• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কলকাতা পুরসভা এলাকার বাসিন্দারা বাড়িতে বসেই জানতে পারবেন ভ্যাকসিন নেওয়ার সময়, চালু হল হোয়াটসঅ্যাপ নম্বর

Google Oneindia Bengali News

কলকাতা পুরসভা (kmc) এলাকার বাসিন্দারা এবার ভ্যাকসিন (corona vaccine) নেওয়ার সময় জেনে যাবেন বাড়িতে বসেই। ৪৫-এর বেশি বয়সীদের ক্ষেত্রে নতুন সুবিধা চালু করা হয়েছে। তবে এর জন্য হোয়াটসঅ্যাপে (whatsapp) নিজের নাম ঠিকানা এবং প্রথম ডোজের আইডেন্টিটি নম্বর পাঠাতে হবে।

Positive Story : দ্বিতীয় ডোজের জন্য লাইন দিতে হবে না, হোয়াটসঅ্যাপ চালু করল রাজ্য
 দিশেহারা সাধারণ মানুষ

দিশেহারা সাধারণ মানুষ

শহর জুড়ে ভ্যাকসিন দেওয়া হচ্ছে অনেক জায়গাতেই। কিন্তু কখন দেওয়া হচ্ছে, কিংবা ঠিক কতজনকে সেই দিন দেওয়া হবে, তা জানতে পারছেন না বাসিন্দারা। যার জেরে অনেকে অনেকক্ষণ লাইনে দাঁড়িয়েও ভ্যাসকিন পাচ্ছেন না। আবার অনেক জায়গায় রাতেই লাই পড়ছে ভ্যাকসিন নেওয়ার জন্য। কার্যত দিশেহারা সাধারণ মানুষ।

পুরসভার উদ্যোগে বিশেষ ব্যস্থা

পুরসভার উদ্যোগে বিশেষ ব্যস্থা

তবে এবার কলকাতার পুরসভার উদ্যোগে বিশেষ ব্যবস্থা চালু হতে চলেছে। তা সে কোভিশিল্ডই হোক আর কোভ্যাকসিন, টিকা কেন্দ্রে যাওয়ার আগে সময় যেতে পারবেন, বাসিন্দারা। এি ব্যবস্থা চালুর কথা জানিয়েছেন, কলকাতা পুরসভার মুখ্যপ্রশাসক ফিরহাদ হাকিম।

মুশকিল আসান হোয়াটসঅ্যাপ নম্বর

মুশকিল আসান হোয়াটসঅ্যাপ নম্বর

এব্যাপারে এক হোয়াটসঅ্যাপ নম্বর চালু করা হয়েছে। নম্বরটি হল 83359 99000। এই নম্বর যাঁদের আগে থেকেই প্রথম ডোজ নেওয়া হয়ে গিয়েছে, তাঁরা নিজেদের নাম, ঠিকানা, প্রথম ডোজের আইডেন্টিটি নম্বর লিখে পাঠিয়ে দিন। এরপর পুরসভার তরফে টিকাকরণ কেন্দ্রে যাওয়ার সময় জানিয়ে দেওয়া হবে।

পুরসভার তিনটি টিকাকরণ কেন্দ্র

পুরসভার তিনটি টিকাকরণ কেন্দ্র

পুরসভার মউখ্য প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছে, অনেকেই ভিড়ে, লাইনে দাঁড়িয়ে কুপন সংগ্রহ করতে পারছেন না। কিংবা দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে টিকা নেওয়ার মতো অবস্থায় নেই। তাঁরা ওই হোয়াটসঅ্যাপ নম্বরে তথ্য জানালেই, পুরসভার তরফে দ্বিতীয় ডোজের সময় জানিয়ে দেওয়া হবে। এক্ষেত্রে নাগরিকরা নিজেদের পছন্দের সময়ও উল্লেখ করতে পারেন। এই কাজের জন্য পুরসভার তরফে তিনটি আলাদা করে টিকাকরণ কেন্দ্র খোলা হয়েছে। দক্ষিণ কলকাতার জন্য সাউথ সিটি স্কুল, মধ্য কলকাতার জন্য রক্সি সিনেমা আর উত্তর কলকাতার জন্য বিধান শিশু উদ্যানকে বেছে নেওয়া হয়েছে।

পরিবহণ শ্রমিক এবং হকারদের জন্য সেন্টারের সংখ্যা বৃদ্ধি

পরিবহণ শ্রমিক এবং হকারদের জন্য সেন্টারের সংখ্যা বৃদ্ধি

কলকাতায় পরিবহণ শ্রমিক এবং হকারদের প্রথম ডোজের টিকাকরণের কাজ শুরু হয়েছে। সেই কাজ শুরু হয়েছিল ময়দানে পুরসভার টেন্ট এবং অহীন্দ্র মঞ্চে। এবার এই দুই কেন্দ্র বাদ দিয়ে আরও কেন্দ্র খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার থেকে কাজ শুরু করতে যাওয়া সেই কেন্দ্রগুলির মধ্যে রয়েছে, এলিট সিনেমা, হাতিবাগানের সুকান্ত সদন, টালা পার্কের পাশে মোহিত মঞ্চ এবং বরো আটের অফিস।

English summary
Residents of KMC area above 45 years of age will know second dose vaccination time through whatsapp
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X