপিএফ হামলা চালায় বলে অভিযোগ। সংরক্ষিত টিকিট থাকলেও তা দখল হয়ে থাকার প্রতিবাদ করায় এই হামলা করা হয়েছে বলে অভিযোগ।

যোগী রাজ্যে সন্ন্যাসী ও কলেজ প্রিন্সিপালের ওপর হামলা! অভিযোগের জেরে শোরগোল

উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের ভারত সেবাশ্রম সংঘের প্রধান স্বামী জ্যোতির্ময়ানন্দ এবং বুনিয়াদপুর কলেজের প্রিন্সিপাল ও বেশ কয়েকজন শিক্ষক এবং তাদের পরিবার গিয়েছিলেন অমরনাথ দর্শনে। গত ১০ জুলাই জম্মু থেকে হামসফর এক্সপ্রেসে চেপে তাঁরা নয়জন শিয়ালদহ আসার জন্য রওনা হয়েছিলেন। জম্মু থেকেই তাদের বগিতেই সহযাত্রী হিসেবে দুই মহিলা সহ চারজন উঠেছিলেন। কিন্তু তাদের মধ্যে দুজনের সংরক্ষিত টিকিট ছিল , তারা সকলেই জোর করে স্বামী জ্যোতির্ময়ানন্দদের বার্থ দখল করে রাখে। এনিয়ে কথা কাটাকাটি ও সামান্য বচসা হয়। সেই সময় ওই দুই মহিলা নিজেদেরকে, আইআরএস অফিসারের স্ত্রী ও একজন নিজেকে আরপিএফ অফিসার বলে জানায়। গভীর রাতে ট্রেন লখনৌ স্টেশনে আসলে সহযাত্রী এক মহিলার স্বামী ও আট দশ জন আরপিএফ জওয়ান ট্রেনে উঠে স্বামী জ্যোতির্ময়ানন্দসহ অন্যদের টেনে হিঁচড়ে

ট্রেন থেকে নামিয়ে প্ল্যাটফর্মে বসিয়ে রাখে। তাদের ওপর শারীরিক নির্যাতন করা হয় বলে অভিযোগ। যোগীর রাজ্যে তীর্থযাত্রী ও সাধু সন্তদের ওপর এধরনের অত্যাচারের ঘটনায় ভীষণভাবে আহত হয়েছেন তারা। বিষয়টি নিয়ে স্বামী জ্যোতির্ময়ানন্দ টুইটের মাধ্যমে যোগী আদিত্যনাথ, অমিত শাহ ও রেলমন্ত্রী পীযুষ গোয়েলের কাছে অভিযোগ করার, পাশাপাশি উত্তরপ্রদেশের বেনারস থানা ও এরাজ্যের শিয়ালদহ এসে অভিযুক্ত আরপিএফ জওয়ানদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

English summary
RPF allegedly attacked monk and college principal of West Bengal in Lucknow. Ruckus due to reserved seats in the train.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X