• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রোজভ্যালি কাণ্ডে ধৃত গৌতম কুণ্ডুর স্ত্রীর সঙ্গে ইডি-র আধিকারিকের সম্পর্ক, চাঞ্চল্যকর তথ্য তদন্তে

কলকাতা, ৩০ ডিসেম্বর : রোজভ্যালি কাণ্ডে ফের চাঞ্চল্যকর তথ্য উঠে এলে তদন্তকারীদের হাতে। রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডু যাকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে, তাঁর স্ত্রীর সঙ্গে ইডির এক সিনিয়র আধিকারিকের সম্পর্ক রয়েছে বলে পুলিশ সূত্রের তরফে দাবি করা হচ্ছে। দুজনের মধ্যে মেসেজ আদান প্রদান, বহক্ষণ ধরে ফোনে কথা বলা, এমনকী একসঙ্গে বিভিন্ন জায়গায় যাওয়ার তথ্য প্রমাণ মিলেছে।

উল্লেখ্যে, গত ১৫ ডিসেম্বর ম্যাঙ্গ লেনের একটি অফিসে তল্লাশি চালায় পুলিশ। সেখানে থেকে ৩ জনকে গ্রেফতার করা হয়। এদের কাছ থেকে দেড় পুরনো নোটে কোটি টাকা উদ্ধার করে পুলিশ। এই টাকা কোথা থেকে এল জানতে চাওয়া হলে ধৃতরা জানায় এই টাকা তারা বিভিন্ন বেনামি সংস্থায় পৌঁছে দিত। এদের থেকে তথ্য সংগ্রহ করে এমন বেশ কয়েকটি বেনামি সংস্থায় তল্লাশি অভিযান চালায় পুলিশ।

রোজভ্যালি কাণ্ডে ধৃত গৌতম কুণ্ডুর স্ত্রীর সঙ্গে ইডি-র আধিকারিকের সম্পর্ক, চাঞ্চল্যকর তথ্য তদন্তে

এই বেনামি সংস্থাগুলির একটি থেকে একটি কম্পিউটারের হার্ডডিস্ক উদ্ধার করা হয়। যার মধ্যে থেকে ২টি উল্লেখযোগ্য ফোল্ডার উদ্ধার করা হয়। যার মধ্যে একটির নাম রোজভ্যালি ফোল্ডার। অন্যটি 'ম্যাডাম' রোজভ্যালি। পরে তদন্ত করে পুলিশ জানতে পারে দ্বিতীয় ফোল্ডারটি আসলে গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডুর নামে।

এই ঘটনার তদন্ত করতে গিয়ে ম্যাডাম রোজভ্যাল ফোল্ডারটি ঘেঁটে দুটি গুরুত্বপূর্ণ বিষয় জানতে পারে তদন্তকারীরা। প্রথমত, ১৫ কোটি টাকার পাচার করা হয়েছে। দ্বিতীয়ত, শুভ্রা কুণ্ডুর সঙ্গে ইডির এক শীর্ষ আধিকারিকের সম্পর্কের আঁচ পান তদন্তকারীরা। এই আধিকারিকের নাম মনোজ কুমার। বেসরকারি এই অর্থলগ্নি সংস্থার প্রথম পর্যায়ের তদন্তের সময় গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন এই মনোজ কুমার।

শুভ্রা কুণ্ডুর সঙ্গে একাধিক জায়গায় মনোজ কুমারের সিসিটিভি ফুটেজ পায় পুলিশ। কলকাতা বিমানবন্দরে একসঙ্গে চেক ইন করা থেকে শুরু করে দিল্লির সুন্দরনগরের একটি হোটেলেও এই দুজনকে একসঙ্গে যেতে দেখা গিয়েছে।

রোজভ্যালি কাণ্ডে তদন্ত শুরু করে ইডিই। এই সময় তদন্তের তত্ত্বাবধানে ছিলেন এই মনোজ কুমার। রোজভ্যালি কাণ্ডে একাধিক ব্যক্তিকে জেরা করা, সমন দেওয়া, সবই করেছেন মনোজ কুমার। এদিকে ইডির সেই শীর্ষ আধিকারিকের সঙ্গে রোজভ্যালি কাণ্ডে ধৃত সংস্থার কর্ণধার গৌতম কুণ্ডুর কী সম্পর্ক তা খতিয়ে দেখছে পুলিশ।

যদিও ইডি আধিকারিক মনোজ কুমারের দাবি, সারদা থেকে রোজভ্যালি প্রত্যেকটি মামলায় তদন্ত করে প্রশংসা পেয়েছি। তাই ষড়যন্ত্র করে আমাকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।

English summary
Rose vally Owner Goutam Kundus's wife have Relation with Senior ED Officer
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X