• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌ভোটার তালিকা সংশোধনে চক্রান্তের গন্ধ পেল রাজ্যের গোয়েন্দারা

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে দেশের বিভিন্ন শহরে বিক্ষিপ্ত অশান্তির মাঝেই চলছে ভোটার তালিকা সংশোধনে কাজ। আর এই ভোটার তালিকা সংশোধনেই কারচুপি হওয়ার আশঙ্কা করছে নবান্ন। বাদ পড়তে পারে অনেকের নাম। পশ্চিবঙ্গ সরকারকে গোয়েন্দা সূত্রে এই খবর জানানোর পর থেকেই রাজ্যে সতর্কতা জারি হয়ে গিয়েছে। স্পর্শকাতর এলাকাগুলিতে অতিরিক্ত নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে। নবান্ন থেকে জানানো হয়েছে যে কোনওভাবেই যেন শান্তি–শৃঙ্খলা ভঙ্গ না হয়।

‌ভোটার তালিকা সংশোধনে চক্রান্তের গন্ধ পেল রাজ্যের গোয়েন্দারা

১৬ ডিসেম্বর থেকে রাজ্যে ভোটার তালিকা সংশোধনের কাজ চলছে। গোয়েন্দারা জানিয়েছেন যে ভোযার তালিকা সংশোধনের কীজ চলাকালীন অনেকের নাম চক্রান্ত করে বাদ দিয়ে দিতে পারে। রাজ্যের পুলিশ–প্রশাসনকে এ বিষয়ে সতর্ক করেছেন মুখ্যসচিব রাজীব সিনহা। তিনি টেলিফোনের মাধ্যমে উত্তর–দক্ষিণ বঙ্গের বিভিন্ন জেলাশাসক ও সরকারি আধিকারিকদের সঙ্গে কথাও বলেছেন। বিভিন্ন জেলায় পরিস্থিতি কেমন বা ভোটার সতালিকা সংশোধনের কাজ কেমন চলছে, সে বিষয়েও খোঁজ নেন মুখ্যসচিব।

শুধু তাই নয়, শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নজরদারি বাড়ানোর ওপর জোর দিয়েছেন মুখ্যসচিব। নবান্নে থেকে রাজ্যের প্রতিটি স্পর্শকাতর এলাকার মনিটরিং হচ্ছে। মুখ্যসচিব নিজেও জেলা সফর বাতিল করে দিয়েছেন। বৃহস্পতিবার তাঁর দেউচা পাচামি যাওয়ার কথা ছিল। কিন্তু আপাতত কলকাতা না ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

'আসল বিভাজনকারীরা’ বসে দিল্লির মসনদে, সিএএ প্রসঙ্গে তোপ রামচন্দ্র গুহর

English summary
According to intelligence sources, many name may have been eliminated by plotting to amend the voter list,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X